আজকের শিরোনাম :

শনিবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০১৮, ১১:০৬

ঢাকা, ১২ মে, এবিনিউজ : পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। এস্ট্রস্যাজ.কম এ দেওয়া এই দৈনিক রাশিফলে আমরা সঠিক জ্যোতির্বিজ্ঞানের আধারে ভবিষ্যফল লিখি। এইরকম সাপ্তাহিক রাশিফলে আমরা সূক্ষ্মতম জ্যোতিষীয় গণনার ধ্যান রাখি। যদি মাসিক রাশিফলের কথা বলি তো মানদণ্ড এটার ক্ষেত্রেও প্রযোজ্য। বার্ষিক রাশিফলে আমাদের বিদ্যবান তথা অনুভবী জ্যোতিষীরা সারাবছরের সমস্ত গ্রহদের পরিবর্তন, গোচর এবং অন্য ব্রহ্মান্ডীয় গণনার মাধ্যমে বর্ষের বিভিন্ন দৃষ্টিকোণ যেমন স্বাস্থ্য, বৈবাহিক জীবন ও প্রেম, ধন-ধান্য ও সমৃদ্ধি তথা চাকুরী-পেশা এর মতো সমস্ত বিষয়ে পূর্ণ বিবেচনা করেছেন। বিশেষতঃ আজকের রাশিফল আপনাকে বলবে আজকের দিনে কোন জিনিসের প্রতি অধিক ধ্যান রাখতে হবে আর কোন ক্ষেত্র থেকে আপনাকে বেঁচে চলতে হবে, আজ কি আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কি বাধা আসতে পারে। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে -

মীন রাশি
আপনার প্রত্যাশা পূরণের জন্য ব্যক্তিগত সম্পর্কের অপব্যবহার আপনার স্ত্রীকে বিরক্ত করবে। আপনার বন্ধুবান্ধবের সাহায্য আর্থিক ঝঞ্ঝাটকে সহজ করে দেবে। আপনি আপনার অতিরিক্ত সময় শিশুদের সাহচর্য উপভোগ করতে ব্যয় করুন- এমনকি এটা ঘটাতে আপনি আপনার পথে এগিয়ে যান। কেবলমাত্র স্পষ্টভাবে উপলব্ধি করার দ্বারাই আপনি আপনার স্ত্রীকে মানসিক সহায়তা প্রদান করতে পারেন। এমন ব্যক্তির সাথে মেলামেশা বন্ধ করুন যাঁরা আপনার সুনাম নষ্ট করবে। আজ, আপনি বুঝতে পারবেন যে একটি সুখী বিবাহিত জীবনের মানে কি।

ধনু রাশি
এক পরিতৃপ্ত জীবনের জন্য আপনার মানসিক কাঠিন্য বৃদ্ধি করুন। বিশেষ জাত আছে এমন যে কোন কিছুতে আর্থিক জোগান দিতে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা তৈরী থাকবেন। আপনার ঘরে ঐক্য আনতে ঘনিষ্ঠ সহযোগিতার মাধ্যমে কাজ করুন। আপনার খেয়ালী আচরণ আপনার প্রিয়জনের সঙ্গে পার্থক্য তৈরি করতে পারে। ঘরে ধর্মানুষ্ঠান/হোম/শুভ অনুষ্ঠান সম্পাদিত হবে। কর্মক্ষেত্রে সমস্ত জিনিস সত্যিই রহস্যময় হয়ে যেতে পারে; আপনার বিরুদ্ধে সবকিছু যাচ্ছে বলে মনে হবে। তবে, এটা সত্য হবে না।

মকর রাশি
আপনার ঈর্ষাপরায়ণ ব্যবহার আপনাকে দুঃখিত এবং অবসাদগ্রস্থ করতে পারে। খরচ বাড়বে কিন্তু আয়ের উত্থান আপনার বিলগুলির তত্ত্বাবধান করবে। আপনি সম্ভবত কেনাকাটার জন্য যেতে পারেন- যদি আপনি জিনিস কেনার জন্য টাকা খরচ করেন কিন্তু তা গুরুত্বপূর্ণ না হ্য তাহলে আপনার সঙ্গীর উপর খুব মন খারাপ হবে। ভালবাসার মানুষের ভুল খুঁজে সময় নষ্ট করবেন না। নতুন ধারণা পরীক্ষামূলকভাবে প্রয়োগের পক্ষে আদর্শ সময়। বিবাহিত জীবন কখনও কখনও সত্যিই চাহিদা প্রবন। যদি আপনি চাহিদাগুলি পূরণ না করেন, আপনাকে তার ফলভোগ করতে হবে। তাই সাবধান থাকুন।

কুম্ভ রাশি
খুশিতে ভরা ভালো দিন। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পাবেন। একগুঁয়েমি করবেন না– এতে সবাই আপনার প্রতি বিরক্ত হবে। আপনার প্রি়য়জন প্রতিশ্রুতি চাইতে পারে। এমন ব্যক্তির সাথে মেলামেশা বন্ধ করুন যাঁরা আপনার সুনাম নষ্ট করবে। কর্মক্ষেত্রে আপনার সিনিয়াররাই আজ দেবদূতোপম অভিনয় করবে বলে মনে হয়।

বৃশ্চিক রাশি
একটি আমোদপ্রমোদ এবং মজার দিন। আজ আপনার উচিত জমি, ভূসম্পত্তি বা সাংস্কৃতিক প্রকল্প সংক্রান্ত সমস্যাগুলির উপরে নজর কেন্দ্রীভূত করা। ঘনিষ্ঠ বন্ধুদের সাখে বাইরে বেরোন যারা আপনার প্রয়োজন এবং পরিস্থিতি উপলব্ধি করতে পারে। প্রেমের জীবন একটু শক্ত হতে পারে। আজ আপনি পরোপকার ও সামাজিক কাজের দিকে আকৃষ্ট হবেন- ভালো কাজে সময় দিয়ে আপনার জীবনে অভূতপূর্ব পরিবর্তন আনতে পারেন। আপনার স্ত্রী আপনার সাথে থেকে ভালো না হওয়া কিছু জিনিসগুলি বলতে পারেন।

সিংহ রাশি
আপনার ঐক্যনাশক আবেগ এবং ঝোঁক নিয়ন্ত্রণে রাখুন। আপনার গোঁড়া চিন্তা/পুরোনো ধারণা আপনার প্রগতিকে ব্যাহত করে- উন্নয়নকে দমন করে এবং সামনে এগোনোর পথে বাধার সৃষ্টি করে। আমোদপ্রমোদে এবং বিলাসিতায় বাজে খরচ করবেন না। আপনার পরিবারের সদস্যদের প্রতি আপনার আধিপত্য বিস্তারকারী মনোভাব শুধুমাত্র অনর্থক যুক্তিতর্কের সৃষ্টি করতে পারে এবং সমালোচনা বিষয় হতে পারে। আপনার প্রেমিকার সঙ্গে আপনার সম্পর্ক কিছু ভুল বোঝাবুঝির কারণে আজ ক্ষতিগ্রস্ত হতে পারে। আপনাকে মনে রাখতে হবে যে প্রেম হল গুরুতর বিষয়, তাই এতে নিজের ইচ্ছা মতন যা খুশি করতে যাবেন না। নতুন ধারণা পরীক্ষামূলকভাবে প্রয়োগের পক্ষে আদর্শ সময়। আজ, আপনি বিবাহের কঠিন দিকের চরম অবস্থা অভিজ্ঞতা করতে পারেন।

কন্যা রাশি
আত্ম-বিকাশের প্রকল্পগুলি একের থেকে বেশি উপায়ে আপনাকে পুরস্কৃত করবে- আপনি নিজের সম্পর্কে ভালো এবং প্রত্যয়ী অনুভব করবেন। আর্থিক অসুবিধা সমালোচনা এবং বিতর্কের দিকে নিয়ে যাবে-যারা আপনার কাছ থেকে অনেক বেশি প্রত্যাশা রাখে তাদেরকে না বলার জন্য তৈরী হোন। কারোর জন্য- পরিবারে নতুন একজনের আগমন উৎসব এবং অনুষ্ঠানের মূহুর্ত বয়ে আনবে। আপনার প্রিয়তমা আজ উপহারের সঙ্গে কিছুটা সময় আশা করতে পারে। আপনার অতীতের কারোর আপনাকে যোগাযোগ করা এবং এটিকে একটি স্মরণীয় দিনে পরিণত করা সম্ভব। আপনার বিবাহিত জীবনে সবকিছুই আজ সুখী মনে হচ্ছে।

তুলা রাশি
চাপ এবং উত্তেজনা এড়িয়ে চলুন কারণ এটি আপনার স্বাস্হ্যকে প্রভাবিত করে। কিছু নির্দিষ্ট কাজ হতাশাব্যঞ্জক অর্থনৈতিক অবস্থার জন্য থমকে যেতে পারে। মায়ের অসুস্থতা কিছু দুশ্চিন্তার সৃষ্টি করতে পারে। আপনাকে তাঁর অসুস্থতা কমাতে তাঁর মনোযোগ অসুস্থতা থেকে অন্য কিছু বিষয়ের উপর সরাতে হবে। আপনার উপদেশ সর্বরোগনিবারক ওযুধের মত কাজ করবে। এটা আপনার ভালবাসার জীবনে একটি আশ্চর্যজনক দিন হতে চলেছে। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর এবং চাপপূর্ণ প্রমাণিত হবে। আজ আপনি জানতে পারবেন যে কেন বিয়ে স্বর্গে তৈরি হয়।

কর্কট রাশি
আপনার স্বাস্হ্য সম্বন্ধে বিশেষ যত্নবান হোন, বিশেষ করে উচ্চ রক্তচাপের রোগীরা। দিনের পরেরভাগে টাকাপয়সার অবস্থার উন্নতি হবে। এমন একটি দিন যেখানে অন্য ব্যক্তিদের উপদেশগুলি শোনা এবং তার উপর কাজ করা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াবে। ভালোবাসার সম্পর্ক নিয়ে উচ্চকিত হবেন না। এমন একটি দিন যেখানে শেষ মূহুর্তে আপনার পরিকল্পনাগুলিতে পরিবর্তন করা হতে পারে। আপনি আপনার স্ত্রীর সাথে কিছু পুরানো সমস্যা নিয়ে আজ লড়াই করতে পারেন যেমং তিনি আপনার জন্মদিন ভুলে গেছিলেন, বা এরকম কিছু। কিন্তু, দিনের শেষে সবকিছু ঠিকঠাক হয়ে যাবে।

মেষ রাশি
বয়স্ক ব্যাক্তিরা তাঁদের স্বাস্থ্যের যত্ন নিন। যদিও আপনার আঙ্গুল গলে টাকা বেরিয়ে যাবে-তাহলেও আপনার সৌভাগ্যশালী নক্ষত্রগুলি টাকার প্রবাহ বজায় রাখবে। বন্ধু এবং পরিবারের সদস্যরা আপনাকে উৎসাহ প্রদান করবে। প্রেমের সবসময়ই গভীর ভাবপূর্ণ, এবং আপনি আজ এই অভিজ্ঞতা লাভ করবেন। আজ আপনি ভালো ধারণায় পূর্ণ থাকবেন এবং আপনার পছন্দের ক্রিয়াকলাপ আপনাকে প্রত্যাশা বহির্ভূত লাভ এনে দেবে। আপনার জীবন সঙ্গী অভ্যন্তরীণ সৌন্দর্য আজ ধীরে ধীরে নির্গত হবে।

মিথুন রাশি
আপনি আপনার জীবনে দীর্ঘ সময় ধরে সম্মুখীন হওয়া উত্তেজনা এবং চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। একে স্থায়ীভাবে একটি নির্দিষ্ট দিশায় রাখতে আপনার জীবন শৈলী পরিবর্তন করার সঠিক সময়। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে জরুরী কেনাকাটা করা সুবিধাজনক করবে। বাচ্চারা খেলাধুলা এবং বাইরের কার্যকলাপে বেশী সময় দেয়। আপনি আপনার ভালবাসার সঙ্গীর একটি নতুন বিস্ময়কর দিকে দেখতে পাবেন। ভ্রমণ লাভদায়ক হলেও খরচসাপেক্ষ হবে। বিভিন্ন বিষয়ে বহু মতবিরোধ হওয়ায় আপনার জন্য দিনটি খুব একটা ভালো হবে না। এটি আপনার সম্পর্ককেও দুর্বল করবে।

বৃষভ রাশি
অসুস্থতা থেকে সেরে ওঠার সুযোগ বেশী যা আপনাকে প্রতিযোগিতামূলক খেলাধুলাতে অংশ নিতে সাহায্য করবে। মনে হয় আপনার অভিভাবকের সম্প্রসারিত সহায়তার সাথে সাথে আর্থিক ঝঞ্ঝাট পার হয়ে যাবে। বাচ্চাদের সাথে বিতর্কের ফলে হতাশাগ্রস্ত হবেন। প্রেমের স্মৃতি আপনার দিনটি দখল করে রাখবে। আপনি আজ ভ্রমণ করলে আপনার মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। আপনি আপনার স্ত্রীর সঙ্গে আবার পুরাতন সুন্দর রোমান্টিক দিনগুলি আজ হৃদয়ে পোষণ করুন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ