আজকের শিরোনাম :

দিল্লির কমনওয়েলথ মেলায় নজর কেড়েছে বাংলাদেশ প্যাভেলিয়ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৮, ১৬:০৪

স্বল্পমূল্যে গার্মেন্ট পণ্য ও ঐতিহ্যবাহী খাবার দাবারের জন্য দিল্লি কমনওয়েলথ ওয়াইভস অ্যাসোসিয়েশন (ডিসিডাব্লিউএ) অ্যান্ড ডিপ্লোমেটিক কমিউনিটি বাজারে বিপলুসংখ্যক দর্শনার্থীর নজর কেড়েছে বাংলাদেশ প্যাভেলিয়ন।

এ বাজারে (মেলা) ৩০টি দেশ অংশগ্রহণ করেছে। এতে রয়েছে গার্মেন্টস, খাবার, চকলেট ও পানি জাতীয় পণ্য। রাজধানীর নেহেরু পার্কে এ মেলায় ১শ’টি স্টল জমে উঠেছে।

এসব স্টলে উল্লেখযোগ্য পণ্যের মধ্যে রয়েছে তুর্কি, স্পেন, ভারত, ইউরোপ ও এশিয়ার খাবারের দোকান। দিল্লির কূটনৈতিক মিশনগুলোর সদস্যসহ ব্যাপক সংখ্যক দর্শনার্থী আসছেন স্টলগুলোয়।

বিভিন্ন কূটনৈতিক মিশন এ মেলায় তাদের দেশের ঐতিহ্যের প্রদর্শনে বিভিন্ন সাংস্কৃতিক ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করছে।

দিল্লীতে বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও তার স্ত্রী ডিসিডাব্লিউএর সাবেক সভাপতি তোহফা জামান আলী মেলায় বাংলাদেশ প্যাভেলিয়নের উদ্বোধন করেন। এ সময় হাইকমিশনের জ্যেষ্ঠ কর্মকর্তা ও তাদের স্ত্রীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ প্যাভেলিয়নে শার্ট, সোয়েটার, জ্যাকেট ও ঐতিহ্যবাহী জামদানি শাড়ির পাশাপাশি দইবড়া, চটপটি বিরিয়ানির মতো পণ্য রয়েছে।

এ মেলায় বিক্রির বড় অংশ একটি দাতব্য প্রতিষ্ঠানে দান করা হবে। প্রতিষ্ঠানটি দিল্লীর উপকণ্ঠে প্রতিবন্ধীদের জন্য দুটি স্কুল পরিচালনা করে।

গত বছর এ প্রতিষ্ঠানে বাংলাদেশ মেলায় বিক্রির থেকে ২.৫০ লাখ ভারতীয় রুপি দান করে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ