আজকের শিরোনাম :

মঙ্গলবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৮, ০০:৪৭

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশি
আপনার আশা একটি সুন্দর কোমল সুগন্ধি এবং উজ্জ্বল ফুলের মত প্রস্ফুটিত হবে। আজকে করা বিনিয়োগ আপনার সমৃদ্ধি এবং আর্থিক নিরাপত্তা বাড়িয়ে তুলবে। আপনার স্ত্রীর কাজের চাপ কমানোর জন্য ঘরের কাজে সহায়তা করুন। এটি ভাগ করে নেওয়া এবং সুখের অনুভূতি অনুপ্রেরিত করবে। আপনি আজ আপনার মিষ্টি ভালবাসা জীবনে চমকপ্রদ মশলার উপস্থিতি লক্ষ্য করতে পারেন। এটা প্রেমে আপনার সৌভাগ্যের দিন। আপনার সঙ্গী আপনার দীর্ঘ প্রতীক্ষিত কল্পনার উপলব্ধির সঙ্গে আপনাকে অবাক করে দেবে। আপনার অতীতের কারোর আপনাকে যোগাযোগ করা এবং এটিকে একটি স্মরণীয় দিনে পরিণত করা সম্ভব। বিবাহিত দম্পতিরা একসাথে বসবাস করে, কিন্তু এটা সবসময় রোমান্টিক হয় না। তবে আজ সত্যিই সত্যিই রোমান্টিক হবে।

বৃশ্চিক রাশি
বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে। ব্যাঙ্কিং কারবার খুব সতর্কতার সাথে সামলাতে হবে। আপনার ঘরে ঐক্য আনতে ঘনিষ্ঠ সহযোগিতার মাধ্যমে কাজ করুন। আপনার সেরা আচরণ করা প্রয়োজন, কারণ এরফলে আপনার প্রেমিকা বেশি বির্পযস্ত হবে না। যদি আপনি কোন নতুন ব্যবসায়িক অংশীদারিত্বের কথা বিবেচনা করেন–তাহলে আপনার কোন দায়িত্ব নেওয়ার আগে সব তথ্য হাতে পাওয়া জরুরী। কিছু আইনি পরামর্শ নিতে কোন আইনজীবীর কাছে যাওয়ার পক্ষে ভালো দিন। আপনার নিজের চাপ এবং প্রকৃত কোন কারণ ছাড়া আজ আপনি আপনার স্ত্রীর সাথে ঝগড়া করবেন।

বৃষভ রাশি
আপনার সব সমস্যার জন্য সেরা প্রতিষেধক হল হাসি। কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। আত্মীয় এবং বন্ধুদের কাছ থেকে অপ্রত্যাশিত উপহার এবং উপঢৌকন পাবেন। প্রি়য়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলবে। নতুন পরিকল্পনা এবং উদ্যোগ বাস্তবায়নের জন্য ভালো দিন। পরনিন্দা এবং কুৎসা থেকে দূরে থাকুন। আপনার কি বিবাহিত জীবন মানেই সব বিষয়েই আপোস বলে মনে হয়? যদি হ্যাঁ হয় তাহলে আজ আপনি জানতে পারবেন যে এটা আপনার জীবনে ঘটা সবচেয়ে ভাল জিনিস।

মিথুন রাশি
আপনার অন্য মানুষদের প্রশংসা করে সাফল্য ভোগ করতে পারেন। আপনার নিষ্ঠা ও কঠোর পরিশ্রম দৃষ্টি গোচর হবে এবং আজ আপনার জন্য কিছু আর্থিক পুরষ্কার নিয়ে আস্তে পারে। আপনার বাড়তি সময় সামাজিক কাজে ব্যয় করুন। এতে আপনার ও আপনার পরিবারে সুখশান্তি বিরাজ করবে। আজ আপনি সমস্ত দিন আপনার চারপাশে আপনার প্রণয়ীর ভালবাসা অনুভব করবেন। এটি একটি সুন্দর আনন্দদায়ক দিন হবে। যোগ্য কর্মচারীদের জন্য পদোন্নতি বা আর্থিক লাভ। যদি ভ্রমণের পরিকল্পনা থেকে থাকে- তাহলে আপনার কর্মসূচীর শেষ মূহুর্তের পরিবর্তনের জন্য তা স্থগিত হয়ে যেতে পারে। ভালবাসা এবং ভাল খাবার বিবাহিত জীবনের বুনিয়াদি হয়; এবং আপনি আজ এটার শ্রেষ্ঠত্ব অনুভব করবেন।

তুলা রাশি
আজ আপনি আপনার স্বাস্হ্য এবং চেহারা উন্নত করার যথেষ্ট সময় পাবেন। বেশি খরচ করা এবং সন্দেহজনক আর্থিক পরিকল্পনা এড়িয়ে চলুন। দিনটির পরের ভাগে অপ্রত্যাশিত সুসংবাদ পুরো পরিবারের জন্য খুশি এবং উচ্ছলতা আনবে। আপনার প্রেমের সম্পর্কে ঐন্দ্রজালিক বাঁক আসবে; শুধুমাত্র এটা অনুভব করুন। ব্যবসার নতুন ধারণায় ইতিবাচকভাবে এবং দ্রুত সাড়া দিন। সেগুলি আপনার অনুকূলে যাবে। আপনার প্রয়োজন কঠিন পরিশ্রমের দ্বারা সেগুলিকে বাস্তবায়িত করা-যা আপনার ব্যবসায় আগ্রহ বজায় রাখার মূল মন্ত্র। কাজে আপনার আগ্রহ পুনঃস্থাপিত করতে আপনার মাথা ঠান্ডা রাখুন। আজ মানুষরা প্রশংসাসূচক মন্তব্য করবেন- যা আপনি সর্বদাই শুনতে চেয়েছেন। আপনি আজ বিশ্বের সবচেয়ে ধনী বোধ করবেন কারণ আপনার স্ত্রীর এইরকম আচরণ আপনাকে তাই মনে ক্রাবে।

কুম্ভ রাশি
আধ্যাত্মিক এবং শারীরিক উন্নতির জন্য ধ্যান এবং যোগ চর্চা করা উচিত। আপনি একটি উত্তেজনাপূর্ণ নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন- যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। আপনার বাচ্চার কোন পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে আপনি খুশি হবেন। সে আপনার প্রত্যাশামাফিক ফল করে আপনার স্বপ্নকে বাস্তবায়িত করেছে। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আপনার মেজাজ চাঙ্গা করতে তুলবে। আজ আপনার মনে ক্রিয়া করা নতুন টাকা রোজগারের ধান্দাগুলির সুযোগ নিন। কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। বিবাহিত জীবনে একটি ব্যক্তিগত স্থান গুরুত্বপূর্ণ, কিন্তু আজ আপনি শুধুমাত্র একে অপরের কাছাকাছি হতে চেষ্টা করবেন। পরিবেশে রোম্যান্স ভেসে বেড়াচ্ছে।

মীন রাশি
আপনার আকাঙ্খা এবং উচ্চাশা ভয় দ্বারা প্রভাবিত হওয়ার উচ্চ সম্ভাবনা রয়েছে। এটি মোকাবিলা করতে আপনার কিছু সঠিক উপদেশ দরকার। আজ আপনার উচিত জমি, ভূসম্পত্তি বা সাংস্কৃতিক প্রকল্প সংক্রান্ত সমস্যাগুলির উপরে নজর কেন্দ্রীভূত করা। আপনার রসিক স্বভাব আপনার চারপাশের পরিবেশকে আলোকিত করবে। কেউ আপনার প্রশংসা করতে পারে। কোন ব্যবসায়িক/আইনি কাগজপত্র ভালো করে না পড়ে সই করবেন না। সীমাহীন সৃজনশীলতা এবং উদ্যম আরেকটি লাভজনক দিনের দিকে আপনাকে এগিয়ে নিয়ে যাবে। বিবাহিত জীবনের একটি কঠিন পর্যায়ের পরে, আজ আপনি সূর্যালোক দেখতে পাবেন।

ধনু রাশি
বন্ধুবান্ধবদের সাথে সন্ধ্যাযাপন সুখকর হবে কিন্তু যত্নশীল হোন কারণ অতিরিক্ত খাওয়া আপনার পরের সকালটি খারাপ করতে পারে। আপনার সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে অত্যন্ত লাভজনক প্রমাণিত হতে পারে। আপনার সময়মত সাহায্য কাউকে দুর্ভাগ্যের অভিজ্ঞতা থেকে বাঁচতে সাহায্য করবে। প্রেমিক প্রেমিকারা পরিবারের অনুভূতির প্রতি অত্যধিক সহানুভূতিশীল হবেন। কর্মক্ষেত্রে, সবাই আন্তরিকভাবে আজ আপনার কথা শুনবে। সহায়ক গ্রহগুলি আপনাকে আজ সন্তুষ্ট বোধ করার প্রচুর কারণ এনে দেবে। আজ আপনার বিবাহিত জীবন মজা, আনন্দ এবং সুখে ভরে উঠবে।

মকর রাশি
স্বাস্হ্য ভালোই থাকবে। কাউকে প্রভাবিত করার জন্য বেশী খরচ করবেন না। কারোর জন্য- পরিবারে নতুন একজনের আগমন উৎসব এবং অনুষ্ঠানের মূহুর্ত বয়ে আনবে। আজ আপনার ভালোবাসার মানুষটির অনুভূতি বুঝুন। ব্যবসায়িক অংশীদাররা সহায়ক আচরণ করবে এবং অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনারা একসাথে কাজ করবেন। আজ আপনি নিজেকে কেন্দ্রবিন্দু হয়ে উঠতে দেখবেন যখন অন্য কাউকে আপনার করা সহায়তা স্বীকৃতি বা পরিচিতি লাভ করবে। দিনটি আপনার বিবাহিত জীবনের জন্য সত্যিই দারুণ। আপনি আপনার সঙ্গীকে কতটা ভালবাসেন সেটা তাকে জানান।

সিংহ রাশি
কোন বন্ধু বা পরিচিতের স্বার্থপর ব্যবহার আপনার মানসিক শান্তিকে বিঘ্নিত করবে। একাধিক উত্স থেকে আর্থিক লাভ হবে। পারিবারিক দায়বদ্ধতাগুলিতে অবিলম্বে মনোযোগের প্রয়োজন। আপনার তরফ থেকে অবহেলা ব্যয়সাধ্য প্রমাণিত হতে পারে। আপনার প্রেম জীবনের ছোটখাটো তিক্ততা ভুলে যান। অংশীদারিত্বের সুযোগ ভালোই মনে হচ্ছে, কিন্তু সবকিছু কাগজ কলমে নথিভুক্ত করুন। আজ আপনি নিজেকে কেন্দ্রবিন্দু হয়ে উঠতে দেখবেন যখন অন্য কাউকে আপনার করা সহায়তা স্বীকৃতি বা পরিচিতি লাভ করবে। আজকের দিনটি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের সেরা ইভ হতে পারে।

কন্যা রাশি
অসীম জীবনের সমৃদ্ধশালী জাঁকজমক উপভোগ করে আপনার জীবনকে আরো মহিমান্বিত করে তুলুন। দুশ্চিন্তার অনুপস্থিতি এই দিশায় প্রথম পদক্ষেপ। আকস্মিক টাকাকড়ির আগমন আপনার রসিদগুলির এবং তাত্ক্ষণিক খরচার খেয়াল রাখবে। আপনার যত্নের প্রয়োজনে পরিবারের সদস্যদের থেকে সহায়তা নিন। আপনি আনন্দ প্রদান করা এবং অতীতে ভুলের কারণে ক্ষমা করার জন্য আপনার জীবন সুন্দর হয়ে উঠবে। আপনার লক্ষ্য অনুধাবন করার পক্ষে ভালো দিন। অবিরামভাবে কাজ করে সেগুলিকে যথা শীঘ্র অর্জন করতে আপনার শরীরে শক্তি সঞ্চয় করুন। এই ব্যাপারে আপনি আপনার বন্ধুদেরও সাহায্য নিতে পারেন। এটি আপনার মনোবল উজ্জীবিত করবে এবং আপনার লক্ষ্যপূরণে সাহায্য করবে। সেমিনার এবং প্রদর্শনীগুলি আপনাকে নতুন জ্ঞান এবং যোগাযোগ সরবরাহ করবে। একটি নিয়মিত বিবাহিত জীবনে এই দিনটি একটি সুস্বাদু ডেজার্ট হিসাবে কাজ করবে।

কর্কট রাশি
আপনার বেপরোয়া আচরণে আপনার একজন বন্ধুর কিছু সমস্যা হতে পারে। জমি এবং আর্থিক লেনদেনের জন্য ভালো দিন। বাচ্চারা মনোযোগ দাবি করে কিন্তু সুখও বয়ে আনে। আবেগ প্রবণতাকে সামলে রাখুন নাহলে প্রেমের সম্পর্কে ভাঙন অনিবার্য। আপনার পেশাদারী প্রতিবন্ধকতা সমাধান করার জন্য আপনার দক্ষতা ব্যবহার করুন। আপনার স্বল্প উদ্যম সবার জন্যই সমস্যাটি একেবারে সমাধান করতে পারে। প্রাণোচ্ছল হাসিপূর্ণ একটি দিন যেখানে বেশির ভাগ জিনিসই আপনার ইচ্ছা অনুসারে এগোবে। আপনার স্ত্রীর মন্দ স্বাস্থ্য আপনার কাজে একটি বাঁধা হতে পারে, কিন্তু কোনভাবে আপনি সবকিছু সাম্লে নিতে সমর্থ হবেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ