বুধবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২০, ০৯:৩১

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশি
আপনি অন্যদের সঙ্গে খুশি মুহূর্তের যেভাবে শেয়ার করেন সেইভাবেই স্বাস্থ্য বিকশিত হবে। কিন্তু সতর্কতা অবলম্বন করা আবশ্যক কারণ অবহেলা করলে পরে ঝামেলায় পড়তে হতে পারে। আকস্মিক টাকাকড়ির আগমন আপনার রসিদগুলির এবং তাত্ক্ষণিক খরচার খেয়াল রাখবে। এমন একটি দিন যেখানে আপনার সম্বন্ধে মন্দ মনোভাবাপন্ন কেউ ব্যাপারটি পরিস্কার করতে এবং আপনার মত করে মীমাংসা করতে চেষ্টা করবেন। নিজেকে ঠিক সঠিক প্রমাণ করার জন্য আপনি এই দিন আপনার সঙ্গীর সাথে ঝগড়া করতে পারেন। তবে আপনার সঙ্গী আপনাকে আরও ভাল বোঝার সাথে শান্ত করবে। যারা শিল্প এবং নাটকের সঙ্গে জড়িত আছেন তারা তাদের সৃষ্টিশীলতা সেরা স্তরে নিয়ে যাওয়ার জন্য বেশ কিছু নতুন সুযোগ পাবেন। আপনার অনুভূতি কী তা সবাইকে জানাতে ব্যস্ত হবেন না। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে অনেক টাকা ব্যয় করবেন বলে মনে হচ্ছে কিন্তু একটি ফাটাফাটি সময় কাটাবেন। থাকবে মনে হচ্ছে
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- প্রতিবন্ধীদের সেবা করলে আপনার স্বাস্থ্যের ওপর তার ভালো প্রভাব পরবে।

বৃষভ রাশি
আপনি আপনার দিন যোগ এবং ধ্যান দিয়ে শুরু করতে পারেন। এটি করা আপনার পক্ষে উপকারী হবে এবং আপনি সারা দিন ধরে আপনার শক্তির স্তর বজায় রাখবেন। একজন নিমন্ত্রিত অতিথি আজ আপনার বাড়িতে অপ্রত্যাশিতভাবে পৌঁছে যেতে পারে, যার কারণে আপনি পরের মাসে কেনার কথা ভেবেছিলেন এমন গৃহস্থালি জিনিসগুলিতে আপনার অর্থ ব্যয় করতে পারবেন। ঘরোয়া ব্যাপার এবং গৃহস্থালীর মুলতুবি থাকা কাজগুলি শেষ করার জন্য আজ একটি অনুকূল দিন। কোন আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আলাপচারিতার সময় আপনার চোখ কান খোলা রাখুন-যেহেতু আপনি কোন মূল্যবান উপদেশ বেছে নিতে পারেন। আজকে আপনি আপনার কোনো বন্ধুর সাথে সময় কাটাতে পারেন আর তার সাথেই আপনাকে মদ্যপান থেকে বাঁচতে হবে নাহলে সময় নষ্ট হবে। আপনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিবাহিত জীবনে জোকস পেতে পারেন, কিন্তু আজ আপনি সত্যিই আবেগপ্রবণ হয়ে যাবেন যখন আপনার বিবাহিত জীবন সম্পর্কে চমকপ্রদ সুন্দর ঘটনা উপরিভাবে আসতে থাকবে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- আর্থিক ভাবে দুর্বল শ্রেণীর লোক জনদের কালো কম্বল দান করলে তা পানার জন্য আর্থিক বৃদ্ধির জন্য অনুকূল হবে।

মিথুন রাশি
আপনার দীর্ঘস্থায়ী অসুস্থতা সারাতে হাসি চিকিৎসা ব্যবহার করুন কারণ এটি সব সমস্যার সেরা প্রতিষেধক। আজ কোনও পাওনাদার আপনার দরজায় এসে আপনাকে ঋণ নেওয়ার জন্য বলতে পারে। তাদের কাছে অর্থ ফেরত দিয়ে আপনি আর্থিকভাবে আটকে যেতে পারেন। আপনাকে ঋণ নেওয়া এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার পিতামাতার স্বাস্হ্যের প্রতি অতিরিক্ত নজর এবং খেয়াল প্রয়োজন। আপনাদের সম্পর্কের সমস্ত অভিযোগ এবং বিদ্বেষ এই অপরূপ দিনে বিলুপ্ত হয়ে যাবে। খুচরো এবং পাইকারী বিক্রেতাদের জন্য দিনটি ভালো। আজকে যত পারবেন লোকজনের থেকে দূরে থাকুন।অন্য মানুষদের সময় দেয়ার থেকে অনেক ভালো নিজেকে সময় দিন। আজ আপনি খুঁজে পাবেন যে আপনার জীবন সঙ্গী আপনার দিকে আরো যত্নশীল হয়ে উঠছে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- সবুজ এবং ফিরোজা
প্রতিকার :- ঘরে একোরিয়াম রেখে মাছকে খাবার খাওয়ালে ধন বৃদ্ধি হবে।

কর্কট রাশি
আপনার ঐক্যনাশক আবেগ এবং ঝোঁক নিয়ন্ত্রণে রাখুন। আপনার গোঁড়া চিন্তা/পুরোনো ধারণা আপনার প্রগতিকে ব্যাহত করে- উন্নয়নকে দমন করে এবং সামনে এগোনোর পথে বাধার সৃষ্টি করে। আপনার অবাস্তব পরিকল্পনার ফলে অর্থের অভাব দেখা দিতে পারে। বাচ্চারা আপনার বাড়ির কাজ সম্পূর্ণ করতে আপনাকে সাহায্য করবে। তাদের উৎসাহ দিন যাতে তারা বাড়তি সময়ে এসব কাজে আরো বেশী করে এগিয়ে আসে। আজ ইভটিজিংকে মেনে নেবেন না। আপনার শৈল্পিক ও সৃজনশীল ক্ষমতা অনেক স্বীকৃতি অর্জন করবে। আজকে ফাঁকা সময়ে নিরর্থক বিতর্কে আপনার সময় নষ্ট হতে পারে যেই কারণে আপনি দিনের শেষে মনমরা হয়ে পড়বেন। আজ, আপনার স্ত্রীর শরীরের কারণে আপনি চাপে থাকতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- গরুকে গম ও গুড় খাওয়ান স্বাস্থ্য ভালো থাকবে।

সিংহ রাশি
অতিরিক্ত খাওয়া এড়িয়ে চলুন এবং সুস্থ থাকতে নিয়মিতভাবে হেলথ ক্লাবে যান। বাড়িতে কোনও অনুষ্ঠানের আয়োজনের কারণে আপনাকে আজ প্রচুর অর্থ ব্যয় করতে হবে। এটি আপনার আর্থিক অবস্থার উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। বন্ধু এবং পরিবারের সদস্যরা আপনার সময়ের বেশির ভাগটাই দখল করবে। বিবাহ প্রস্তাব, যেহেতু আপনার প্রেম জীবন আজীবন বন্ধনে বদলে যেতে পারে। আপনার পেশাগতভাবে সময়ের মধ্যে গুরুত্বপূর্ণ প্রকল্প সম্পূর্ণ করার জন্য উল্লেখযোগ্য উন্নতি হবে। আজ ভাষার আদানপ্রদানই আপনার শক্তি হবে। আপনার জীবন সঙ্গী আজকের আগে এত চমৎকার ছিল না।
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- ঘরে দরজা জানালায় চিক লাগালে আর্থিক অবস্থার জন্য শুভ হবে।

কন্যা রাশি
আপনি আপনার শারীরিক সক্ষমতা বজায় রাখতে কিছু ক্রীড়া কার্যকলাপ উপভোগ করতে পারেন। আপনার পরিবারের কোনও সদস্য অসুস্থ হয়ে পড়ার কারণে আপনি আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। যদিও এই সময়ে, আপনার অর্থের চেয়ে তাদের স্বাস্থ্যের বিষয়ে চিন্তা করা উচিত। যদি পুরো পরিবার অন্তর্ভুক্ত থাকে তাহলে বিনোদন মজার হয়ে উঠবে। সারাটা দিন খুশী এবং আনন্দের সুন্দর বার্তায় ভরে থাকবে। যদি আপনি একদিনের ছুটিতে যেতে চান তাহলে চিন্তা করবেন না- কারণ আপনার অনুপস্থিতিতেও সবকিছু মসৃণভাবেই চলবে-যদি-কোন অজানা কারণে-কোন সমস্যা দেখা দেয়- তাহলে আপনি ঘুরে এসে এটি সহজেই ঠিক করবেন। আজকে আপনি আপনার খালি সময়ের সঠিক ব্যবহার করার জন্য আপনি আপনার কিছু পুরোনো বন্ধুদের সাথে দেখা করার পরিকল্পনা করতে পারেন। আপনি আপনার বৈবাহিক আনন্দে আশ্চর্যজনক বিস্ময় পেতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- সবুজ এবং ফিরোজা
প্রতিকার :- ঘরে দরজা জানালায় চিক লাগালে আর্থিক অবস্থার জন্য শুভ হবে।

তুলা রাশি
আপনার দীর্ঘায়িত অসুস্থতার সাথে লড়াই করার সময় উপলব্ধি করুন যে আত্ম বিশ্বাসই হল বীরত্বের সারবত্তা। আপনি আজ অজানা উত্স থেকে অর্থ অর্জন করতে পারেন যা আপনার অনেক আর্থিক সমস্যার সমাধান করবে। ব্যক্তিগত জীবন ছাড়াও কিছু দাতব্য কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখবেন। এটা আপনাকে মানসিক শান্তি দেবে কিন্তু ব্যক্তিগত জীবনে কোন সাহায্য করবে না। আপনাকে উভয়ের প্রতি সমান মনোযোগ দিতে হবে। আজ আপনার ভালোবাসার মানুষটি আপনার খেয়ালী আচরণ সামলানো অত্যন্ত দুরূহ বোধ করবেন। কর্মক্ষেত্রে আজ জিনিষগুলি আপনার পক্ষে থাকবে বলে মনে হয়। ফাঁকা সময়ে আপনি কোনো সিনেমা দেখতে পারেন সেই সিনেমা আপনার পছন্দ হবে না আর আপনার মনে হবে আপনি আপনার মূল্যবান সময় হারিয়ে ফেললেন। আপনি আপনার স্ত্রীর সাথে একটি নিরুদ্বেগ দিন কাটাবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- কোনো মাটির ভারে টাকা জমিয়ে সেই অর্থ দিয়ে গরিবদের এবং শিশুদের সেবা করলে তা আপনার স্বাস্থ্যের জন্য শুভ হবে।

বৃশ্চিক রাশি
আজকের বিনোদনের মধ্যে খেলাধুলো সংক্রান্ত ক্রিয়াকলাপ এবং বাইরের অনুষ্ঠান অন্তর্ভুক্ত থাকা উচিত। আপনি আজ আর্থিক সুবিধাগুলি অর্জনের খুব সম্ভাবনা থাকলেও আপনাকে অবশ্যই অনুদান দিতে হবে, কারণ এটি মানসিক শান্তি অর্জন করবে। আপনার জ্ঞান এবং উত্তম রসবোধ আপনার চারপাশের মানুষের মনে রেখাপাত করতে পারে। আজ আপনি কিছু প্রাকৃতিক সৌন্দর্য দেখে স্তম্ভিত হয়ে যাবেন। আপনি কর্মক্ষেত্রে অভিনন্দন পেতে পারেন। যেই সম্পর্ককে আপনি গুরুত্ব দেন উনাকে সময় দেওয়াও আপন আপনাকে শিখতে হবে নাহলে সম্পর্ক ভেঙে যেতে পারে। আপনার স্ত্রী কিছু সুপরিচিত জিনিসের সঙ্গে আপনাকে আপনার কিশোর সময়ের কথা আজ স্মরণ ক্রাবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- পেশাদার জীবনে অগ্রগতির জন্য প্রতিদিন সূর্যের বারো নাম (মিত্র, রবি, সূর্য, ভানু, খগ, পুষন, হিরন্যগর্ভ, মরিচ, আদিত্য, সবিত্র, অর্ক, ভাস্কর) প্রতি শ্রদ্ধা জানান।

ধনু রাশি
ব্যস্ত সময়সূচী সত্ত্বেএ স্বাস্হ্য সুন্দর থাকবে। আজ শুধু বসে থাকার পরিবর্তে- কেন এমন কিছুতে নিযুক্ত হচ্ছেন না- যা আপনার উপার্জন ক্ষমতা উন্নত করবে। কোন বিদেশী আত্মীয়ের কাছ থেকে পাওয়া উপহার আপনাকে খুশি করে তুলবে। আবেগ প্রবণতাকে সামলে রাখুন নাহলে প্রেমের সম্পর্কে ভাঙন অনিবার্য। বিদেশী বাণিজ্যের সাথে যুক্ত যারা আজ প্রত্যাশিত ফলাফল পাবে বলে আশা করা হচ্ছে। এটির সাহায্যে এই রাশিচক্রের কর্মরত নেটিভরা আজ কর্মক্ষেত্রে তাদের মেধার পুরো ব্যবহার করতে পারে। আপনার ঘাটতি আপনার পূরণ করা দরকার এটার জন্য আপনি সময় বার করতে পারছেন না। নিয়মিত আপনার অর্ধাঙ্গীনীকে অবাক করে দিন; নচেৎ সে/তিনি গুরুত্বহীন বোধ করা শুরু করতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- স্বচ্ছ এবং গোলাপী
প্রতিকার :- লক্ষ্মী চল্লিশা পাঠ করুন ও দেবী লক্ষ্মীর প্রশংসা সূচক বাক্য পাঠ করুন। এর ফলে একে অন্যের সাথে বোঝাপড়া বৃদ্ধি পাবে ও একে অন্যের প্রতি প্রেম প্রগাঢ় হবে।

মকর রাশি
আজ কল্যাণকর দিন এবং আপনি হয়তো একটি দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। বিনিয়োগের যে স্কিমগুলো আপনার কাছে আকর্ষণীয় লাগছে সেগুলো খুঁটিয়ে দেখুন- কথা দেওয়ার আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন। বাসস্থানের পরিবর্তন অত্যন্ত শুভ হবে। নিজের রোম্যান্টিকতা সবার সামনে দেখাবেন না। আপনার সঙ্গী কথার খেলাপ করলে বিরক্ত হবেন না- আপনি তাদের সঙ্গে বসে কথা বলে সমস্যাটা মিটিয়ে নিন। আজ, আপনি আপনার বেশিরভাগ সময় ঘুমিয়ে ব্যয় করতে পারেন। সন্ধ্যায় আপনি অনুভব করবেন যে আপনি কত মূল্যবান সময় নষ্ট করেছেন। আজ, আপনার এবং আপনার স্ত্রীর মধ্যে অভিমান শুধুমাত্র একটি সুন্দর মনোরম স্মৃতির জন্য থেমে যেতে পারে। সুতরাং, একটি উত্তপ্ত তর্কের সময় পুরানো সুন্দর দিনের কথা মনে রাখতে ভুল করবেন না।
শুভ সংখ্যা :-
শুভ রং :- স্বচ্ছ এবং গোলাপী
প্রতিকার :- কাক কে রুটি ও সাদা পাউরুটি খাওয়ালে তা আপনার আর্থিক বিকাশের জন্য খুবই ফলপ্রসূ হবে।

কুম্ভ রাশি
আপনার দয়ালু স্বভাব আজ অনেক খুশির মুহূর্ত বয়ে আনবে। আপনি অধিকাংশই অপ্রত্যাশিত উৎস থেকে উপার্জন করবেন। আপনি পরিচিত কেউ অর্থকড়ি সংক্রান্ত পরিস্থিতি নিয়ে অত্যধিক প্রতিক্রিয়া দেখাতে পারে, যা ঘরে অস্বস্তিকর মূহুর্ত নিয়ে আসবে। প্রেমে হতাশ হতে পারেন কিন্তু মনোক্ষুণ্ণ হবেন না যেহেতু প্রেমিক প্রেমিকারা সর্বদাই চাটুকার হন। আজকে আপনি অফিসে ভালো ফলাফল পাবেন না।আপনার বিশেষ কেউ আজ আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে।এই কারণে আজ আপনি সারাদিন সমস্যার মধ্যে থাকতে পারেন। ব্যাস্ত রুটিন তবুও আজকে আপনি আপনার জন্য সময় বার করতে সক্ষম হবেন।ফাঁকা সময়ে আজকে আপনি কিছু সৃজনী করতে পারেন। আজ আত্মীয়দের কারণে একটি মনমালিন্য হওয়া সম্ভব, কিন্তু দিনের শেষে সবকিছু সুন্দর ভাবে মিটে যাবে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- আপনার বাড়ির কোনো মহিলা সদস্যকে রুপোর তৈরি গরুর মূর্তি দান করলে কর্ম জীবনে সমৃদ্ধি লাভ করবেন।

মীন রাশি
যেহেতু, আপনি শক্তি নয় ইচ্ছা হারিয়ে ফেলছেন, তাই আপনার প্রকৃত সম্ভাবনা উপলব্ধি করুন। যারা দীর্ঘদিন ধরে আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন তারা আজ যে কোনও জায়গা থেকে অর্থ অর্জন করতে পারবেন যা এক মুহুর্তে বেশ কয়েকটি জীবনের সমস্যাগুলি দূর করবে। এমন একজন আত্মীয়ের সাথে দেখা করুন যিনি সুস্থ নেই। প্রতিটি পরিস্থিতিতে আপনার ভালবাসা প্রদর্শন করা ঠিক নয়। কখনও কখনও, এটি আপনার সম্পর্কের উন্নতি করার পরিবর্তে এটি নষ্ট করতে পারে। এমন মানুষদের সাথে হাত মেলান যারা সৃষ্টিশীল এবং আপনার অনুরূপ ধারণাপোষণ করেন। এই রাশির লোকেরা খুব কৌতূহলোদ্দীপক হয়.এরা কখনো লোকেদের মাঝখানে থেকে খুশি হয় তো কখনো একা থেকে যদিও একা থাকা এতটা সহজ নয় তবুও আজকে আপনি নিজের জন্য কিছু সময় বার করতে পারবেন। আপনি আপনার উচ্ছাসপূর্ণ বিবাহিত জীবনে একটি সুন্দর পরিবর্তন অনুভব করবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- কপালে জাফ্রানের তিলক লাগালে আপনার শরীর রোগমুক্ত থাকবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ