আজকের শিরোনাম :

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ১ হাজার ২৫০ কোটি ৭৫ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০১৮, ২০:৩১

ঢাকা, ০৭ জুন, এবিনিউজ: পররাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ২০১৮-১৯ অর্থবছরের জাতীয় বাজেটে ১ হাজার ২৫০ কোটি ৭৫ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

এরমধ্যে উন্নয়ন খাতে ১শ’ ২১ কোটি ১৭ লাখ এবং পরিচালন খাতে ১ হাজার ১শ’ ২১ কোটি ৫৮ লাখ টাকা রয়েছে। ২০১৭-১৮ অর্থবছরের সংশোধিত বাজেটে ১ হাজার ২শ’ ১৭ কোটি ৯০ লাখ ৩১ হাজার টাকা পররাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ করা হয়। এরমধ্যে উন্নয়ন খাতে ৪৪ কোটি ৬৯ লাখ টাকা এবং পরিচালন খাতে ১ হাজার ১শ’ ৭৩ কোটি ২১ লাখ ৩১ হাজার টাকা বরাদ্দ করা হয়।
পররাষ্ট্র মন্ত্রণালয় খাতে ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে চলতি ২০১৭-১৮ অর্থবছরের চেয়ে ৩২ কোটি ৮৪ লাখ ৬৯ হাজার টাকা বেশী বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

প্রতিবেশি রাষ্ট্র মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের তাদের স্বভূমিতে প্রত্যাবাসনে কার্যকর দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক কূটনৈতিক পদক্ষেপ গ্রহণসহ ব্লু ইকোনমি বা সমুদ্র অর্থনীতির সম্ভাবনাসহ এক্ষেত্রে আন্তর্জাতিক সহযোগিতার ক্ষেত্রসমূহ অনুসন্ধান কার্যক্রম বাস্তবায়নসহ বরাদ্দকৃত অর্থ উল্লেখযোগ্য কার্যাবলি, প্রকল্প ও কর্মসূচি সম্পাদন এবং বাস্তবায়নে ব্যয় করা হবে। বাসস। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ