আজকের শিরোনাম :

হজ অফিসে হামদর্দের ফ্রি চিকিৎসা ও ওষুধ বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০১৯, ১৫:৪৩

সম্মানিত হজযাত্রীদের মধ্যে মাসব্যাপী ফ্রি চিকিৎসা ও হজ সর্ম্পকীয় তথ্যসেবা প্রদানের ব্যবস্থা গ্রহণ করেছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ। 

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন হজ অফিসে হামদর্দের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া হামদর্দ ফ্রি চিকিৎসা ও হজ সর্ম্পকীয় তথ্যসেবা কেন্দ্রের উদ্বোধন করেন। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক হামদর্দ ফাউন্ডেশন লেঃ কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অবঃ), বিনামূল্যে চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক ও সম্মানিত হজযাত্রীরা।

সেবাকেন্দ্র উদ্বোধন কালে ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, আমরাই সর্ব প্রথম বিশ্ব ইজতেমায় আগত লাখ লাখ মুসল্লিদের মধ্যে ফ্রি চিকিৎসাসেবা প্রদান শুরু করেছি এবং তারই ধারাবাহিকতায় বিগত কয়েক বছর ধরে হজ অফিসে আল্ল¬াহর ঘরের মেহমান হজযাত্রীদের চিকিৎসা প্রদানের জন্য ফ্রি চিকিৎসা ও তথ্যসেবা কেন্দ্রে স্থাপন করেছি। হামদর্দ শতবর্ষের অধিককাল ধরে মানবসেবায় কাজ করে যাচ্ছে। সম্মানিত হজ যাত্রীগণ সৌদি আরব যাবার পর আবহাওয়া বা পরিবেশগত কারণে যেসব সমস্যায় আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে সে সব ক্ষেত্রে হামদর্দের ওষুধ অত্যন্ত কার্যকর।

বিশেষ অতিথির বক্তব্যে ড. আব্দুল মান্নান বলেন, হজ পালনকালে হজ যাত্রীগণের মধ্যে পেটের পীড়া, সর্দি-কাশি, জ্বর, আমাশয় ইত্যাদি উপসর্গ দেখা দিতে পারে। এজন্য হামদর্দের পক্ষ থেকে পর্যাপ্ত ওষুধ প্রদান করা হচ্ছে যাতে সেখানে এসব রোগ হলে হাতের কাছেই ওষুধটি পান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ