নাইজেরিয়ায় আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শ্রেষ্ঠ পুরস্কার অর্জন বাংলাদেশের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ এপ্রিল ২০১৯, ১১:০৪

বাংলাদেশ হাইকমিশন নাইজেরিয়ার আবুজায় অনুষ্ঠিত কাদুনা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বেস্ট ফরেইন পার্টিসিপেন্ট অ্যাওয়ার্ড পেয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ মিশন প্রথমবারের মতো কাদুনা চেম্বারস অব কমার্স ইন্ডাস্ট্রি, আবুজা মাইনস এন্ড এগ্রিকালচার আয়োজিত বাণিজ্য মেলায় অংশগ্রহণ করে। ২৯ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত এ মেলা চলে।

বাংলাদেশ সরকারের ‘অর্থনৈতিক কূটনীতি’-এর আলোকে বাংলাদেশ মিশন সেখানে রপ্তানীযোগ্য পণ্যের নিজস্ব সংগ্রহ নিয়ে একটি বড় স্টল স্থাপন করে।

মেলায় ওষুধ, সিরামিকস, পাট ও চামড়াজাত পণ্য, তৈরি পোশাক ও নিটওয়্যার, চা, পাট, পাট পাতার চা, বৈদ্যুতিক যন্ত্রপাতি, হালকা প্রকৌশল, প্লাস্টিক ও মেলামাইন সামগ্রী, মশলা ও গুঁড়ো মশলা, আচার, খাদ্য সামগ্রী, মুক্তার পণ্য, শাড়ী (মসলিন, সিল্ক), নকশী কাঁথা, হস্তশিল্প ও অন্যান্য সামগ্রী প্রদর্শিত হয় এবং তা দেখার জন্য প্রতিদিন বহু মানুষ ভীঁড় জমায়।

নাইজেরিয়ার শিল্প, বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক মন্ত্রী ড. ওকেচুকউ এনিইনা এনেলামা গত ২৯ মার্চ এই আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন। নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান ও অন্যান্য দেশের কূটনৈতিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের উৎপাদিত দ্রব্যের বাজার সম্প্রসারণের পক্ষে হাই কমিশন শিগগিরই চ্যানসেরিতে একটি কমার্শিয়াল ডিসপ্লে সেন্টার চালুর প্রক্রিয়া শুরু করেছে।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ