বাংলাদেশে বিনিয়োগ করতে প্রবাসীদের প্রতি আহবান : মান্নান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০১৯, ২১:১৩

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বিনিয়োগের জন্য বাংলাদেশে অনুকূল পরিবেশ বিদ্যমান রয়েছে উল্লেখ করে দেশের উন্নয়নে জ্ঞান ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশে বিনিয়োগ করতে প্রবাসীদের প্রতি আহবান জানান। মন্ত্রী নিউইয়র্কের একটি হোটেলে রোববার আযোজিত দিনব্যাপী এক সেমিনারের বক্তৃতাকালে এ আহবান জানান। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি), এটুআই, মন্ত্রীপরিষদ বিভাগ, আইসিটি বিভাগ, ইউএসএআইডি, ইউএনডিপি, পররাষ্ট্র মন্ত্রণালয় ও দ্যা ব্রীজ টু বাংলাদেশ যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

এতে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং নিউইয়র্কে বাংলাদেশ কনসুলেটের কনস্যুল জেনারেল সাদিয়া ফয়জুনেসা। সেমিনারে স্বাগত বক্তব্য দেন ব্রীজ টু বাংলাদেশের চেয়ারম্যান আজাদুল হক।
বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশগ্রহণ করতে প্রবাসীদের প্রতি আহবান জানিয়ে মান্নান বলেন, বর্তমান সরকার বিনিয়োগকারীদের জন্য নিরাপত্তা, শক্তি, জ্বালানী, অবকাঠামো সুবিধাসহ সব ধরনের সুযোগ-সুবিধা দিতে প্রস্তুত রয়েছে।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনিয়োগের পরিবেশ উন্নয়নে ও প্রবাসীদের কল্যাণেও কাজ করছেন বলে উল্লেখ করেন।

পরিকল্পনামন্ত্রী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীন জাতি স্বীকৃতি এনে দিয়েছেন আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে পৌঁছেছে উল্লেখ করে বলেন, “বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়।”

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ