আজকের শিরোনাম :

হামদর্দ বিশ্ববিদ্যালয় ও নিউ হরাইজন্স কম্পিউটার লার্নিং সেন্টারের মধ্যে সমঝোতা স্মারক সই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৮, ১৩:৫৯

সম্প্রতি হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এবং নিউ হরাইজন্স কম্পিউটার লার্নিং সেন্টার অব বাংলাদেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 

বিশ^বিদ্যালয়ের বোর্ডরুমে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার মো. নূরুল হুদা এবং নিউ হরাইজন্স কম্পিউটার লার্নিং সেন্টার অব বাংলাদেশের ম্যানেজার আপেল মাহমুদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তি স্বাক্ষর করেন। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক আব্দুল মান্নান পিএইচডি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. মনোয়ার হোসাইন এবং প্রভাষক মো. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। 

এ সমঝোতা স্মারকের আওতায় বিশ^বিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা সার্ভার ভিত্তিক নেটওয়াকিং, ওয়েব ডেভেলপমেন্ট এবং ডিজাইন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে।

উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান তার সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবার মাধ্যমে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা বিভিন্ন বিষয় জানার পাশাপাশি তারা তাদের পেশাগত দক্ষতা বাড়াতে পারবে। 

তিনি আরও বলেন, বর্তমানে গুণগত শিক্ষার কোনো বিকল্প নেই তাই তিনি আশা করেন যে, নিউ হরাইজন্স কম্পিউটার লার্নিং সেন্টার অব বাংলাদেশ হামদর্দ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ফলপ্রসূ কার্যক্রম পরিচালনা করবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ