আজকের শিরোনাম :

বৃহস্পতিবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০১৮, ০৯:৫৫

ঢাকা, ১৪ জুন, এবিনিউজ : পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

 

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল): একটি খুশির দিনে মানসিক উত্তেজনা এবং চাপ এড়িয়ে চলুন। আর্থিক লাভ-যা আজকের দিনে প্রত্যাশিত ছিল-তা বিলম্বিত হবে। পারিবারিক শান্তি কোন অপ্রত্যাশিত সমস্যায় বিঘ্নিত হতে পারে। কিন্তু চিন্তা করার কোন কারণ নেই যেহেতু সময়ই এর সমাধান করবে। সেই সময়ের চাহিদা মেনে এগুলিকে হালকাভাবে নিতে হবে। আজ পরম সুখের দিন। ঊর্ধ্বতন স্তরে কাজ করা ব্যক্তিদের থেকে কিছু বিরোধের উত্থান ঘটলেও-আপনার মাথা ঠান্ডা করে চলাই জরুরী। আজ সেরকমই একটি দিন যখন বিষয়গুলি আপনার ইচ্ছামাফিক চলে না। যখন আপনি কারোর সাথে থাকেন, ঝগড়া অবশ্যম্ভাবী। আপনি আপনার স্ত্রীর সাথে বতর্কে জড়িয়ে পরতে পারেন।

 

বৃষ (২১ এপ্রিল-২১ মে) : শরীর নিয়ে উৎকন্ঠা দেখাবেন না, এতে অসুস্থতা আরো বাড়ে। আর্থিক সমস্যা আপনার গঠনমূলক চিন্তার সামর্থ্যকে বিনষ্ট করবে। বিতর্ক এবং মুখোমুখি সংঘাত ও অন্যদের মধ্যে অহেতুক দোষ খোঁজা এড়িয়ে চলুন। আজকে প্রেমের কোন আশা নেই। যদি আপনি আজ কর্মক্ষেত্র থেকে আপনার ফোন সরিয়ে না রাখেন তাহলে আপনি খুব ভুল করবেন। লেখালেখিতেও যত্নশীল হওয়া দরকার। যেমন দাম্পত্য জীবন সে চেয়েছিল তা না হওয়ার জন্য আপনার স্ত্রী আপনার ওপর রাগে ফেটে পড়তে পারেন।

 

মিথুন (২২ মে-২১ জুন): আজ কল্যাণকর দিন এবং আপনি হয়তো একটি দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। বিনিয়োগ করা এবং ঝুঁকি নেওয়ার পক্ষে দিনটি ভালো নয়। অফিসের চিন্তা বাড়িতে আনবেন না। এতে পারিবারিক সুখ নষ্ট হয়। তার চেয়ে একে অফিসেই সামলে নিয়ে পারিবারিক আনন্দ উপভোগ করুন। আজ আপনি আপনার ভালোবাসার মানুষটির খুবই অভাব অনুভব করতে পারেন। আপনি কর্মক্ষেত্রে আজ একটা ভালো খবর পেতে পারেন। আপনার রসালো বোধ আপনার শ্রেষ্ঠ সম্পদ হতে পারে। আপনার স্ত্রী আপনাকে সন্দেহ করতে পারেন, যা আপনার আজকের দিনটিকে একটু বিপর্যস্ত করতে পারে।

 

কর্কট (২২ জুন-২২ জুলাই): আপনার ব্যক্তিত্ব আজ একটি সুগন্ধি মত কাজ করবে। আর্থিক সীমাবদ্ধতা এড়াতে আপনার বাজেটে আটকে থাকুন। আপনার রসিক স্বভাব আপনার চারপাশের পরিবেশকে আলোকিত করবে। ভালবাসার উচ্ছ্বাসে আপনার স্বপ্ন এবং বাস্তবতা আজ মিশে যাবে। মনে হচ্ছে কর্মক্ষেত্রে এটা আপনার জন্য একটি কঠিন দিন। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার দিন- যখন আপনার হৃদয়ের থেকেও মনের দরকার বেশি পড়বে। আপনার বিবাহ এই দিনে একটি সুন্দর মোড় নেবে।

 

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট): নিজেকে কিছু খেলাধূলায় নিয়োজিত করুন যেহেতু এটি হল চিরস্থায়ী যৌবনের গোপন কথা। আর্থিক দিক সামলানোর সময় বাড়তি সতর্কতা এবং যত্ন সেই ঘন্টার প্রধান মন্ত্র বলে মনে হবে। পরিবারের গোপনীয়তার খবর আপনাকে আশ্চর্য করতে পারে। আজ আপনি আপনার বন্ধুর অনুপস্থিতিতে আপনি তাঁর সৌরভ অনুভব করবেন। আপনি কর্মক্ষেত্রে আজ সোশ্যাল মিডিয়ায় বাড়তি সময় ব্যয় করলে আপনি ধরা পড়ে যেতে পারেন। গোপন শত্রুরা আপনার সম্পর্কে গুজব রটাতে ব্যগ্র হবে। আপনি এবং আপনার স্ত্রী আজ প্রেম করার জন্য যথেষ্ট সময় পাবেন বলে মনে হচ্ছে।

 

কন্যা (২৪ আগস্ট- ২৩ সেপ্টেম্বর): আপনার মানসিক স্বাস্হ্য রক্ষা করুন যা আধ্যাত্মিক জীবনের পূর্বশর্ত। মন হল জীবনের প্রবেশদ্বার কারণ ভালো/মন্দ যাই হোক না কেন মনের মাধ্যমেই আসে। এটি জীবনের সমস্যাগুলি সমাধানে সাহায্য করে এবং কাউকে প্রয়োজনীয় চেতনার আলোয় ভূষিত করে। বিনোদন এবং রূপচর্চায় বেশী খরচ নয়। পরিবারের সদস্যদের সাথে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন- যদি মানুষেরা সমস্যা নিয়ে আসে- তাহলে তাদেরকে উপেক্ষা করুন এবং এটি নিয়ে নিজের মনকে অশান্ত হতে দেবেন না। প্রেমঘটিত জটিলতা আপনার খুশিতে ইন্ধন যোগ করবে। আজ আপনি কর্মক্ষেত্রে একটি ষড়যন্ত্রের শিকার হবেন বলে মনে হতে পারে। যদি কোন ক্ষেত্রে আপনি কোন বিতর্কে জড়িয়ে পড়েন তাহলে রুক্ষ বিবৃতি না করার জন্য সতর্ক থাকুন। আপনাকে সবচেয়ে সুখী করার জন্য আপনার জীবন সঙ্গী আজ অনেক অনেক প্রচেষ্টা করবে।

 

তুলা (২৪সেপ্টেম্বর-২৩ অক্টোবর): গর্ভবতী মায়েদের জন্য বিশেষ যত্নের দিন। জমি এবং আর্থিক লেনদেনের জন্য ভালো দিন। পারিবারিক দায়িত্বের জন্য আপনার মনে উত্তেজনার সৃষ্টি হবে। প্রেমে আপনার মস্তিষ্ক ব্যবহার করুন যেহেতু ভালোবাসা সর্বদা অন্ধই হয়। ব্যবসা এবং শিক্ষা কারো কারোর জন্য উপকারী হবে। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না যাতে পরে খারাপ লাগে। বিবাহিত জীবন আজ আপনাকে অন্ধকারময় তমসাচ্ছন্ন দিকটি দেখাতে পারে।

 

বৃশ্চিক (২৪ অক্টোবর- ২২ নভেম্বর): আপনাকে আজ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে- যা আপনার মানসিক এবং স্নায়বিক চাপের সৃষ্টি করবে। সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে এবং অবিশ্বাস্য লাভ এনে দেবে। পারিবারিক উত্তেজনাকে গম্ভীরভাবে নেওয়া উচিত। কিন্তু অহেতুক চিন্তা কেবল মানসিক চাপই বাড়িয়ে তুলবে। অন্যান্য সদস্যদের সাহায্যে যত তাড়াতাড়ি সম্ভব সমাধানের চেষ্টা করুন এবং চাপের সাথে মানিয়ে নিতে নিজেই নিজের পরিচর্যা করুন। আবার প্রেমে পড়ার সুযোগ প্রবল কিন্তু ব্যাক্তিগত আর গোপন তথ্য প্রকাশ করবেন না। আপনাকে মধ্যে ঘন্টার প্রয়োজনে দ্রুত কাজ করার ক্ষমতা থাকার জন্য প্রশংসনীয় হবেন। রাস্তায় থাকাকালীন বেপরোয়া গাড়ি চালানো এবং ঝুঁকি নেওয়া উচিত নয়। আপনার স্ত্রী আজ বেশ রোমান্টিক মনে হচ্ছে

 

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর): অফিস থেকে তাড়াতাড়ি বেরোতে চেষ্টা করুন এবং এমন কিছু করুন যা আপনি উপভোগ করেন। খরচের ব্যাপারে এগিয়ে আসবেন না, তাহলে ফাঁকা পকেটে বাড়ি ফিরতে হবে। বাচ্চারা কখনো বন্ধুদের বেশী সময় দিয়ে পড়াশোনায় বা বাড়িতে কম মনোযোগ দেওয়ায় আপনার অসন্তুষ্টির কারণ হতে পারে। সতর্ক থাকুন কারণ আজকের দিনে প্রেমে পড়া আপনার জন্য ভ্রাষ্টাচার হতে পারে। ব্যবসায়ীদের জন্য ভালো দিন। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত কোন আকস্মিক সফর ইতিবাচক ফল প্রদান করবে। গুরুত্বপূর্ণ ব্যাক্তির সঙ্গে কথোপকথনের সময়ে শব্দ চয়নে যত্ন নিন। নিয়মিত আপনার অর্ধাঙ্গীনীকে অবাক করে দিন; নচেৎ সে/তিনি গুরুত্বহীন বোধ করা শুরু করতে পারেন।

 

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি): মানসিক শান্তির জন্য নিজেকে কিছু দান এবং দাতব্য কাজে নিয়োজিত করুন। নতুন টাকাপয়সা বানানোর সুযোগ লাভজনক হতে পারে। পারিবারিক দায়বদ্ধতাগুলিতে অবিলম্বে মনোযোগের প্রয়োজন। আপনার তরফ থেকে অবহেলা ব্যয়সাধ্য প্রমাণিত হতে পারে। আপনি আপনার প্রিয়জনের হাতে সান্ত্বনা খুঁজে পাবেন। কোন নতুন প্রকল্প নেওয়ার আগে দুবার ভাবুন। গোপন শত্রুরা আপনার সম্পর্কে গুজব রটাতে ব্যগ্র হবে। এটি একটি অনুকূল দিন, কর্মক্ষেত্রে এটিকে ভালভাবে ব্যবহার করুন।

 

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): বয়স্ক ব্যাক্তিরা তাঁদের স্বাস্থ্যের যত্ন নিন। বিনিয়োগের যে স্কিমগুলো আপনার কাছে আকর্ষণীয় লাগছে সেগুলো খুঁটিয়ে দেখুন- কথা দেওয়ার আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন। পড়াশুনোর পরিবর্তে বাইরের কাজকর্মে অত্যধিক জড়িত থাকা আপনার অভিভাবকের রাগ ডেকে আনতে পারে।পেশা পরিকল্পনা করা খেলাধূলোর মতই গুরুত্বপূর্ণ। আপনার বাবা মাকে খুশি করতে দুইয়ের মধ্যে সমতা রাখাই ভালো। কারো কারোর জন্য নতুন প্রেম আপনার উদ্দীপনাকে জাগিয়ে তুলবে এবং আপনাকে এক উচ্ছল মেজাজে রাখবে। ঊর্ধ্বতন স্তরে কাজ করা ব্যক্তিদের থেকে কিছু বিরোধের উত্থান ঘটলেও-আপনার মাথা ঠান্ডা করে চলাই জরুরী। কেনাকাটা এবং অন্যান্য কাজকর্ম আপনাকে দিনের বেশি ভাগ সময়েই ব্যস্ত রাখবে। আপনি আপনার স্ত্রীর থেকে বিশেষ মনোযোগ পেতে পারেন বলে মনে হচ্ছে।

 

মীন (১৯ ফেব্রুয়ারি ২০ মার্চ): আপনার ওজনের উপর নজর রাখুন এবং বেশি খাওয়ায় প্রশ্রয় দেবেন না। সন্দেহজনক আর্থিক কারবারে জড়িয়ে পড়া থেকে সতর্ক থাকুন। আপনার একগুঁয়ে আচরণ ​​আপনার বাড়ির লোকেদের এবং এমনকি আপনার ঘনিষ্ঠ বন্ধুদেরও আঘাত করতে পারে। ভালবাসার মানুষের ভুল খুঁজে সময় নষ্ট করবেন না। এমন ব্যক্তির সাথে সংযুক্ত হোন যাঁরা প্রতিষ্ঠিত এবং ভবিষ্যৎ প্রবণতা সম্পর্কে আপনাকে অন্তর্দৃষ্টি প্রদান করতে পারেন। সফর করার পক্ষে দিনটি ভালো নয়। এটি আপনার বিবাহিত জীবনের সবথেকে কঠিন দিন হতে পারে। তাই সতর্ক থাকবেন।

 

এবিএন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ