শনিবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০১৯, ০০:৩৪

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

বৃশ্চিক রাশি
আপনি আপনার শারীরিক মনোবল বজায় রাখার জন্য খেলাধুলায় আপনার সময় ব্যয় করুন। যদিও আপনার আঙ্গুল গলে টাকা বেরিয়ে যাবে-তাহলেও আপনার সৌভাগ্যশালী নক্ষত্রগুলি টাকার প্রবাহ বজায় রাখবে। আপনার রসিক স্বভাব সামাজিক অনুষ্ঠানে আপনাকে জনপ্রিয় করে তুলবে। আজ প্রেমঘটিত আকস্মিক সাক্ষাৎ দেখা যাচ্ছে। লেখালেখিতেও যত্নশীল হওয়া দরকার। আপনি কর্মক্ষেত্রে যে সমস্ত কঠিন কাজ করেছেন আজ সেগুলি ফিরে পাবার সময়।
শুভ সংখ্যা :- 4
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- শোওয়ার জন্য মাদুর ব্যবহার করলে আর্থিক স্থিতি ভালো থাকবে।

তুলা রাশি
সাফল্য হাতের নাগালে এলেও শক্তি কমে আসবে। আজ আপনার সামনে অনেক নতুন আর্থিক স্কিমের উপস্থাপন করা হবে- কোনো প্রতিশ্রুতি করার আগে ভালো করে সব দিক দেখে নিন। এমন একজন আত্মীয়ের সাথে দেখা করুন যিনি সুস্থ নেই। প্রেম জীবন ভাল দিকে মোড় নিতে যাচ্ছে কারণ আপনি একটি ভাল সম্পর্কের বিকাশ ঘটাচ্ছেন যদি ভ্রমণরত হন তাহলে আপনি সব জরুরী নথি নিয়েছেন কিনা তা মিলিয়ে নিন। আপনি আপনার স্ত্রীর থেকে বিশেষ মনোযোগ পেতে পারেন বলে মনে হচ্ছে।
শুভ সংখ্যা :- 2
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- সুন্দর স্বাস্থ্যের জন্য সূর্যোদয়ের সময় বা প্রাতঃকালে সূর্য প্রণাম করুন।

মীন রাশি
মেজাজের গোলমাল একটি বিতর্ক এবং বোঝাপড়ার দিকে এগোতে পারে। উপরি টাকা জমিবাড়িতে বিনিয়োগ করা উচিত। পরিবারের সদস্যদের সাথে কিছু হালকা মূহুর্ত কাটান। রোমান্টিক প্রভাবগুলি আজকের দিনে প্রবল থাকবে। উত্তেজনাপূর্ণ দিন যখন ঘনিষ্ঠ সহকারীদের সাথে বেশ কিছু বিরোধ মাথা চাড়া দিয়ে উঠতে পারে। আজকের দিনে আপনার সঙ্গীর রোমান্টিক দিকের চরম মাত্রা প্রদর্শিত হবে।
শুভ সংখ্যা :- 5
শুভ রং :- সবুজ এবং ফিরোজা
প্রতিকার :- লাল কার্পেট বা লাল বিছানার চাদর ব্যবহার করুন।

কুম্ভ রাশি
আপনার সব সমস্যার জন্য সেরা প্রতিষেধক হল হাসি। সন্দেহজনক আর্থিক কারবারে জড়িয়ে পড়া থেকে সতর্ক থাকুন। বাচ্চারা স্কুলে পড়াশোনার প্রতি অমনোযোগের কারণে আপনি হতাশ হতে পারেন। প্রেমের সবসময়ই গভীর ভাবপূর্ণ, এবং আপনি আজ এই অভিজ্ঞতা লাভ করবেন। সফর করার পক্ষে দিনটি ভালো নয়। বিয়ের পর প্রেম কঠিন শোনায়, কিন্তু সারা দিন ধরে এটি আপনার সাথে ঘটবে।
শুভ সংখ্যা :- 8
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- যোগ্য ব্যক্তিকে বা কোনো সংস্কৃতি পরিষদের ব্যক্তিকে বই বা অন্যান্য পড়াশোনা সম্পর্কিত জিনিস দান করুন, এর ফলে আপনার আর্থিক উন্নতি ঘটবে।

কন্যা রাশি
চাপ মুক্ত হতে আপনার মূল্যবান সময় আপনার বাচ্চাদের সাথে কাটান। আপনি বাচ্চাদের উপশমকারী ক্ষমতা অনুভব করবেন। যেহেতু তারা এই পৃথিবীর সবথেকে শক্তিশালী আধ্যাত্মিক এবং আবেগপূর্ণ ব্যক্তিত্বস্বরূপ। আপনি নিজেই সতেজ অনুভব করবেন। একদিনের জন্য বাঁচার মানসিকতার ফলে বিনোদনের জন্য খুব বেশি সময় ও অর্থের অপচয় করার প্রবণতা ত্যাগ করতে হবে। পরিবার এবং বন্ধুদের সাথে আনন্দমুখর সময়। আপনাকে আর আপনার প্রেমমূলক কল্পনাকে স্বপ্ন দেখার প্রয়োজন নেই; সেগুলি আজ সত্য হতে পারে। সহায়ক গ্রহগুলি আপনাকে আজ সন্তুষ্ট বোধ করার প্রচুর কারণ এনে দেবে। আজ, গোলাপ আরো লাল হবে এবং বেগুনি নীল হবে কারণ ভালবাসার নেশা আপনাকে একটি উচ্চ আসন প্রদান করবে।
শুভ সংখ্যা :- 9
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- আর্থিক উন্নতি করতে মদ মাংস বর্জন করতে হবে।

মকর রাশি
বিশেষ করে খোলা খাবার খাওয়ার সময় বিশেষ সাবধানতা নেওয়া উচিত। কিন্তু অহেতুক চাপ নেবেন না যেহেতু এটি কেবলমাত্র আপনাকে মানসিক উত্তেজনা দেবে। আপনি অধিকাংশই অপ্রত্যাশিত উৎস থেকে উপার্জন করবেন। অন্যদেরকে অসন্তুষ্ট না করতে চেষ্টা করুন এবং আপনার পারিবারিক প্রয়োজনের সাথে মানিয়ে নিন। আপনি প্রেমে ধীরে ধীরে কিন্তু নিয়মিতভাবে পুড়তে থাকবেন। কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। দিনটি আপনার বিবাহিত জীবনের কঠিন সময়ে আপনাকে সাময়িক রেহাই দেবে।
শুভ সংখ্যা :- 1
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- পারিবারিক খুশি ও অনুভূতির জন্য কম বয়সী কন্যাদের টক জ্বাতীয় খাবার যেমন লেবু, তেতুল বা টক জ্বাতীয় ফুচকা বিতরণ করুন।

সিংহ রাশি
রক্তচাপের রোগীরা ভিড় বাসে চাপার সময় তাঁদের স্বাস্হ্যের ব্যাপারে অতিরিক্ত যত্নশীল থাকবেন। দিনের শেষ ভাগে আর্থিক উন্নত হবে। অলীক কল্পনার পেছনে না ছুটে আরো বাস্তববাদী হবার চেষ্টা করুন- বন্ধুদের সঙ্গে সময় কাটান– এতে আপনার ভালোই হবে। আপনার প্রিয়তমার কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। দিনের সময় আপনার আপনার স্ত্রীর সাথে তর্ক হতে পারে, কিন্তু নৈশভোজনের সময় সেটা মিট্মাট হয়ে যাবে।
শুভ সংখ্যা :- 1
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- দুধ ও দই খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

ধনু রাশি
আপনার জন্য নিছকই আনন্দ এবং মজা-যেহেতু আপনি পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে নেমে পড়েছেন। আপনার পরিচিত মানুষদের মাধ্যমে উপার্জনের নতুন উত্স সৃষ্টি হবে। তরুণদের অন্তর্ভুক্ত করে এমন ক্রিয়াকলাপে জড়িত হওয়ার পক্ষে ভালো সময়। প্রেমের সম্ভাবনা আছে কিন্তু কামুক অনুভূতির বিস্ফোরণ ঘটতে পারে যা আপনার সম্পর্ককে নষ্ট করবে। আজ মানুষরা প্রশংসাসূচক মন্তব্য করবেন- যা আপনি সর্বদাই শুনতে চেয়েছেন। আপনার যখন সেরকম কোনও ইচ্ছা নেই আপনার স্ত্রী আপনাকে বাইরে যাবার জন্য জোড় করতে পারেন বা তদ্বিপরীত, যা ঘটনাচক্রে আপনাকে বিরক্ত বোধ করাবে।
শুভ সংখ্যা :- 1
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- রুপার চুড়ি বা কড়া পরলে আপনার প্রেম জীবন স্মরণীয় হয়ে থাকবে।

মেষ রাশি
যদি আপনি সাম্প্রতিককালে হতাশ বোধ করে থাকেন-তাহলে আপনার মনে রাখা উচিত যে আজ সঠিক কাজ এবং চিন্তা অত্যধিক সেই প্রয়োজনীয় অব্যাহতি দেবে। প্রাচীন জিনিস এবং গয়নায় বিনিয়োগ লাভ এবং সমৃদ্ধি আনবে। আত্মীয়দের কাছে ছোট সফর আপনার ক্লান্তিকর দৈনিক কাজের সূচীর থেকে আরাম এবং হালকা মূহুর্ত আনবে। আপনার ভালোবাসার মানুষ/স্বামী বা স্ত্রীর কাছ থেকে পাওয়া ফোন কল আপনার দিনটি সফল করে তুলবে। ঘরে ধর্মানুষ্ঠান/হোম/শুভ অনুষ্ঠান সম্পাদিত হবে। আজ, আপনি এবং আপনার স্ত্রী সত্যিই গভীর ভাবপূর্ণ রোমান্টিক কথা বলবেন।
শুভ সংখ্যা :- 2
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য ছোলা শুদ্ধু বাদাম, গোটা পিনাট, ছোলা, ঘি এইসব খাবার সেবন করুন এবং ধর্মীয় স্থলে হলুদ রঙের কাপড় দান করুন।

বৃষভ রাশি
গাড়ি চালানোর সময় যত্নশীল হোন। বড়সড় পরিকল্পনা এবং ধারণাশালী কেউ আপনার দৃষ্টি আকর্ষণ করবে- কোন বিনিয়োগ করার আগে সেই ব্যক্তির বিশ্বস্ততা এবং সত্যতা যাচাই করে নিন। অবিলম্বে প্রয়োজন নেই এমন জিনিসে অর্থ ব্যয় করার জন্য আপনি আপনার স্ত্রীর প্রতি বিচলিত হবেন। আপনার সব সময়ের ভালবাসা আপনার প্রিয়জনের জন্য ফল্গুধারার মত প্রবাহিত হবে। আপনার সাহায্যের দিকে যারা তাকিয়ে থাকে তাদের আপনি অঙ্গীকার করতে পারবেন। আজ, আপনি উপলব্ধি করতে পারবেন যে আপনার বিবাহের জন্য গৃহীত শপথগুলি সত্যই ছিল। কারণ আপনার স্ত্রী আপনার সবচেয়ে প্রাণের বন্ধু।
শুভ সংখ্যা :- 1
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য পকেটে লাল রুমাল রাখুন।

কর্কট রাশি
যোগব্যায়াম ও ধ্যান আপনাকে মানসিকভাবে ফিট রাখতে এবং থাকতে সাহায্য করবে। জমিজমায় বিনিয়োগ করা লাভদায়ক হবে। আপনার জ্ঞান এবং উত্তম রসবোধ আপনার চারপাশের মানুষের মনে রেখাপাত করতে পারে। আপনি আপনার ভালবাসার সঙ্গীর একটি নতুন বিস্ময়কর দিকে দেখতে পাবেন। যদি কোন ক্ষেত্রে আপনি কোন বিতর্কে জড়িয়ে পড়েন তাহলে রুক্ষ বিবৃতি না করার জন্য সতর্ক থাকুন। আজ আপনি খুঁজে পাবেন যে আপনার জীবন সঙ্গী আপনার দিকে আরো যত্নশীল হয়ে উঠছে।
শুভ সংখ্যা :- 3
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- ভালো স্বাস্থ্য পেতে শিবের পূজা করুন।

মিথুন রাশি
যা আপনাকে নিজের সম্বন্ধে ভালো বোধ করায় এমন কিছু করার পক্ষে এটি চমৎকার দিন। মনে হয় আপনার অভিভাবকের সম্প্রসারিত সহায়তার সাথে সাথে আর্থিক ঝঞ্ঝাট পার হয়ে যাবে। কারোর জন্য- পরিবারে নতুন একজনের আগমন উৎসব এবং অনুষ্ঠানের মূহুর্ত বয়ে আনবে। বিবাহ প্রস্তাব, যেহেতু আপনার প্রেম জীবন আজীবন বন্ধনে বদলে যেতে পারে। এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে এবং সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করে। আপনার চারপাশের মানুষেরা এমন কিছু করবেন যাতে আবার আপনার জীবন সঙ্গী আপনার প্রেমে পড়ে যায়।
শুভ সংখ্যা :- 8
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- সপ্তাহের ক্লান্তি থেকে মুক্তি পেতে কপালে সাদা চন্দনের তিলক লাগান।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ