আজকের শিরোনাম :

চসিকের সাথে প্রিমিয়ার ব্যাংকের সমঝোতা স্বাক্ষর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০১৮, ১৭:৩৪

চট্টগ্রাম, ০৬ জুন, এবিনিউজ: চট্টগ্রামকে নিরাপদ দৃষ্টিনন্দন নগরী গড়ার প্রত্যয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন বছরে ৫৬ কোটি টাকা ভুর্তকি দিচ্ছে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, শুধুমাত্র শিক্ষাখাতেই ৪৩ কোটি টাকা ভর্তূকি দিচ্ছে শিক্ষার্থীদের দেশপ্রেম ধারন করে সুশিক্ষা অর্জণ করে নিজেদের সমৃদ্ধ করার লক্ষ্যে।

আজ বুধবার সকালে চসিকের সাথে প্রিমিয়ার ব্যাংকের সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন। চসিক কনফারেন্স কক্ষে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চসিকের পক্ষে মেয়র আ জ ম নাছির উদ্দিন, চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, ২১ নং জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন ও প্রিমিয়ার ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এম রেজাউল করিম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল জব্বার চৌধুরী, হেড অব রিটেইল বিজনেস মো. শামীম মোরশেদ সমঝোতায় স্বাক্ষর করেন। এসময় উভয় প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

এ চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে চসিকের আওতাধীন ৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৬০ হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা আধুনিক ব্যাংকিং সুবিধা ভোগ করতে পারবে। এছাড়া শিক্ষার্থীদের টিউশন ফি আদায়ের জন্য প্রত্যেকটি বিদ্যালয়ে কালেকশন বুথ রাখার কথা জানিয়েছেন ব্যাংক কর্মকর্তারা।

প্রত্যেকটি বিদ্যালয়ে কালেকশন বুথ, মাল্টিমিডিয়া ক্লাশ রুম, গরীব ও মেধাবী ছাত্রদের বৃত্তি, জিপিএ৫ প্রাপ্তদের এককালীন অনুদান, স্কুল সবুজায়ন উন্নয়নসহ শিক্ষক শিক্ষিকা ছাত্র-ছাত্রী ও অভিভাবক সবাইকে ব্যাংকিং সুবিধা প্রদান করবে প্রিমিয়ার ব্যাংক।  

মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রিমিয়ার ব্যাংকের স্কুল ব্যাংকিং কর্মসূচিকে স্বাগত জানিয়ে বলেন, যাদের হাত ধরে বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধির দিকে যাবে তারাই বর্তমান শিক্ষার্থী। বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য তাদের এখন থেকে সঞ্চয় করার মনোবৃত্তি গড়ে তুলতে হবে। প্রিমিয়ার ব্যাংক বুথ খুলে এবং মাসিক ফি ব্যাংকের মাধ্যমে লেনদেনের সুযোগ সৃষ্টি করার আগ্রহকে স্বাগত জানায় মেয়র।

পরে চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম রেজাউল করিমের হাতে একটি ক্রেষ্ট তুলে দেন।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ