শুক্রবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০১৮, ১০:০২

ঢাকা, ২৭ জুলাই, এবিনিউজ : পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

কর্কট রাশি
কোনো বন্ধুর শীতল আচরণ আপনার খারাপ লাগতে পারে। কিন্তু নিজেকে ঠান্ডা রাখার চেষ্টা করুন। এটা যেন আপনাকে বিধ্বস্ত না করে এবং পারলে ঝামেলা এড়িয়ে চলুন। আজ আপনার পথে আসা নতুন বিনিয়োগের সুযোগ অন্বেষণ করুন- কিন্তু একবার প্রকল্পগুলির কার্যকারিতা পরীক্ষা করার পরেই তাতে নিজেকে সঁপে দিন। যখন আপনি একাকী বোধ করছেন তখন আপনার পরিবারের সাহায্য নিন। এটি আপনাকে হতাশা থেকে বাঁচাবে।এটি আপনাকে যু্ক্তিগ্রাহ্য সিদ্ধান্ত নিতেও সাহায্য করবে। আজ আপনি আপনার ভালোবাসার মানুষের কাছে আপনার নিজের অনুভূতিগুলি ব্যক্ত করতে অসমর্থ হবেন। কারো কারোর জন্য পেশাদারী উন্নতি। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত। আজ, আপনার স্ত্রীর শরীরের কারণে আপনি চাপে থাকতে পারেন।

সিংহ রাশি
আপনি আপনার শারীরিক মনোবল বজায় রাখার জন্য খেলাধুলায় আপনার সময় ব্যয় করুন। আপনার নিষ্ঠা ও কঠোর পরিশ্রম দৃষ্টি গোচর হবে এবং আজ আপনার জন্য কিছু আর্থিক পুরষ্কার নিয়ে আস্তে পারে। আপনার তরফে আপনার বাবা মায়ের স্বাস্হ্যের প্রতি অবহেলা বিপজ্জনক হতে পারে এবং তাঁদের অসুস্থতাকে দীর্ঘায়িত করতে পারে। অবিলম্বে উপশম পেতে কোন ডাক্তারের উপদেশ নিন। প্রেমের অনুভূতিগুলি আজ পরিশোধিত হবে। সিদ্ধান্ত নেবার সময় অহংকার আপনার রাস্তায় আস্তে দেবেন না– অধস্তনদের বক্তব্যও শুনুন। এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে এবং সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করে। আপনার স্ত্রী সত্যিই আপনার জন্য দেবদূত, এবং আপনি আজ তা জানতে পারবেন।

বৃশ্চিক রাশি
এমন কোন কাজকর্মে নিযুক্ত হোন যা উৎসাহব্যঞ্জক এবং আপনাকে ভারমুক্ত রাখবে। একদিনের জন্য বাঁচার মানসিকতার ফলে বিনোদনের জন্য খুব বেশি সময় ও অর্থের অপচয় করার প্রবণতা ত্যাগ করতে হবে। আপনার বাবা মায়ের কাছে উচ্চাকাঙ্খা প্রকাশ করার সঠিক সময়। তাঁরা আপনাকে পূর্ণ সহায়তা করবেন। আপনাকেও মনোযোগ কেন্দ্রীভূত করতে হবে এবং এটির অর্জন নিশ্চিত করতে কঠোর পরিশ্রম করতে হবে। যদি আজকে আপনি কোন ডেটে যান তাহলে বিতর্কমূলক আলোচনা উত্থাপন করা এড়িয়ে চলুন। আপনার মনে হবে যে সমস্ত বিষয় আপনার মনের মতো হচ্ছে না, কিন্তু এটি শুধুমাত্র একটি নেতিবাচক চিন্তা। যতটা সম্ভব ইতিবাচক হতে চেষ্টা করুন। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না যাতে পরে খারাপ লাগে। আজ আপনি বা আপনার স্ত্রী বিছানায় আহত হতে পারেন, তাই উভয় উভয়ের প্রতি কোমল হন।

তুলা রাশি
আপনার দীর্ঘস্থায়ী অসুস্থতা সারাতে হাসি চিকিৎসা ব্যবহার করুন কারণ এটি সব সমস্যার সেরা প্রতিষেধক। আপনি অন্যদের উপর ব্যয় করতে পছন্দ করেন। বাচ্চাদের সাথে বিতর্কের ফলে হতাশাগ্রস্ত হবেন। প্রেম সংক্রান্ত বিষয়ে ভৃত্যসুলভ আচরণ করবেন না। আপনি আপনার জ্ঞান এবং অভিজ্ঞতা অন্যদের সাথে ভাগ করে স্বীকৃতি লাভ করতে পারেন। ব্যাক্তিগত এবং গোপন তথ্য ফাঁস করবেন না। গৃহপরিচারীকা আজ কাজ করতে নাও আসতে পারে, যা আপনার সঙ্গীনীর উপর চাপ তৈরী করতে পারে।

কন্যা রাশি
ঘৃণার অনুভূতি ব্যয়সাপেক্ষ প্রমাণিত হতে পারে। এটি শুধুমাত্র গোপনে আপনার ধৈর্য্যশীলতার ক্ষমতাই নষ্ট করে না, বরং আপনার বিবেচনার ক্ষমতাকেও হ্রাস করে এবং সম্পর্কে এক চিরস্থায়ী ফাটলের সৃষ্টি করে। আর্থিক দিকে উন্নতি নিশ্চিত। আপনার সমবেদনা ও সহানুভূতি পুরস্কৃত হবে। সতর্ক থাকুন কারণ কেউ আপনার ভাবমূর্তি কলঙ্কিত করতে পারে। আজ আপনার শৈল্পিক এবং সৃজনশীল ক্ষমতা প্রচুর প্রশংসা কুড়োবে এবং আপনাকে অপ্রত্যাশিত পুরস্কার এনে দেবে। প্রাণোচ্ছল হাসিপূর্ণ একটি দিন যেখানে বেশির ভাগ জিনিসই আপনার ইচ্ছা অনুসারে এগোবে। আজ, আপনার স্ত্রী আপনাকে তার খুব ভাল নয়য় দিকটি দেখাতে পারেন।

মিথুন রাশি
এমন একটি দিন যেখানে বিশ্রাম গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াবে-যেহেতু আপনি সাম্প্রতিককালে প্রচুর মানসিক চাপের মুখোমুখি হয়েছেন- বিনোদন এবং আমোদপ্রমোদ আপনাকে আয়েস করতে সাহায্য করবে। আপনি রক্ষণশীল বিনিয়োগে সঞ্চয় রেখে আরো বেশি অর্থ উপার্জন করতে পারেন। বাচ্চার পড়াশুনো নিয়ে চিন্তা করার কোন প্রয়োজন নেই। এই মুহুর্তে আপনি নিশ্চয়ই কিছু সমস্যার মুখোমুখি হচ্ছেন কিন্তু এগুলি সাময়িক এবং সময়ের সাথে বিবর্ণ হয়ে যাবে। ফেলে রাখা কজ সত্ত্বেও প্রেম এবং সামাজিকতা আপনার মনে প্রভাব বিস্তার করবে। অভিজ্ঞ ব্যক্তির সাথে সংযুক্ত হোন এবং তাঁরা কি বলতে চাইছেন তা থেকে শিখুন। কিছু আইনি পরামর্শ নিতে কোন আইনজীবীর কাছে যাওয়ার পক্ষে ভালো দিন। আজ, আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ সন্ধ্যা কাটাবেন।

বৃষভ রাশি
প্রকৃতি আপনার মধ্যে লক্ষ্যণীয় প্রত্যয় এবং বুদ্ধি অর্পণ করেছে-কাজেই এটির সেরা ব্যবহার করুন। যদি আপনি যথাযথ উপদেশ না নিয়েই বিনিয়োগ করে থাকেন তাহলে ক্ষতি হওয়া সম্ভবপর। আপনার মুগ্ধকারী স্বভাব ও আনন্দদায়ক ব্যক্তিত্ব আপনাকে নতুন বন্ধু তৈরি করতে এবং যোগাযোগ উন্নত করতে সাহায্য করবে। আপনার ক্ষমতা শক্তি বেশী থাকবে- কারণ আপনার প্রি়য়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে। এমন কিছু করতে অন্যদের জবরদস্তি করবেন না যা আপনি নিজে করবেন না। ঘরে ধর্মানুষ্ঠান/হোম/শুভ অনুষ্ঠান সম্পাদিত হবে। দিনটি আপনার বিবাহিত জীবনের জন্য সত্যিই দারুণ। আপনি আপনার সঙ্গীকে কতটা ভালবাসেন সেটা তাকে জানান।

মেষ রাশি
আপনার ভদ্র ব্যবহার প্রশংসনীয় হবে। অনেক মানুষ আপনার সামনেই মৌখিক প্রশংসা বর্ষণ করবে। দিনের পরেরভাগে টাকাপয়সার অবস্থার উন্নতি হবে। আজ ঘরের সংবেদনশীল সমস্যাগুলির সমাধান করতে আপনাকে আপনার বুদ্ধি এবং প্রভাব কাজে লাগাতে হবে। কাউকে তার প্রেমে সাফল্য দৃশ্যায়িত করতে সাহায্য করুন। আপনার কাজ কর্মক্ষেত্রে প্রশংসা কুড়োবে। সহায়ক গ্রহগুলি আপনাকে আজ সন্তুষ্ট বোধ করার প্রচুর কারণ এনে দেবে। আপনি আজ আবার আপনার স্ত্রীর প্রেমে পড়বেন কারণ তিনি তার যোগ্য।

মীন রাশি
আপনার পরিবার আপনার কাছ থেকে অনেক আশা করতে পারে যা আপনার কাছে জ্বালাতনের বিষয় হতে পারে। আপনি চমৎকার নতুন ধারণা নিয়ে আসবেন যা আপনাকে আর্থিক ভাবে লাভবান করবে। স্ত্রী আপনার জীবন পরিবর্তনে সাহায্য করবেন। নিজেকে এক প্রাণোচ্ছল অনিশ্চিত ব্যক্তিতে পরিণত করুন যে ক্রাচ ব্যবহার এবং অপরের উপর ভর দিয়ে চলার পরিবর্তে তার জীবন তার নিজের উদ্যোগেই সাজিয়ে নিতে ভালোবাসে। আজ আপনার হৃদস্পন্দন আপনার সঙ্গীর সঙ্গে ছন্দ মিলিয়ে প্রেমের সঙ্গীতে মেতে উঠবে। কর্মক্ষেত্রে আপনি একটি ভাল পরিবর্তনের সম্মুখীন হতে পারেন। এমন ব্যক্তিদের প্রতি নজর রাখুন যারা আপনাকে বিভ্রান্ত করতে চেষ্টা করতে পারেন বা এমন তথ্য দিতে পারেন যা আপনার কিছু ক্ষতি করতে পারে। মতবিভেদ প্রভাব ফেলবে এবং আপনি আপনার স্ত্রীর সাথে পুনর্মিলিত হওয়া দুরূহ বোধ করবেন।

ধনু রাশি
যদি আপনি স্পষ্টতই চাপ অনুভব করেন–তাহলে আরো বেশি সময় বাচ্চাদের সাথে কাটান। তাদের উষ্ণ আলিঙ্গন/আদর বা একটি নিষ্পাপ হাসিও আপনাকে আপনার দুর্দশা থেকে তুলতে পারে। খরচ বাড়বে কিন্তু আয়ের উত্থান আপনার বিলগুলির তত্ত্বাবধান করবে। পুরোনো যোগাযোগ এবং বন্ধুরা সহায়ক হবে। দিনটি আপনার চারপাশে গোলাপের সুবাস বয়ে আনবে। ভালবাসার উচ্ছ্বাস উপভোগ করুন। সৃজনশীল প্রকৃতির চাকরির সাথে নিজেকে জড়িত করুন। আপনার জোর এবং আপনার ভবিষ্যত পরিকল্পনাগুলির পুনর্মূল্যায়নের সময়। বিয়ের পর, পাপও পূণ্য হয়ে যায়, এবং আপনি আজ অনেক উপাসনা করতে পারেন।

কুম্ভ রাশি
আপনার ক্ষমতা শক্তি বেশী থাকবে এবং আপনার অমীমাংসিত কাজ সম্পন্ন করার জন্য এই সময়কে ব্যবহার করা উচিত। আজকে সাফল্যের সূত্রই হল এমন মানুষের উপদেশে পয়সা লাগানো যারা উদ্ভাবনীমূলক এবং যাদের ভালো অভিজ্ঞতা আছে। জমিজমা সংক্রান্ত বিবাদ মারামারির দিকে এগোবে। বিষয়টির সমাধানে আপনার অভিভাবকের সাহায্য নিন। তাদের নির্দেশ মেনে কাজ করুন, তাহলেই আপনি নিশ্চিতভাবে সমস্যাটি মেটাতে পারবেন। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আপনাকে বিভ্রান্ত করতে পারে। আপনার নতুন জিনিস জানার প্রবণতা লক্ষণীয় হবে। কর এবং বিমা সংক্রান্ত বিষয়গুলিতে কিছু নজর দেওয়া প্রয়োজন হবে। আজ, আপনার সঙ্গী তার একটি চমৎকার দিক দেখাতে পারেন।

মকর রাশি
সুখী জীবনের স্বার্থে নিজের একগুঁয়েমি দূর করুন, এরফলে নিছক সময় নষ্ট হয়। যদিও আপনার আঙ্গুল গলে টাকা বেরিয়ে যাবে-তাহলেও আপনার সৌভাগ্যশালী নক্ষত্রগুলি টাকার প্রবাহ বজায় রাখবে। আপনার সন্তানসন্ততিদের জন্য কিছু বিশেষ পরিকল্পনা করুন।যাতে আপনার পরিকল্পনাগুলি বাস্তবধর্মী হয় তা নিশ্চিত করুন, যাতে সেগুলি আপনি পূরণ/সম্পাদন করতে পারেন। আপনার ভবিষ্যৎ প্রজন্ম সর্বদা উপহারটির জন্য আপনাকে মনে রাখবে। যারা তাদের ভালোবাসার মানুষটির সাথে একটি ছোট ছুটি কাটাচ্ছেন তারা একটি স্মরণীয় সময় পাবেন। স্বল্পমেয়াদী কর্মসূচীতে নিজের নাম নথিভুক্ত করুন যা আপনাকে সাম্প্রতিকতম প্রযুক্তি এবং দক্ষতা শিখতে সাহায্য করবে। এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে এবং সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করে। আপনার সঙ্গী অজানতেই কল্পিত কিছু করতে পারে যা সত্যিই অবিস্মরণীয় হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ