ঢাকার দক্ষিণখানে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০১

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর এজেন্ট ব্যাংকিং কেন্দ্র আজ ১০ সেপ্টেম্বর ২০১৮ সোমবার ঢাকার দক্ষিণখানের শাহ কবির মাজার রোডে উদ্বোধন করা হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম প্রধান অতিথি হিসেবে এ কেন্দ্র উদ্বোধন করেন।

সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মো. শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম তোফাজ্জল হোসেন এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এজেন্ট ব্যাংকিং ডিভিশনপ্রধান মো. মাহবুব আলম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ড. মো. শাহজাহান, সমাজ সেবক রবিউল ইসলাম রবি, খাদিজা আক্তার ও ব্যাংকের এজেন্ট মো. আব্দুর রহমান ।

মো. মাহবুব উল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, ১৯৮৩ সালে প্রতিষ্ঠার পর থেকেই ইসলামী ব্যাংক দেশের উন্নয়নে কাজ করছে। গার্মেন্টস সহ বিভিন্ন শিল্পের উন্নয়নে ইসলামী ব্যাংক অগ্রণী ভূমিকা পালন করছে। ব্যাংকের বিনিয়োগকৃত এসব শিল্পে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, শহরের মত গ্রামের উন্নয়নেও ইসলামী ব্যাংক অবদান রাখছে। পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ক্ষুদ্র বিনিয়োগ প্রদান করে নারীদের স্বাবলম্বী করার মধ্য দিয়ে ব্যাংক নারীর ক্ষমতায়ন ও গ্রামীন জীবনমান উন্নয়নে কাজ করছে।

তিনি বলেন, ব্যাংকিং সেবাবঞ্চিত মানুষের কাছে ইসলামী ব্যাংকের সেবা পৌঁছানোর লক্ষ্যেই এজেন্ট ব্যাংকিং কেন্দ্র চালু করা হয়েছে। তিনি ইসলামী ব্যাংকের সেবা গ্রহণের জন্য সকলের প্রতি আহ্বান জানান।


এবিএন/উজ্জ্বল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ