আজ সন্ধ্যায় ব্যাংক মালিকদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০১৮, ১৩:২৭

ব্যাংকিং খাতে সঙ্কট নিরসনে এবার বেসরকারি খাতের তফসিলি সব ব্যাংক মালিকদের সঙ্গে আজ মঙ্গলবার সন্ধ্যায় বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে ব্যাংকের চেয়ারম্যানসহ পরিচালনা পর্ষদ সদস্যরা উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে বিএবি সভাপতি নজরুল ইসলাম মজুমদার বলেন, প্রধানমন্ত্রী ব্যাংকের চেয়ারম্যানসহ পরিচালকদের ডেকেছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হবে। সেখানে ব্যাংক নিয়ে কোনো বিশেষ বৈঠক হবে না।

প্রসঙ্গত, ব্যাংকগুলোর তারল্য সঙ্কট, ঊর্ধ্বমূখী সুদহার নিয়ন্ত্রণ ও শেয়ারবাজারের বিনিয়োগ বাড়ানোসহ বিভিন্ন বিষয় নিয়ে এর আগে গত শুক্রবার দিবাগত রাতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক করেছেন ব্যাংক মালিকরা। পরে গত রবিবার অর্থমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গেও বৈঠক করেন তারা।

ব্যাংক মালিকদের দাবি ব্যাংক খাতে চরম আর্থিক সঙ্কট শুরু হয়েছে। তারল্য সঙ্কটের কারণে সুদের হার দুই ডিজিটে পৌঁছেছে। এ অবস্থায় সঙ্কট মেটাতে সরকারি আমানত চাওয়া ও সিআরআর কমানোসহ ব্যাংক মালিকরা বিভিন্ন দাবি জানিয়ে আসছেন। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাংক মালিকদের সঙ্গে বৈঠক ডেকেছেন।

এই বিভাগের আরো সংবাদ