আজকের শিরোনাম :

হামদর্দের বার্ষিক বিক্রয় সম্মেলন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০১৯, ১৬:১৩

হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর বার্ষিক বিক্রয় সম্মেলন-২০১৮ আজ বুধবার (১৬ জানুয়ারি ২০১৯) ঢাকাস্থ ফার্মগেট অবস্থিত ‘কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ কমপ্লেক্সে’ অনুষ্ঠিত হয়।

হামদর্দের পরিচালক বিপণন ও বিক্রয় হাকীম সাইফউদ্দিন মুরাদ ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুল মান্নান, হামদর্দের উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল, পরিচালক তথ্য ও গণসংযোগ কাজী মনসুর-উল-হক, পরিচালক অর্থ ও হিসাব মো. আনিসুল হক, পরিচালক প্রশাসন অধ্যাপক হাকীম শিরী ফরহাদ,

পরিচালক হামদর্দ ফাউন্ডেশন লে. কর্ণেল মাহবুবুল আলম চৌধুরী (অব.), পরিচালক প্রোটোকল অ্যান্ড লিগ্যাল অ্যাফেয়ার্স মেজর ইকবাল মাহমুদ চৌধুরী (অব.), পরিচালক মানব সম্পদ উন্নয়ন ডা. হাকীম নার্গিস মার্জান, পরিচালক উৎপাদন মিহির চক্রবর্তীসহ হামদর্দের কর্মকর্তা, মেডিকেল প্রতিনিধি ও বিক্রয় প্রতিনিধিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে হামদর্দের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূইয়া বলেন, ভেষজ তথা হার্বাল চিকিৎসার জনপ্রিয়তা বিশ্বব্যাপী দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ইউনানী ও আর্য়ুবেদিক চিকিৎসা বান্ধব বর্তমান সরকারও এই পদ্ধতির উন্নয়নের গতি আরো ত্বরান্বিত করতে বেশ কিছু কার্যকর উদ্যোগ গ্রহণ করেছে।

সরকারের পাশাপাশি আমরাও সবার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অবিরাম কাজ করে যাচ্ছি।

 তিনি আরো বলেন, ইতোমধ্যে হামদর্দ বগুড়াতে ইউনানী চিকিৎসা শিক্ষার প্রসারে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে হামদর্দ ইউনানী মেডিকেল কলেজ, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে লক্ষ্মীপুরে রওশন জাহান ইর্স্টণ মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করেছে।

এছাড়া ঢাকায় হাকীম সাঈদ ইর্স্টণ মেডিকেল কলেজকে ব্যাচেলর পর্যায়ে উন্নীত করার পক্রিয়া চলমান রয়েছে। অন্যদিকে ঢাকায় হামদর্দ পাবলিক কলেজ ও মুন্সীগঞ্জের গজারিয়ায় হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ প্রতিষ্ঠার পাশাপাশি বিভিন্ন জনহিতকর কাজ চালিয়ে যাচ্ছে।


এবিএন/উজ্জ্বল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ