জাপানী কোম্পানি ইয়ানমারের সাথে যুক্ত হল এসিআই মটরস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৮, ১৬:৫৭

বিশ্ব বিখ্যাত জাপানী কোম্পানী ইয়ানমারের সাথে যুক্ত হলো বাংলাদেশের আরেক সুনামধন্য কোম্পানী এসিআই মটরস।

সম্প্রতি দু' কোম্পানীর সাথে এ নিয়ে চুক্তি স্বাক্ষর হয়েছে। তেজগাঁয়স্থ এসিআই সেন্টারে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  চুক্তি স্বাক্ষর কালে দু' কোম্পানীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসিআই মটরস বাংলাদেশের কৃষকদের কাছে কৃষি যন্ত্রপাতি বিতরণ সেবায় একটি পরিচিত নাম।  কৃষকের জীবনযাত্রার মান উন্নয়ন ও কৃষিকাজকে আধুনিকায়নের উদ্দেশ্যে ২০০৭ সাল থেকে এসিআই মটরস লিমিটেডের যাত্রা শুরু।  

বর্তমানে এসিআই বাংলাদেশের কৃষকের চাহিদা অনুযায়ী সকল প্রকার আধুনিক ও মানসম্মত কৃষি যন্ত্রপাতি দেশব্যাপী সরবরাহ করে আসছে।  এরই ধারাবাহিকতায় ধানের চারা রোপন যন্ত্র (রাইস-ট্রান্সফার) এবং ধান বা গম কাটা মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দী করার যন্ত্র (কম্বাইনহারভেস্টার) বিপননে এসিআই মটরস- এর সাথে রাজধানীর তেজগাঁয়ে  এসিআই সেন্টারে ব্যবসায়িক চুক্তি সম্পাদিত উপলক্ষ্যে এক সাংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এই অনুষ্ঠানেই ১০০ বছরের পুরনো ও আধুনিক কৃষি যন্ত্র প্রস্তুতকারী জাপানী প্রতিষ্ঠান ইয়ানমারের সাথে চুক্তিটি স্বাক্ষরিত হয়েছে।  এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এফ এইচ আনসারী, ব্যবস্থাপনা পরিচালক, এসিআই মটরস লিঃ, সুব্রতরঞ্জন দাস, নির্বাহী পরিচালক, এ সিআই মটরস লিঃ, মোঃ আজম আলী, পরিচালক, বিক্রয় এসিআই মটরস লিঃ এবং ইয়ানমার ইন্টারন্যাশনাল এর সেলস ও মার্কেটিং ম্যানেজার সোগোডাতে ও এসিআই মটরস এর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
 
এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ