বৃহস্পতিবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪০

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশি
আজ আপনি আপনার স্বাস্হ্য এবং চেহারা উন্নত করার যথেষ্ট সময় পাবেন। যারা আত্মীয়ের কাছ থেকে ঋণ নিয়েছিলেন তাদের আজ যে কোনও শর্তে সেই পরিমাণ ফেরত দিতে হতে পারে। মোটের উপর এক লাভজনক দিন, কিন্তু এমন কেউ যাকে আপনি বিশ্বাস করতে পারেন বলে ভাবেন সে আপনাকে নীচু দেখাবে। আপনার ভালবাসার জীবনে আজ একটি সুন্দর মোড় আসবে। আপনি প্রেমে স্বর্গীয় অনুভূতি পেতে পারেন। আপনি আপনার পরিকল্পনা সম্পর্কে খুব খোলামেলা হলে আপনি আপনার প্রকল্পের সর্বনাশ করবেন। এই রাশির লোকেদের আজকে নিজেকে বোঝা খুব দরকার।যদি আপনার মনে হয় আপনি বিশ্বের ভিড়ে হারিয়ে গেছেন তাহলে নিজের জন্য সময় বার করুন এবং নিজের ব্যাক্তিত্ব কে মূল্যয়ন করুন। মতবিভেদ প্রভাব ফেলবে এবং আপনি আপনার স্ত্রীর সাথে পুনর্মিলিত হওয়া দুরূহ বোধ করবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- ধন প্রাপ্তির জন্য দুধ বা জলে জাফরান দিয়ে পান করুন।

বৃষভ রাশি
কোন পুরোনো বন্ধুর সাথে পুনর্মিলন আপনার উদ্দীপনা বাড়িয়ে তুলবে। আপনার কোনও প্রতিবেশী আজ আপনাকে aণ চাইতে আসতে পারে। আপনাকে ঋণ দেওয়ার আগে তাদের বিশ্বাসযোগ্যতা পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়, অন্যথায় অর্থের ক্ষতি হতে পারে। আপনি যার সঙ্গে থাকেন তার সঙ্গে বিতর্ক শুরু না করার জন্য সতর্ক থাকুন-যদি কোন দ্বন্দ্বমূলক ব্যাপার থেকেও থাকে তাহলেও তা ভদ্রভাবে সমাধান করা উচিত। আবেগ প্রবণতাকে সামলে রাখুন নাহলে প্রেমের সম্পর্কে ভাঙন অনিবার্য। অংশীদারি প্রকল্পগুলি ইতিবাচক ফলের চেয়ে সমস্যা বেশি সৃষ্টি করবে- কেউ আপনার সুযোগ নেওয়ায় আপনি বিশেষ করে নিজের উপরেই ক্রুদ্ধ হবেন। এমন একটি দিন যেখানে ভালো এবং মন্দ ঘটনা ঘটবে- আপনাকে পরিশ্রান্ত এবং বিভ্রান্ত করে ছাড়বে। বিবাহ শুধুমাত্র একটি চাঁদের নীচে বসবাস করা নয়। আপনার সঙ্গীর সাথে কিছুক্ষন সময় কাটানোও খুব গুরুত্বপুর্ন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- পারিবারিক জীবনে সুখ শান্তি বজায় রাখার জন্য অশ্বথ গাছে কেশরের তিলক লাগান ও সেই গাছে আলগা ভাবে হলুদ সুতো বেঁধে দিন।

মিথুন রাশি
সৃজনশীল কাজও আপনাকে চাপমুক্ত রাখবে। আপনার স্ত্রীর সাথে একসাথে, আপনি আর্থিক বিষয় নিয়ে আলোচনা করতে পারেন এবং আপনার ভবিষ্যতের জন্য আপনার সম্পদের পরিকল্পনা করতে পারেন। আপনার যত্নের প্রয়োজনে পরিবারের সদস্যদের থেকে সহায়তা নিন। প্রেম সংক্রান্ত বিষয়ে ভৃত্যসুলভ আচরণ করবেন না। বসের ভাল মেজাজ কর্মক্ষেত্রের সমগ্র পরিবেশকে বেশ সুন্দর করে দিতে পারে। ঘরের কাজ শেষ করার পর এই রাশির গৃহিনীরা আজকে অবসর সময় টিভি বা মোবাইল এ কোনো সিনেমা দেখতে পারেন। দিনটি আপনার বিবাহিত জীবনের কঠিন সময়ে আপনাকে সাময়িক রেহাই দেবে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- দূর্গা মন্দিরে প্রসাদ দিলে আপনার প্রেমের জীবন সুন্দর হবে।

কর্কট রাশি
আপনার বিরাট আস্থা এবং সহজ কাজের সময়সূচী আপনাকে আজ আরাম করতে যথেষ্ট সময় দেবে। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর প্রমাণিত হতে পারে- কিন্তু আর্থিকভাবে ফলপ্রসূ হবে। ঘরে ধর্মানুষ্ঠান সম্পাদিত হবে। আপনার রোমান্টিক সম্পর্ক আজ ক্ষতিগ্রস্ত হবে। আপনার সিনিয়র আপনার কাজের মানের জন্য আজকে মুগ্ধ হতে পারেন। জীবনের ব্যাস্ততার মাঝখানেও আজকে আপনি আপনার বাচ্ছাদের জন্য সময় বার করবেন।তাদের সাথে সময় কাটিয়ে আপনার অনুভব হতে পারে যে আপনি জীবনের অনেক দরকারি মুহূর্ত হারিয়ে ফেলেছেন। আজ প্রয়োজনের সময় আপনার জীবন সঙ্গীনী আতার পরিবারের সদস্যদের তুলনায় আপনার পরিবারের সদস্যদের কম যত্ন এবং গুরুত্ব দিতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- সবুজ রজার জুতো পড়া শুরু করলে আপনার প্রেম জীবন সুখের হবে।

সিংহ রাশি
আজ, আপনার স্বাস্থ্য সুস্থ হবে বলে আশা করা হচ্ছে। আপনার সুস্বাস্থ্যের কারণে আপনি আজ আপনার বন্ধুদের সাথে খেলার পরিকল্পনা করতে পারেন। আজ, আপনি অর্থ-সম্পর্কিত সমস্যার মুখোমুখি হতে পারেন, এবং পরামর্শের জন্য আপনার পিতাকে বা পিতার মতো ব্যক্তিকে জিজ্ঞাসা করতে পারেন। সামাজিক জীবনেও অবহেলা করবেন না। আপনার ব্যস্ত সময়ের মধ্যে থেকে সময় বের করে সপরিবারে পার্টিতে যান। এতে শুধু যে মন ভালো থাকবে তাই নয়, এতে আপনার সঙ্কোচও সরে যাবে। ভালোবাসার জন্য উৎসাহময় দিন- সন্ধ্যের জন্য কিছু বিশেষ পরিকল্পনা করুন এবং এটিকে যতটা সম্ভব রোম্যান্টিক করতে চেষ্টা করুন। যোগ্য কর্মচারীদের জন্য পদোন্নতি বা আর্থিক লাভ। আপনি আজকে সম্পর্কের গুরুত্বটা অনুভব করতে পারেন কারণ আপনি আজকে আপনার বেশিরভাগ সময়টা আপনার পরিবারের লোকজনের সাথে কাটাতে পারেন। আপনার স্ত্রী অসাধারণ নন। আপনি আপনার জীবনের ভালবাসার মানুষটির থেকে একটি চমৎকার বিস্ময় পেতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- পরিবারে সমন্বয় সাধন করতে উত্তর-পশ্চিম দিকে সাদা রঙের জিরো ওয়াটের বাল্ব জ্বালান।

কন্যা রাশি
বাচ্চারা আপনার পছন্দ মতো কাজ নাও করতে পারে– যা আপনাকে রাগান্বিত করতে পারে। আপনি নিজেকে সংযত রাখুন কেননা অনিয়ন্ত্রিত রাগ সবার ক্ষতি করতে পারে এবং আপনার নিজেকে সবচেয়ে বেশী কারণ এতে আপনার শক্তিক্ষয় হয় এবং বিচার ক্ষমতা হ্রাস পায়। এরফলে বিষয় আরো জটিল হয়ে যায়। এই রাশিচক্রের লোকেরা যারা বিদেশ থেকে ব্যবসা করে থাকে তারা আজ আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। পারিবারিক দায়িত্বের জন্য আপনার মনে উত্তেজনার সৃষ্টি হবে। প্রেম সংক্রান্ত পদক্ষেপ পুরস্কৃত হবে না। অভিজ্ঞ ব্যক্তির সাথে সংযুক্ত হোন এবং তাঁরা কি বলতে চাইছেন তা থেকে শিখুন। আপনার সঙ্গী আপনার থেকে শুধু কিছু সময় পেতে চাই কিন্তু আপনি তাকে সময় দিতে পারেন না সেই কারণে সে হতাশ হয়ে পরে।আজকে তার হতাশা স্পষ্টতার সাথে সামনে আসতে পারে। যদি আজ আপনি আপনার স্ত্রীকে নিয়ে একটি রোমান্টিক ভ্রমনে যান, আপনাদের সম্পর্ক আরো ভালো হয়ে উঠবে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- ভালো স্বাস্থ্য পাবার জন্য ঘরে যথেষ্ট সূর্যালোক আসার ব্যবস্থা করুন।

তুলা রাশি
কিছু সৃজনশীল কাজে নিজেকে নিযুক্ত রাখুন। আপনার অলসভাবে বসে থাকার অভ্যাস মানসিক শান্তির জন্য মারাত্মক প্রমাণিত হতে পারে। এমন জিনিস কেনার পক্ষে আদর্শ দিন যার দাম বাড়বে। সাময়িক সঙ্গীর সঙ্গে ব্যাক্তিগত ব্যাপার আলোচনা করবেন না। আপনার কাজ হবে আরাম করা- কারণ আপনি আপনার প্রিয়জনের মাধ্যমে সুখ- সাচ্ছন্দ্য এবং পরমানন্দ খুঁজে পাবেন। অল্পস্বল্প বাধাসহ- এই দিনটি দুর্দান্ত কৃতিত্বের দিন বলে মনে হচ্ছে- এমন সহকর্মীদের দিকে নজর রাখুন যাঁরা যা চাইছেন তা না পেলে খেয়ালী হয়ে উঠতে পারেন। আজকে আপনার ফাঁকা সময় মোবাইল বা টিভি দেখাতে খারাপ হতে পারে। এই কারণে আপনার জীবন সাথীর ও মন খারাপ হবে আর আপনি তার সাথে কথা বলতে আগ্রহ দেখাবেন না। আপনি কর্মক্ষেত্রে অভিনন্দন পেতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- কালো এবং সাদা মুক্তোর মালা গলায় পরলে এর প্রভাবে আপনার স্বাস্থ্যের উন্নতি হবে।

বৃশ্চিক রাশি
স্বাস্হ্য সুন্দর থাকবে। দিনের শেষ ভাগে আর্থিক উন্নত হবে। আপনার শিশুসুলভ এবং নিরীহ আচরণ পারিবারিক সমস্যা সমাধানে মুখ্য ভূমিকা পালন করবে। আপনি যা বলেছিলেন তার সম্পর্কে আপনার প্রেমিকা আহত হতে পারেন। তারা আপনার সাথে রাগান্বিত হওয়ার আগে, আপনার ভুলটি উপলব্ধি করুন এবং তাদের সাথে আপ করুন। নিজেকে প্রকাশ করারও এটি ভালো সময়-এবং সেই সব প্রকল্পে কাজ করা যেগুলি সৃষ্টিশীল প্রকৃতির। ঘরের বাইরে বেরিয়ে আজকে আপনি খোলা বাতাসে হাটাহাটি করতে পচ্ছন্দ করবেন।আজকে আপনার মন শান্ত থাকবে যেটার সুবিধা আপনি পুরো দিন পাবেন। আপনার জীবন সঙ্গী আজ আপনাকে অতিরিক্ত বিশেষ সময় দেবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে ভালো বোঝাপড়া রাখতে রুদ্রাক্ষ তামার মালা দিয়ে পরুন।

ধনু রাশি
মনোযোগী হোন কারণ কেউ আপনাকে বলির পাঁঠা করতে পারে। চাপ এবং উত্তেজনা বাড়ার সম্ভাবনা রয়েছে। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পাবেন। আত্মীয়রা আপনাকে অপ্রত্যাশিত উপহার এনে দিতে পারে কিন্তু তাঁরাও আপনার কাছ থেকে কোন সাহায্যের প্রত্যাশা করতে পারে। ভালোবাসার লোককে হতাশ করবেন না– পরে আপশোষ করতে হবে। আপনার বরিষ্ঠদেরও সহজভাবে নেবেন না। দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোকনা কেন বেলা বাড়ার সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন।দিনের শেষে আপনি আপনার জন্য সময় পেয়ে যাবেন এবং আপনি কোনো কাছের মানুষের সাথে দেখা করে এই সময়ের সঠিক ব্যবহার করবেন। ভুল যোগাযোগ আজ একটি সমস্যার সৃষ্টি করতে পারে, কিন্তু বসে এবং কথা বলে আপনি তা সামালাতে সমর্থ হবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- ভালো স্বাস্থ্য পাবার জন্য ঘরে যথেষ্ট সূর্যালোক আসার ব্যবস্থা করুন।

মকর রাশি
আপনি আজ আপনার সুস্বাস্থ্য বজায় রাখবেন যা আপনাকে সাফল্য এনে দিতে পারে। দিনের শেষ ভাগে আর্থিক উন্নত হবে। আপনার পরিবারের প্রতি সঠিক সময় দিন। তাঁদেরকে বুঝতে দিন যে আপনি তাঁদের জন্য পরোয়া করেন। আপনার ভালো সময় তাঁদের সাথে কাটান। অভিযোগ করার কোন সুযোগ দেবেন না। প্রেমিক প্রেমিকারা পরিবারের অনুভূতির প্রতি অত্যধিক সহানুভূতিশীল হবেন। অল্পস্বল্প বাধাসহ- এই দিনটি দুর্দান্ত কৃতিত্বের দিন বলে মনে হচ্ছে- এমন সহকর্মীদের দিকে নজর রাখুন যাঁরা যা চাইছেন তা না পেলে খেয়ালী হয়ে উঠতে পারেন। আজকে আপনি আপনার সব সম্পর্ক ও আত্মীয়দের থেকে দূরে গিয়ে এমন জায়গায় সময় কাটাতে পছন্দ করবেন যেখানে আপনি শান্তি প্রাপ্তি করেন। এটি আপনার বিবাহিত জীবনের সেরা দিন হবে। আপনি ভালোবাসার প্রকৃত উচ্ছ্বাসের অভিজ্ঞতা লাভ করবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- আপনার কর্ম স্থলকে সুগন্ধিত রাখার জন্য সবসময় ধূপকাঠি জ্বালিয়ে রাখুন, রুম ফ্রেশনার ব্যবহার করুন এবং সুগন্ধি মোমবাতি ব্যবহার করুন। এর ফলে আপনার কর্ম তৎপরতা বৃদ্ধি পাবে।

কুম্ভ রাশি
আপনার স্বামী বা স্ত্রীর বিশ্বস্ত হৃদয় এবং সাহসী মেজাজ খুশি দিতে পারে। আপনি যদি আপনার পরিবারের কোনও সদস্যের কাছ থেকে কিছু টাকা ধার নিয়ে থাকেন তবে আজই এটি ফিরিয়ে দেওয়া ভাল, অন্যথায় সেই সদস্যটি আপনার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে পারে। আপনি সমস্ত অনাদায়ী পারিবারিক ঋণ মিটিয়ে দিতে সক্ষম হবেন। আজ আপনার ভালোবাসার মানুষটি আপনার খেয়ালী আচরণ সামলানো অত্যন্ত দুরূহ বোধ করবেন। এমন ব্যক্তির সাথে সংযুক্ত হোন যাঁরা প্রতিষ্ঠিত এবং ভবিষ্যৎ প্রবণতা সম্পর্কে আপনাকে অন্তর্দৃষ্টি প্রদান করতে পারেন। আপনার ঘরের কোনো বিশেষে ব্যাক্তি আজকে আপনার সাথে সময় কাটানোর কথা বলবে কিন্তু আপনার কাছে সময় না থাকায় তার খারাপ লাগবে আর আপনার ও খারাপ লাগবে। আজ আপনার বিবাহিত জীবন আপনার পরিবার দ্বারা বিরূপভাবে প্রভাবিত হতে পারে, কিন্তু আপনারা দুজনে বুদ্ধিমত্তার সাথে জিনিসগুলি সামলে নেবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- ব্রোঞ্জ দান করলে বুধের সুপ্রভাব বৃদ্ধি পাবে এবং এর ফলে আপনার আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

মীন রাশি
আজ আপনি আশার জাদু মন্ত্রের কবলে। আপনি অন্যদের উপর ব্যয় করতে পছন্দ করেন। যদি আপনি একটি পার্টির পরিকল্পনা করেন তাহলে আপনার সবথেকে ভাল বন্ধুদের আমন্ত্রণ জানান- সেখানে অনেক মানুষই থাকবে যারা আপনাকে উৎসাহিত করবে। ভালোবাসার জন্য উৎসাহময় দিন- সন্ধ্যের জন্য কিছু বিশেষ পরিকল্পনা করুন এবং এটিকে যতটা সম্ভব রোম্যান্টিক করতে চেষ্টা করুন। যদি আপনি একদিনের ছুটিতে যেতে চান তাহলে চিন্তা করবেন না- কারণ আপনার অনুপস্থিতিতেও সবকিছু মসৃণভাবেই চলবে-যদি-কোন অজানা কারণে-কোন সমস্যা দেখা দেয়- তাহলে আপনি ঘুরে এসে এটি সহজেই ঠিক করবেন। কিছু মানুষের সাথে কথা বলার জন্য আজকে আপনি আপনার বহুমূল্য সময় ব্যার্থ করতে পারেন।আপনার সেটা থেকে বাঁচা দরকার। আপনার চারপাশের মানুষেরা এমন কিছু করবেন যাতে আবার আপনার জীবন সঙ্গী আপনার প্রেমে পড়ে যায়।
শুভ সংখ্যা :-
শুভ রং :- সবুজ এবং ফিরোজা
প্রতিকার :- আপনার রোজকার খাবারে কালো মরিচ যোগ করলে তা আপনার আর্থিক সমৃদ্ধির জন্য খুবই ফলপ্রসূ হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ