শুক্রবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০১৯, ০৯:৩১

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

তুলা রাশি
আপনি পরিস্থিতি সামলানোর ফলে আপনার উদ্বেগের সৃষ্টি হবে। আপনি সম্ভবত বুঝতে পারবেন যে এটি সাবানের বুদ্বুদের মতো সবই ভিত্তিহীন যা সাহসের প্রথম স্পর্শেই ধসে গেছে। এটি আরেকটি উচ্চ-শক্তিসম্পন্ন দিন এবং অপ্রত্যাশিত লাভ আগে থেকেই দেখা যাচ্ছে। আজ প্রত্যেকে আপনার বন্ধু হতে চাইবে- এবং আপনিও তা স্বীকার করে খুশি হবেন। সতর্ক থাকুন যেহেতু আজকের দিনে বন্ধুত্ব হারানো অত্যন্ত সম্ভবপর। একটি কঠিন পর্যায়ের পর, দিনটি কর্মক্ষেত্রে সুন্দর কিছু সঙ্গে আপনাকে অবাক করবে। প্রাণোচ্ছল হাসিপূর্ণ একটি দিন যেখানে বেশির ভাগ জিনিসই আপনার ইচ্ছা অনুসারে এগোবে। আজ কঠিন পরিস্থিতিতে আপনার স্ত্রী আপনাকে সমর্থন করতে আগ্রহ নাও দেখাতে পারে।

প্রতিকার :- তামার ফুলদানিতে লাল ফুল রাখলে প্রেম জীবন সুন্দর হবে।

সিংহ রাশি
আজ আপনি পরোপকারের কাজে মানসিক শান্তি আর আরাম পাবেন। আপনার বাড়তি টাকাপয়সা এমন একটি নিরাপদ স্থানে রাখুন যা আগত সময়ে আপনাকে ফেরতের প্রতিশ্রুতি দেবে। বন্ধুরা সন্ধ্যেবেলার জন্য আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটি উজ্জ্বল করে তুলবে। আপনি আপনার প্রিয়জনের হাতে সান্ত্বনা খুঁজে পাবেন। যৌথ ব্যবসায় যাবেন না- অংশীদারেরা আপনার থেকে সুযোগ নিতে পারেন। যদি ভ্রমণরত হন তাহলে আপনি সব জরুরী নথি নিয়েছেন কিনা তা মিলিয়ে নিন। কর্মক্ষেত্রে জিনিষগুলি আপনার পক্ষে থাকবে বলে মনে হয়।

প্রতিকার :- আপনার রোজকার জীবনে ক্রিম, সাদা বা প্যাস্টেল রঙের ব্যবহার বৃদ্ধি পেলে তা আপনার কর্ম জীবনে সুপ্রভাব দেবে।

মিথুন রাশি
যেহেতু, আপনি শক্তি নয় ইচ্ছা হারিয়ে ফেলছেন, তাই আপনার প্রকৃত সম্ভাবনা উপলব্ধি করুন। আজকের জন্যই বাঁচার আপনার যে প্রবণতা সেটিকে এবং বিনোদনের খাতে অত্যধিক খরচ করায় লাগাম দিন। বন্ধুরা আপনাকে তাঁদের বাড়িতে এক উপভোগ্য সন্ধ্যার জন্য আমন্ত্রণ জানাবে। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আপনার মেজাজ চাঙ্গা করতে তুলবে। সমগ্র মহাবিশ্বের উচ্ছ্বাস দুই জনের মধ্যে অনুষ্ঠিত হবে যারা প্রেম পড়েছে। হ্যাঁ, আপনি সেই ভাগ্যবানদের মধ্যে একজন। সহায়ক গ্রহগুলি আপনাকে আজ সন্তুষ্ট বোধ করার প্রচুর কারণ এনে দেবে। আজ, আপনি আপনার সঙ্গীর প্রেম জীবনের সমস্ত যন্ত্রণা ভোলার অভিজ্ঞতা লাভ করবেন।

প্রতিকার :- ণেশ জির আরাধনা করলে আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

ধনু রাশি
নিজেকে আরো আশাবাদী হতে প্রেরণা জোগান। এটি প্রত্যয় এবং নমনীয়তা বাড়িয়ে তোলে, কিন্তু একই সময়ে এটিকে ভয়, ঘৃণা, হিংসা এবং প্রতিশোধের মত নেতিবাচক অনুভূতিগুলি ছাড়তে প্রস্তুত করে। নতুন চুক্তিগুলি লাভজনক মনে হতে পারে কিন্তু আকাঙ্খিত অনুযায়ী লাভ আনবে না- আর্থিক বিনিয়োগের সময় কোন হঠকারী সিদ্ধান্ত নেবেন না। ভুল সময়ে ভুল জিনিস না বলতে চেষ্টা করুন- যাদেরকে আপনি ভালোবাসেন তাদেরকে আঘাত না করতে যত্নশীল হন। এক ভিন্ন প্রকৃতির প্রেম অনুভব করা সম্ভবপর। আপনার রিস্যুম পাঠানো বা ইন্টারভিউয়ে উপস্থিত হওয়ার পক্ষে ভালো দিন। সফর করার পক্ষে দিনটি ভালো নয়। আপনার জীবন সঙ্গী আজ আপনাকে অতিরিক্ত বিশেষ সময় দেবেন।

প্রতিকার :- ঘরে দরজা জানালায় চিক লাগালে আর্থিক অবস্থার জন্য শুভ হবে।

মেষ রাশি
জটিল পরিস্থিতিতে ঘাবড়ে যাবেন না। খাবারের স্বাদের জন্য যেমন নুন দায়ী তেমনি একটু অশান্তি না থাকলে সুখের গুরুত্ব বোঝা যায় না। সামাজিক অনুষ্ঠানে অংশ নিন– এতে আপনার মন ভালো থাকবে। জমিজমায় বিনিয়োগ করা লাভদায়ক হবে। আপনার সমস্যা গুরুতর হবে- কিন্তু আপনার চারপাশের মানুষেরা আপনার ব্যথা লক্ষ্য করবে না- সম্ভবত তারা এটা তাদের বিষয় নয় বলেই মনে করবে। আপনার বিষণ্ণ জীবন আপনার পত্নীর উত্তেজনা কারণ হতে পারে। যারা প্রতিযোগীতামূলক পরীক্ষায় বসছেন তাদের শান্ত থাকা প্রয়োজন। পরীক্ষার ভয়কে আপনাকে বিচলিত করতে দেবেন না। আপনার উদ্যম নিশ্চয়ই ইতিবাচক ফল আনবে। এমন ব্যক্তির সাথে মেলামেশা বন্ধ করুন যাঁরা আপনার সুনাম নষ্ট করবে। যেমন দাম্পত্য জীবন সে চেয়েছিল তা না হওয়ার জন্য আপনার স্ত্রী আপনার ওপর রাগে ফেটে পড়তে পারেন।

প্রতিকার :- একটি দ্বীপ জ্বালানোর পর তার মধ্যে কালো ও সাদা তিলের বীজ রাখুন। এই প্রতিকার অনুসরণ করলে আপনার জীবনে হারিয়ে যাওয়া পারিবারিক খুশি ফিরে আসবে ও পরিবারের সদস্যদের মধ্যে আন্তরিকতা বৃদ্ধি পাবে।

কুম্ভ রাশি
আপনার আশা একটি সুন্দর কোমল সুগন্ধি এবং উজ্জ্বল ফুলের মত প্রস্ফুটিত হবে। ব্যস্ততার মধ্যে বিনিয়োগ করবেন না- তাতে লোকসান হবেই যদি না আপনি বিনিয়োগ সময় সব দিক লক্ষ্য রাখেন। দেখা করতে আসা আত্মীয়রা আপনি যা ভেবেছিলেন তার থেকে অনেক ভালো হবেন। ভালোবাসার ক্ষেত্রে আপনার রুক্ষ ব্যবহারের জন্য ক্ষমা প্রার্থনা করুন। যারা প্রতিযোগীতামূলক পরীক্ষায় বসছেন তাদের শান্ত থাকা প্রয়োজন। পরীক্ষার ভয়কে আপনাকে বিচলিত করতে দেবেন না। আপনার উদ্যম নিশ্চয়ই ইতিবাচক ফল আনবে। নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। আপনার খারাপ মেজাজ আপনার জীবন সঙ্গীনীর কিছু বিশেষ চমকপ্রদ জিনিসের দ্বারা ঠিক হয়ে যাবে।

প্রতিকার :- ভগবান গণেশের মন্দিরে দূর্বা দান করলে তার ফলে আপনার আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

মীন রাশি
আপনার দয়ালু স্বভাব আজ অনেক খুশির মুহূর্ত বয়ে আনবে। আজ আপনার সমস্যা হল আপনার টাকা ঝুলে থাকবে- আপনি সম্ভবত বেশি খরচ করবেন অথবা মানিব্যাগ অন্য স্থানে রখবেন- অসতর্কতার কারণে কিছু লোকসান নিশ্চিত হবে। বাচ্চারা আপনার সময় কঠিন করে দিতে পারে। আপনি ভালোবাসার অস্ত্রে তাদের উৎসাহিত করতে পারেন এবং অবাঞ্ছিত ঝামেলাও এড়াতে পারেন। মনে রাখবেন ভালোবাসা দিলেই ভালোবাসা পাওয়া যায়। আজকে প্রেমের কোন আশা নেই। আপনার কার্য দক্ষতা বাড়াতে নতুন প্রযুক্তি অবলম্বন করুন- আপনার শৈলী এবং কাজকর্ম করার অনন্য উপায়গুলি এমন মানুষজনকে আগ্রহী করবে, যারা আপনাকে কাছ থেকে দেখছেন। সামাজিক তথা ধর্মীয় অনুষ্ঠানের জন্য শ্রেষ্ঠ দিন। আপনার স্ত্রী আজ তার নিজের কাজ নিয়ে খুব বেশী নিবিষ্ট থাকবেন, যা আপনাকে সত্যিই খুব হতাশ বোধ করাবে।

প্রতিকার :- আর্থিক ভাবে দুর্বল শ্রেণীর লোক জনদের কালো কম্বল দান করলে তা পানার জন্য আর্থিক বৃদ্ধির জন্য অনুকূল হবে।

মকর রাশি
বহিরাঙ্গণ খেলাধূলা আপনাকে আকর্ষণ করবে- ধ্যান এবং যোগ লাভজনক হবে। আজকে বিনিয়োগ এড়িয়ে চলা উচিত। এই মূহূর্তে বাচ্চা আর পরিবার আপনার প্রধান লক্ষ্য। বরফের মতো আশংকা করবেন না কারণ দুঃখগুলো আজই গলে যাবে। যদি আপনি কোন নতুন ব্যবসায়িক অংশীদারিত্বের কথা বিবেচনা করেন–তাহলে আপনার কোন দায়িত্ব নেওয়ার আগে সব তথ্য হাতে পাওয়া জরুরী। যদি ভ্রমণরত হন তাহলে আপনি সব জরুরী নথি নিয়েছেন কিনা তা মিলিয়ে নিন। আজ, আপনি আপনার বিবাহিত জীবন সম্পর্কে সব দুঃখিত স্মৃতি ভুলে যাবেন এবং চমৎকার বর্তমান মনে রাখবেন।

প্রতিকার :- কোনো গোল ব্রোঞ্জের টুকরো সবুজ কাপড়ে মুড়ে তা আপনার পকেট এ রাখলে আপনার আর্থিক পরিস্থিতির ওপর তার ভালো প্রভাব দেখাবে। এতে আপনার আয়ের বৃদ্ধি হবে।

বৃশ্চিক রাশি
একটি খুশির দিনে মানসিক উত্তেজনা এবং চাপ এড়িয়ে চলুন। কিছু নির্দিষ্ট কাজ হতাশাব্যঞ্জক অর্থনৈতিক অবস্থার জন্য থমকে যেতে পারে। ছোট বাচ্চারা আপনাকে ব্যস্ত রাখবে এবং আনন্দ আনবে। আপনি আজ আপনার মিষ্টি ভালবাসা জীবনে চমকপ্রদ মশলার উপস্থিতি লক্ষ্য করতে পারেন। নতুন উদ্যোগগুলি লোভনীয় হবে এবং ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দেবে। যদি কোন ক্ষেত্রে আপনি কোন বিতর্কে জড়িয়ে পড়েন তাহলে রুক্ষ বিবৃতি না করার জন্য সতর্ক থাকুন। আজ, আপনার স্ত্রীর কাছে আপনার নিরপরাধ কাজ আপনার দিনটিকে অবিশ্বাস্য করতে পারে!

প্রতিকার :- লাল চুড়ি এবং লাল কাপড় কন্যাদের দান করলে আর্থিক অবস্থা পরিবর্তিত হবে।

কন্যা রাশি
আজকের বিনোদনের মধ্যে খেলাধুলো সংক্রান্ত ক্রিয়াকলাপ এবং বাইরের অনুষ্ঠান অন্তর্ভুক্ত থাকা উচিত। কোন দীর্ঘ-স্থায়ী লগ্নি এড়িয়ে চলুন এবং বাইরে গিয়ে আপনার ভালো বন্ধুর সাথে কিছু সুখপ্রদ স্মৃতি কাটান। মোটের উপর এক লাভজনক দিন, কিন্তু এমন কেউ যাকে আপনি বিশ্বাস করতে পারেন বলে ভাবেন সে আপনাকে নীচু দেখাবে। আপনাদের ভাগ করে নেওয়া ভালো মূহুর্তগুলি মনে করিয়ে দিয়ে আপনাদের বন্ধুত্বকে সতেজ করে তোলার সময়। আপনার কর্মক্ষেত্রে আজ প্রচুর ভালবাসা বিরাজমান হবে। ভ্রমণ লাভদায়ক হলেও খরচসাপেক্ষ হবে। আজকের দিনটি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের সেরা ইভ হতে পারে।

প্রতিকার :- গম, বজরা, গুড় মিলিয়ে লাল গরুকে খাওয়ালে পারিবারিক জীবনে খুশির বর্ষণ হবে।

কর্কট রাশি
আপনার শিশুসুলভ স্বভাব ভেসে উঠবে এবং আপনি একটি কৌতুকপূর্ণ মেজাজের মধ্যে থাকবেন। আপনার অবাস্তব পরিকল্পনার ফলে অর্থের অভাব দেখা দিতে পারে। আপনাদের মধ্যে কারোর গয়না বা ঘরের সরঞ্জাম কেনার সম্ভাবনা আছে। যারা বাগদত্ত, তারা তাদের বাগদত্তাকে এক বিশাল খুশির উৎস হয়ে উঠতে দেখবেন। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার দিন- কাজেই যতক্ষণ পর্যন্ত আশ্বস্ত না হচ্ছেন যে আপনার ধারণাগুলি ব্যর্থ হবে না ততক্ষণ পর্যন্ত সেগুলিকে উপস্থিত করবেন না। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লম্বা দৌড়ে লাভদায়ক প্রমাণিত হবে। আজ বিবাহ আপনার জীবনে তার শ্রেষ্ঠ জায়গায় পৌঁছাবে।

প্রতিকার :- কখনো ভ্রুন হত্যা করবেন না বা কোনো গর্ভবতী মহিলার ক্ষতি করবেন না বা এমন কারো ক্ষতি করবেন না যিনি সদ্য সন্তানের জন্ম দিয়েছেন। বৃহস্পতি জীবনের প্রতীক, তাই নতুন কোনো জীবন সৃষ্টির সম্ভাবনাকে সন্মান করলে তা আপনার জন্য আর্থিক সমৃদ্ধি ডেকে আনবে।

মিথুন রাশি
যেহেতু, আপনি শক্তি নয় ইচ্ছা হারিয়ে ফেলছেন, তাই আপনার প্রকৃত সম্ভাবনা উপলব্ধি করুন। আজকের জন্যই বাঁচার আপনার যে প্রবণতা সেটিকে এবং বিনোদনের খাতে অত্যধিক খরচ করায় লাগাম দিন। বন্ধুরা আপনাকে তাঁদের বাড়িতে এক উপভোগ্য সন্ধ্যার জন্য আমন্ত্রণ জানাবে। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আপনার মেজাজ চাঙ্গা করতে তুলবে। সমগ্র মহাবিশ্বের উচ্ছ্বাস দুই জনের মধ্যে অনুষ্ঠিত হবে যারা প্রেম পড়েছে। হ্যাঁ, আপনি সেই ভাগ্যবানদের মধ্যে একজন। সহায়ক গ্রহগুলি আপনাকে আজ সন্তুষ্ট বোধ করার প্রচুর কারণ এনে দেবে। আজ, আপনি আপনার সঙ্গীর প্রেম জীবনের সমস্ত যন্ত্রণা ভোলার অভিজ্ঞতা লাভ করবেন।

প্রতিকার :- ণেশ জির আরাধনা করলে আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ