আজকের শিরোনাম :

রবিবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০১:০৮

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মীন রাশি
আপনি আজ আপনার সুস্বাস্থ্য বজায় রাখবেন যা আপনাকে সাফল্য এনে দিতে পারে। অর্থ সম্পর্কিত যে কোনও সমস্যা আজই সমাধান হতে পারে এবং আপনি আর্থিক সুবিধা অর্জন করতে পারেন। নিজের পরিবারের সদস্যের প্রয়োজন আজ আপনার কাছে অগ্রাধিকারে থাকা উচিত। আপনি প্রকৃত প্রেম খুঁজতে অসমর্থ হওয়ায় প্রেমের পক্ষে খুব একটা ভালো দিন নয়। কোনো আকর্ষণীয় ম্যাগাজিন বা সাহিত্য পড়ে আজকের দিন আপনি খুব ভালো করে গৃহীত করতে পারেন। দিনটি আপনার বিবাহিত জীবনের কঠিন সময়ে আপনাকে সাময়িক রেহাই দেবে। সাফল্যের জন্য শিষ্য হওয়া আবশ্যক; আপনি আপনার ঘরে স্টাফগুলি গুছিয়ে এই পুণ্যটির চাষ শুরু করতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- খারাপ ভাবনা চিন্তা থেকে নিজেকে মুক্ত রাখতে মাংস খাওয়া বন্ধ করুন।

কুম্ভ রাশি
কর্মব্যস্ত দিন হওয়া সত্ত্বেও স্বাস্হ্য সুন্দর থাকবে। কাউকে প্রভাবিত করার জন্য বেশী খরচ করবেন না। বাচ্চারা খেলাধুলা এবং বাইরের কার্যকলাপে বেশী সময় দেয়। আপনি আপনার মনের মানুষ খুঁজে পাওয়ার ফলে একাকিত্বের দশা, যা আপনাকে দীর্ঘ সময় ধরে গ্রাস করছিল, তা শেষ হবে। আপনার অনুভূতি কী তা সবাইকে জানাতে ব্যস্ত হবেন না। আজ, আপনি আপনার স্ত্রীর প্রেমে মধ্য দিয়ে আপনার জীবনের সব কষ্ট ভুলে যাবেন। নিঃসঙ্গতা আপনাকে কাটিয়ে উঠতে দেবেন না; আপনি বাইরে গিয়ে জায়গাগুলি ঘুরে দেখলে ভাল হয়।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- বাড়িতে গোলাপ গাছ লাগান এবং সেটির যত্ন করুন, এতে আপনি নতুন জীবনী শক্তি পাবেন।

মকর রাশি
আপনার ব্যক্তিত্ব আজ একটি সুগন্ধি মত কাজ করবে। আজ কোনও পাওনাদার আপনার দরজায় এসে আপনাকে ঋণ নেওয়ার জন্য বলতে পারে। তাদের কাছে অর্থ ফেরত দিয়ে আপনি আর্থিকভাবে আটকে যেতে পারেন। আপনাকে ঋণ নেওয়া এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। পরিবার বা ঘনিষ্ঠ বন্ধুদের সাথে জমায়েতের ফলে একটি সেরা দিন হয়ে উঠবে। আপনার প্রেমিক/প্রেমিকার থেকে সরে থাকা অত্যন্ত কঠিন হবে। ঘরের কাজ শেষ করার পর এই রাশির গৃহিনীরা আজকে অবসর সময় টিভি বা মোবাইল এ কোনো সিনেমা দেখতে পারেন। যদি আজ আপনি আপনার জীবন সঙ্গিনীর ছোট চাহিদা যেমন খাবারের প্রতি লোভ বা শুধুমাত্র একটু আলিঙ্গন উপেক্ষা করেন, সে/তিনি আঘাত পেতে পারেন। আপনার ভবিষ্যতের বিষয়ে চিন্তা করার চেয়ে চিন্তাভাবনা করা ভাল। অতএব, উদ্বেগের মধ্যে আপনার শক্তি অপচয় করবেন না এবং আপনার ভবিষ্যতের জন্য একটি সৃজনশীল পরিকল্পনা আঁকুন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- আর্থিক পরিস্থিতির উন্নতির জন্য বাড়িতে বট গাছ লাগিয়ে তার যত্ন করুন এবং তাকে পূজা করুন।

ধনু রাশি
আপনার ক্ষমতা শক্তি বেশী থাকবে। আপনি যদি আপনার পরিবারের কোনও সদস্যের কাছ থেকে কিছু টাকা ধার নিয়ে থাকেন তবে আজই এটি ফিরিয়ে দেওয়া ভাল, অন্যথায় সেই সদস্যটি আপনার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে পারে। বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনের ওপর নিজের মত চাপাবেন না এতে আপনার নিজের স্বার্থহানি হবে এবং শুধু শুধু তাদের বিরক্ত করবেন না। আপনার প্রেমিকার আবেগের চাহিদার সামনেও মাথা নোয়াবেন না। আপনি আজ ভ্রমণ করলে আপনার মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। আপনার স্ত্রীর অভদ্র আচরণ আজ আপনার থেকে একটি মূল্য নিতে পারে। আপনার যোগ্যতা আপনাকে আজ মানুষের মধ্যে প্রশংসার যোগ্য করে তুলবে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- গাছের টব এ রঙিন পাথর ও মার্বেল রেখেদিলে ও সেই টব বাড়ির কোনো কোনায় রেখে দিলে পারিবারিক সুখ শান্তি বজায় থাকবে।

বৃশ্চিক রাশি
আপনার ইচ্ছা শক্তির অভাব আপনাকে আবেগগত ও মানসিক মনোভাবের শিকার করতে পারে। কিছু নির্দিষ্ট কাজ হতাশাব্যঞ্জক অর্থনৈতিক অবস্থার জন্য থমকে যেতে পারে। আপনার স্ত্রীর কাজের চাপ কমানোর জন্য ঘরের কাজে সহায়তা করুন। এটি ভাগ করে নেওয়া এবং সুখের অনুভূতি অনুপ্রেরিত করবে। আপনার সঙ্গীর অনুপস্থিতিতে তার উপস্থিতি বোধ করার সম্ভাবনা রয়েছে। জীবনের আনন্দ উপভোগ করার জন্য আপনাকে আপনার বন্ধুদের সময় দেওয়া দরকার।যদি আপনি সমাজের থেকে দূরে সরে থাকেন তাহলে প্রয়োজনের সময়ে আপনার সাথে কেউ থাকবেনা। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ দিন কাটাবেন। আপনার পরিবারের সাথে আজ শপিংয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, তবে পরে আপনি ক্লান্ত বোধ করতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- স্বচ্ছ এবং গোলাপী
প্রতিকার :- আপনার ক্রয়ক্ষমতা অনুসারে সোনা কিনে তা পরিধান করুন, এর ফলে আপনার আর্থিক উন্নতির সম্ভাবনা দেখা দেবে।

তুলা রাশি
সন্ধ্যাবেলায় একটু আরাম করুন। বিনিয়োগের যে স্কিমগুলো আপনার কাছে আকর্ষণীয় লাগছে সেগুলো খুঁটিয়ে দেখুন- কথা দেওয়ার আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন। কোন কিছু চূড়ান্ত করার আগে আপনার পরিবারের সদস্যদের মতামত নিন। আপনার একতরফা সিদ্ধান্ত কিছু সমস্যার সৃষ্টি করতে পারে। সেরা ফল লাভ করতে পরিবারে মেলবন্ধন সৃষ্টি করুন। আজ আপনি একটি হৃদয়কে ভঙ্গ হওয়া থেকে বাঁচাবেন। আজকে আপনার কথা সঠিক ভাবে বোঝার চেষ্টা করা উচিত নাহলে এই কারণে আপনি আপনার খালি সময়ে এইসব কথার ব্যাপারে ভাবতে থাকবেন আর নিজের সময় নষ্ট করবেন। আপনার একজন পুরনো বন্ধু আসবে এবং আপনার স্ত্রীর সঙ্গে আপনার পুরানো সুন্দর স্মৃতিগুলিকে মনে করিয়ে দিতে পারেন। ছোট ভাইয়ের সাথে ঘুরতে যেতে পারেন তাতে আপনাদের সম্পর্কে আরও তীব্রতা আসতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- সবুজ বোতলে জল ভোরে তা সূর্যের আলোয় রেখে দিন। সেই জল স্নানের জলের সাথে মিশিয়ে স্নান করলে আপনি রোগ থেকে মুক্ত থাকবেন।

কন্যা রাশি
স্বাস্হ্য সংক্রান্ত সমস্যাগুলি অস্বস্তি বয়ে আনতে পারে। বড়সড় পরিকল্পনা এবং ধারণাশালী কেউ আপনার দৃষ্টি আকর্ষণ করবে- কোন বিনিয়োগ করার আগে সেই ব্যক্তির বিশ্বস্ততা এবং সত্যতা যাচাই করে নিন। আপনার প্রত্যাশা অনুযায়ী বাচ্চারা জীবনযাপন না করায় আপনি হতাশ হতে পারেন। আপনি তাদের আপনার স্বপ্নপূরণে উৎসাহী করতে পারেন। আপনার প্রিয়তমার সময়ের চাকা খুব দ্রুত চলে সেইজন্য আজকে থেকেই সময়ের সঠিক ব্যাবহার করতে শিখে নিন। আপনার স্ত্রী আজ আপনার জন্য খুব ব্যস্ত হতে পারে। আপনার স্মার্টফোনে দেরিতে রাত্রে চ্যাট করা ভাল, যদি সংযত হয়ে থাকে। এর অত্যধিক পরিমাণে কিছু ঝামেলা হতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য ছোলা শুদ্ধু বাদাম, গোটা পিনাট, ছোলা, ঘি এইসব খাবার সেবন করুন এবং ধর্মীয় স্থলে হলুদ রঙের কাপড় দান করুন।

সিংহ রাশি
আপনার শারীরিক স্বাস্হ্য উন্নত করতে এক সুষম আহার নিন। একদিনের জন্য বাঁচার মানসিকতার ফলে বিনোদনের জন্য খুব বেশি সময় ও অর্থের অপচয় করার প্রবণতা ত্যাগ করতে হবে। দিনটিকে বিশেষ করে তোলার জন্য পরিবারের সাথে একটি ক্যান্ডেল লাইট ডিনারে সন্ধ্যাটি উপভোগ করুন। প্রেমে ভোগান্তি হবে এবং এমনকি আপনার মূল্যবান দান/ উপহারও আজকে কোন জাদু করবে না। দিনটা ভালোই কাটে,আজকে নিজের জন্য সময় বার করুন আর নিজের ঘাটতি এবং ভালোর সন্ধান করুন।এটি আপনার ব্যাক্তিত্বৰ মধ্যে ইতিবাচক পরিবর্তন আনবে। আপনার সঙ্গিনীর অলসতা আজ আপনার অনেক কাজে ব্যাঘাত ঘটাতে পারে। নিঃসঙ্গতা আপনাকে কাটিয়ে উঠতে দেবেন না; আপনি বাইরে গিয়ে জায়গাগুলি ঘুরে দেখলে ভাল হয়।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- সূর্যোদয়ের সময় প্রাণায়াম অভ্যাস করলে শরীর ও মন সতেজ থাকবে।

কর্কট রাশি
অফিস থেকে তাড়াতাড়ি বেরোতে চেষ্টা করুন এবং এমন কিছু করুন যা আপনি উপভোগ করেন। আপনি আজ আর্থিক সুবিধাগুলি অর্জনের খুব সম্ভাবনা থাকলেও আপনাকে অবশ্যই অনুদান দিতে হবে, কারণ এটি মানসিক শান্তি অর্জন করবে। দিনের শেষ ভাগের জন্য উত্তেজক এবং বিনোদনমূলক কিছু স্থির করুন। ভালোবাসার মানুষকে আজ ক্ষমা করতে ভুলবেন না। ফাঁকা সময়ে আপনি কোনো সিনেমা দেখতে পারেন সেই সিনেমা আপনার পছন্দ হবে না আর আপনার মনে হবে আপনি আপনার মূল্যবান সময় হারিয়ে ফেললেন। আপনার স্ত্রী কারণে আপনার ব্যস্ত সময়সূচির জন্য আপনার আনুগত্য সম্বন্ধে সন্দেহ করতে পারে, কিন্তু দিনের শেষে তিনি বুঝবেন এবং আপনাকে একটি আলিঙ্গন দেবেন। তিনি আপনার সাথে কথা বলতে চান না সে ক্ষেত্রে নিজেকে আপনার প্রেমিকার উপর জোর করবেন না। তাদের সময় দিন, পরিস্থিতি যেমন নিজের উন্নতি করবে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- সবুজ এবং ফিরোজা
প্রতিকার :- আপনার অকার্যকারিতা তেকে মুক্তি পাবার জন্য কোনো কালো কুকুর কে খাওয়ান।

মিথুন রাশি
আপনার মানসিক স্বাস্হ্য রক্ষা করুন যা আধ্যাত্মিক জীবনের পূর্বশর্ত। মন হল জীবনের প্রবেশদ্বার কারণ ভালো/মন্দ যাই হোক না কেন মনের মাধ্যমেই আসে। এটি জীবনের সমস্যাগুলি সমাধানে সাহায্য করে এবং কাউকে প্রয়োজনীয় চেতনার আলোয় ভূষিত করে। নিকটাত্মীয়দের বাড়িতে বেড়ানো আপনার আর্থিক ঝামেলাগুলিকে আরও বাড়িয়ে তুলতে পারে। আপনার ঘরের সৌন্দর্য্যায়নের জন্য আপনার অতিরিক্ত সময়ের ব্যবহার করুন। আপনার পরিবার সত্যিই এটির প্রশংসা করবে। প্রেমের অনুভূতিগুলি আজ পরিশোধিত হবে। সেমিনার এবং প্রদর্শনীগুলি আপনাকে নতুন জ্ঞান এবং যোগাযোগ সরবরাহ করবে। আজকের দিনে "পাগল হওয়ার" দিন! আপনি আপনার স্ত্রীর সঙ্গে প্রেম এবং রোমান্সের চরম মাত্রায় পৌঁছাবেন। দীর্ঘ সময় পরে, আপনি ঘুমের জন্য আপনার কোটা পূরণ করতে সক্ষম হতে পারে। এরপরে, আপনি খুব স্বচ্ছন্দ এবং উদ্দীপনা বোধ করছেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- আর্থিক স্থিতি বৃদ্ধি করতে সূর্যোদয়ের সময় ১১টি গম দানা খান।

বৃষভ রাশি
বহিরাঙ্গণ খেলাধূলা আপনাকে আকর্ষণ করবে- ধ্যান এবং যোগ লাভজনক হবে। বাড়িতে কোনও অনুষ্ঠানের আয়োজনের কারণে আপনাকে আজ প্রচুর অর্থ ব্যয় করতে হবে। এটি আপনার আর্থিক অবস্থার উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। শিশুর অসুস্থতা আপনাকে ব্যস্ত রাখবে। আপনার অবিলম্বে নজর দেওয়া প্রয়োজন। সঠিক উপদেশ গ্রহণ করুন যেহেতু আপনার তরফে সামান্য অবহেলাও সমস্যাটিকে আরো খারাপ করতে পারে। আপনার প্রণয়ীকে বোঝার চেষ্টা করুন। এমন ব্যক্তির সাথে মেলামেশা বন্ধ করুন যাঁরা আপনার সুনাম নষ্ট করবে। আজ, আপনি আপনার স্ত্রীর প্রেমে মধ্য দিয়ে আপনার জীবনের সব কষ্ট ভুলে যাবেন। তারকারা নিকটবর্তী স্থানে ভ্রমণ করার পরামর্শ দেয় - যাদের সাথে আপনি ঘনিষ্ঠ বোধ করেন তাদের সাথে এক ধরণের মজাদার ভরা ভ্রমণ।
শুভ সংখ্যা :-
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- লাল চুড়ি এবং লাল কাপড় কন্যাদের দান করলে আর্থিক অবস্থা পরিবর্তিত হবে।

মেষ রাশি
আপনি দেখতে পাবেন যে আপনার কাজ মনঃসংযোগ করতে অসুবিধা হচ্ছে- কারণ আজ আপনার স্বাস্থ্য ঠিক নেই। সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে এবং অবিশ্বাস্য লাভ এনে দেবে। স্নেহময় মমতা আপনাকে উৎসাহিত করবে। কিন্তু তুচ্ছ বিষয়ে আপনার মেজাজ হারানো উচিত নয় যেহেতু এটি কেবলমাত্র আপনার স্বার্থেরই ক্ষতি করবে। আপনার ভালোবাসার মানুষটি অত্যন্ত চাহিদাপূর্ণ ব্যবহার করায় প্রেম আজ গৌণ হয়ে দাঁড়াবে মনে হচ্ছে। নির্জনে সময় কাটানো ভালো কিন্তু আপনার মাথার মধ্যে যদি অন্য কিছু ঘোরে তাহলে লোকজনের থেকে দূরে সরে আপনি আরো অসুবিধায় পড়তে পারেন। এই জন্যে আপনাকে আমরা পরামর্শ দিতে চাইব যে লোকজনের থেকে দূরে সরে যাওয়ার থেকে কোনো অভিজ্ঞ লোকের সাথে নিজের অসুবিধার কথা বলুন। আপনার স্ত্রী অন্যের বিরূপ প্রভাবের বশবর্তী হয়ে আপনার সাথে লড়াই করতে পারেন, কিন্তু আপনার ভালবাসা এবং মমতা সবকিছুকে থিতু করে দেবে। অতিরিক্ত কাজ আপনাকে মানসিক চাপ তৈরি করতে পারে। তবে সন্ধ্যার সময় কিছুক্ষণ ধ্যান করা আপনাকে আপনার ব্যাটারিগুলি রিচার্জ করতে সহায়তা করতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- ভালো স্বাস্থ্য অর্জনের জন্য বাড়ির মাঝখানের অংশ টিকে পরিষ্কার ও পরিছন্ন রাখুন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ