বাংলাদেশ ইউএই-এর বিনিয়োগ চায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৮, ১৮:১৫

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী মন্ত্রী আনিসুল হক সংযুক্ত আরব আমিরাত (ইউএই) এবং তাদের বিনিয়োগকারী প্রতিষ্ঠানসমূহের প্রতি বাংলাদেশের অবকাঠামো, বিদ্যুৎ, জ্বালানি, পর্যটন ও হসপিটালিটি খাতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। তিনি রোববার রাতে ইউএই-এর ৪৭তম জাতীয় দিবস স্মরণে রাজধানীতে ইউএই-এর রাষ্ট্রদূত সায়েদ মুহাম্মাদ আল মহিরির বাসভবনে এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এই আহ্বান জানিয়ে বলেন, ‘আমরা বাংলাদেশে ইউএই-এর বিনিয়োগকে প্রাধান্য দিয়ে থাকি।’

উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি ইউএই-এ কর্মরত থাকার উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘মানব সম্পদ খাত দুই ভাতৃপ্রতীম দেশের মধ্যে সহযোগিতার প্রধান খাত।’

তিনি বলেন, বাংলাদেশ ও ইউএই পরস্পরের পরীক্ষিত বন্ধু এবং আমরা জাতিসংঘ, ও আইসি ও অন্যান্য আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামের এর সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছি ও একে অপরকে বিভিন্ন কাজে সমর্থন দিয়ে আসছি। মন্ত্রী আরো বলেন, আমাদের আস্থা আছে যে, বাংলাদেশ ও ইউএই-এর জনগণের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ়ভাবে প্রতিষ্ঠিত। যা আগামী বছরগুলোতে আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

ইউএই-এর রাষ্ট্রদূত বলেন তার দেশ উগ্রপন্থী ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সক্রিয়ভাবে লড়াই করে যাচ্ছে, যা জাতীয় নিরাপত্তা নিশ্চিত এবং আন্তর্জাতিক নিরাপত্তাকে জোরদার করবে।
সংবর্ধনা অনুষ্ঠানে বেশ কিছু সংখ্যক রাজনীতিবিদ, ঢাকায় অবস্থানরত কূটনীতিকবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ অভিবাদনে উপস্থিত ছিলেন। বাসস।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ