৭ বছরে পা দিলো বেবিকেয়ার বাংলাদেশ লিমিটেড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০১৯, ১৫:৫৩

ই-কমার্স সাইট বেবিকেয়ারের যাত্রা শুরু ২০১২ সালে। শুরুর দিকে অল্প কিছু ব্যবসা পরিচালনা করছিল সাইটটি। শুরু থেকেই বেবিকেয়ার তাদের নিজস্ব আমদানি করা পণ্য দিয়ে গ্রাহকদের মন জয় করতে থাকে। 

সম্প্রতি (২৬ মার্চ স্বাধীনতা দিবসে) বেবিকেয়ার তাদের নতুন লোগোসহ ওয়েবসাইট প্রকাশ করে। নতুন ওয়েবসাইট পরীক্ষা করার জন্য বিশেষ অফারে বেবিকেয়ার আগামী ১০ এপ্রিল পর্যন্ত ডায়াপার ও শিশুখাদ্য ব্যতীত সব পণ্যে ‘GRAND5’ কুপন ব্যবহারে ৫% ছাড় দিচ্ছে এবং ‘FREE’ কুপন ব্যবহারে ডায়াপার এবং শিশুখাদ্যে ফ্রি ডেলিভারি দিচ্ছে। 

এ বিষয়ে বেবিকেয়ার বাংলাদেশ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার জাহিদ বিন ইসলাম বলেন, ‘বাংলাদেশে প্রায় ১০ হাজার ই-কমার্স সাইট রয়েছে, যার মধ্যে হাতেগোনা কয়েকটি প্রতিষ্ঠান ওয়েবসাইট ব্যবহারের ক্ষেত্রে গ্রাহক অভিজ্ঞতা বিবেচনা করে। সেই প্রেক্ষাপটেই আমাদের এই বিশাল এবং সময়সাপেক্ষ পরিবর্তনের কথা বিবেচনা করা হয়।’
বেবিকেয়ার প্রধানত কী ধরনের পণ্য নিয়ে কাজ করছে জানতে চাইলে জাহিদ বিন ইসলাম বলেন, ‘শুরুতে আমরা সেসব পণ্য নিয়ে কাজ করতাম, যা বাংলাদেশে সহজে পাওয়া যেত না। পরবর্তী সময় আমরা সামগ্রিক দিক বিবেচনা করে বাচ্চা এবং তাদের মায়েদের জন্য সব পণ্যই আনা শুরু করি এবং আশানুরূপ সাড়া পাই। বর্তমানে আমাদের ওয়েবসাইটে চাহিদা অনুযায়ী ৫ শতাধিক পণ্য তালিকাভুক্ত আছে। এর মধ্যে গ্রাহক চাহিদাসম্পন্ন এমন কিছু পণ্য আছে, যা বাজারে দুর্লভ।’

বর্তমানে বেবিকেয়ারে ৭ জন নিজস্ব ডেলিভারিম্যানসহ ১৫ জন কর্মী কাজ করছেন। বেবিকেয়ার বর্তমানে সারাদেশে তাদের সেবা পৌঁছে দিচ্ছে। ঢাকা শহরের ভেতরে বেবিকেয়ার সাধারণত অর্ডারের দিনেই পণ্য পৌঁছে দেয় এবং ঢাকার বাইরে পরবর্তী দিনের মধ্যে পৌঁছে যায়। এখানে অর্থ পরিশোধের জন্য ক্যাশ অন ডেলিভারি, অনলাইন পেমেন্ট এবং বিকাশের সাহায্যে টাকা প্রদানের সুযোগ রয়েছে। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ