রমজানের জন্য ২২ এপ্রিল থেকে টিসিবি’র পণ্য বিক্রি শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০১৯, ২০:৫৮

রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আসন্ন পবিত্র রমজান উপলক্ষে আগামী ২২ এপ্রিল থেকে সারাদেশে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করবে। আগামী মে মাসে পবিত্র রমজান শুরু হবে।

টিসিবির মুখ্য কর্মকর্তা (বাণিজ্য) এম শিহাবুর রহমান বলেছেন, পবিত্র রমজান উপলক্ষে আগামী ২২ এপ্রিল থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে খুচরা বাজারের চেয়ে কমমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করা হবে। তিনি জানান, এই কর্মসূচির অধীন দুই থেকে আড়াই হাজার টন ভোজ্য তেল, দুই হাজার টন চিনি, এক হাজার থেকে এগার শত টন মসুর ডাল, এক হাজার পাঁচশত টন ছোলা এবং এক হাজার টন খেজুর বিক্রয় করা হবে। সারাদেশে ট্রাকে করে ১৮৭টি স্পটে, রজধানীতে ৩৫টি স্পটে, চট্টগ্রামে দশটি স্পটে, প্রতিটি বিভাগে ৫টি করে এবং প্রতিটি জেলায় একটি করে স্পটে মোট ২ হাজর ৮২৭ জন ডিলার ট্রাকে করে এই পণ্য বিক্রয় করবে।

তিনি আরও বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়তে পারে এবং নিম্ন আয়ের লোকেদের কোন কষ্ট না হয়, এ জন্য টিসিবি রমজান শুরুর আগেই খোলাবাজারে ন্যায্যমূল্যে এ সকল পণ্য বিক্রয় শুরু করতে যাচ্ছে। তবে এ সকল পণ্যে বিক্রয় মূল্য এখনও নির্ধারিত হয়নি। খুব শিগগির সরকার মূল্য নির্ধারণ করে দিবে।

রাজধানীতে টিসিবির পণ্য বিক্রয়ের নির্ধারিত স্থানগুলো হলো- সচিবালয় গেট, জাতীয় প্রেসক্লাব, কাপ্তান বাজার, ভিক্টোরিয়া পার্ক, সাইন্স-ল্যাবরেটরি মোড়, নিউমার্কেট-নিলক্ষেত মোড়, শ্যামলী-কল্যাণপুর, ঝিগাতলা মোড়, ফার্মগেট কামারবাড়ি, কলমিতলা বাজার, কচুখেত রজনীগন্ধা সুপারমার্কেট, আগারগাঁও তালতলা এবং নির্বাচন কমিশন অফিস, উত্তরায় রাজলক্ষ্মী কমপ্লেক্স, মিরপুর-১ বাজার রোড, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, বনশ্রীতে আইডেল স্কুল, বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কিচেন মার্কেট, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার এবং আইডেল জোন, মতিঝিল বলাকা চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর দশ নম্বর চত্বর, উত্তরায় আশকোনা হজ ক্যাম্প, মোহাম্মদপুর টাউন হল কিচেন মার্কেট, দিলকুশা ও মাদারটেক নন্দিপাড়া কৃষি ব্যাংক।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ