সোমবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০১:১২

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে-

বৃশ্চিক রাশি
মদ্যপানের অভ্যাস থেকে মুক্তি পাওয়ার পক্ষে এটি একটি অত্যন্ত শুভ দিন। আপনার অবশ্যই বোঝা উচিত যে ওয়াইন পান স্বাস্হ্যের মারাত্মক শত্রু এবং এটি আপনার সক্ষমতাকেও ব্যাহত করে। আর্থিক উন্নতি নিশ্চিতভাবে বৃদ্ধি পাবে- কিন্তু একই সময়ে ব্যয়ও ঊর্ধ্বমুখী হবে। ঘরোয়া ব্যাপার এবং গৃহস্থালীর মুলতুবি থাকা কাজগুলি শেষ করার জন্য আজ একটি অনুকূল দিন। আবেগকে বশে রাখুন নাহলে তা বন্ধুত্বে ছেদ আনতে পারে। সৃজনশীল প্রকৃতির চাকরির সাথে নিজেকে জড়িত করুন। আপনার সময় ও উদ্যম অন্যকে সাহায্য করতে উৎসর্গ করুন – কিন্তু যেখানে নিজে জড়িত নন এমন ব্যাপারে জড়িয়ে পড়বেন না। আজ, আপনি কোনও কিছু ছাড়াই আপনার স্ত্রীর সাথে ঝগড়ায় জড়িয়ে পরতে পারেন।

মিথুন রাশি
আপনার ক্রমাগত ইতিবাচক চিন্তা পুরস্কৃত হবে। আপনি আপনার প্রচেষ্টায় সফল হওয়ার সম্ভাবনা আছে। ঝুঁকি বা অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আর্থিক অবস্থান উন্নত হতে পারে। সাম্প্রতিককালে আপনার ব্যক্তিগত জীবন আপনার প্রধান মনোযোগের কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে- কিন্তু আজ আপনি সমাজসেবায় নজর দেবেন-দান এবং যারা আপনার কাছে সাহায্যের জন্য আসে তাদেরকে সাহায্য করে। দীর্ঘ কাল পরে আপনার বন্ধুর সাথে সাক্ষাতের চিন্তা আপনার হৃদস্পন্দন একটি ঘূর্ণায়মান পাথরের মত বাড়িয়ে তুলতে পারে। আপনার শত্রুরা আপনাকে আরো বিরক্ত করতে পারে জ্যা আপনার আগ্রাসনকে বৃদ্ধি করবে। ফেলে রাখা সমস্যাগুলির শীঘ্রই সমাধান করা প্রয়োজন এবং আপনি জানেন যে আপনাকে কোথাও থেকে শুরু করতেই হবে- কাজেই ইতিবাচক ভাবুন এবং আজ থেকে প্রচেষ্টা দিতে শুরু করুন। যারা বলে বিবাহ মানেই সেক্স তারা মিথ্যা কথা বলে। কারণ আজ আপনি প্রকৃত প্রেম কি তা জানতে পারবেন।

সিংহ রাশি
কোনোমতেই মেজাজ হারাবেন না এতে পরিবারে স্থায়ী ব্যবধান তৈরী হয়ে যাবে। চেষ্টা করলে আপনি ভারসাম্যের মধ্যে শান্তি বজায় রাখতে পারবেন। কোনো বিভক্ত পরিবার টিঁকতে পারে না। আকস্মিক টাকাকড়ির আগমন আপনার রসিদগুলির এবং তাত্ক্ষণিক খরচার খেয়াল রাখবে। যদি আপনি পরিবারের সদস্যদের সঙ্গে সময় না কাটান তাহলে আপনি বাড়িতে সমস্যা আশা করতে পারেন। আজ আপনার প্রি়য়জনের অনমনীয় মেজাজ থাকবে। আপনার বেপরোয়া আচরণ নিয়ন্ত্রণ করুন, এতে একটি ভাল বন্ধুত্ব নষ্ট হতে পারে। আপনি কর্মক্ষেত্রে যে সমস্ত কঠিন কাজ করেছেন আজ সেগুলি ফিরে পাবার সময়। আপনাদের মধ্যে কেউ কেউ দূরযাত্রায় উদ্যোগী হবেন- যা ক্লান্তিকর হলেও-অত্যন্ত লাভজনক হবে। আজ, আপনি আবেগ তাড়িত হয়ে অনুভব করতে পারেন যে একটি সামান্য কলহের কারণে আপনাদের বৈবাহিক বন্ধন দূর্বল হয়ে পরেছে।

বৃষভ রাশি
আপনার উদ্দীপনা বাড়িয়ে তুলতে আপনার মনে এক উজ্জ্বল সুন্দর এবং গৌরবজনক ছবি প্রবেশ করান। জমিজমায় বিনিয়োগ করা লাভদায়ক হবে। আপনার মাধুর্যতা এবং ব্যক্তিত্ব আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। দিনটি আপনার চারপাশে গোলাপের সুবাস বয়ে আনবে। ভালবাসার উচ্ছ্বাস উপভোগ করুন। কর্মক্ষেত্রে জিনিষগুলি চমৎকার থাকবে বলে মনে হয়। আপনার মেজাজ সারা দিন ভাল থাকবে। কারো কারোর জন্য অপ্রত্যাশিত ভ্রমণ ক্লান্তিকর এবং চাপপূর্ণ প্রমাণিত হবে। আজ, আপনার সঙ্গী প্রেম এবং সংবেদনের একটি আলাদা পৃথিবীতে আপনাকে রাজত্ব করাতে পারে।

কন্যা রাশি
উচ্চ ক্যালোরির খাবার এড়িয়ে চলুন এবং আপনি শরীরচর্চায় লেগে থাকুন। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। দিনের পরের ভাগে আপনি আরাম করা এবং আপনার পরিবারের সদস্যদের সাথে সময় কাটানো পছন্দ করবেন। আপনার প্রেমিকাকে আজ কোনও অভিমানের কথা বলবেন না। নতুন মক্কেলদের সাথে আপস আলোচনা করার জন্য এই দিনটি চমৎকার। আপনার আর্কষণীয় বন্ধুত্বসুলভ ব্যক্তিত্ব আপনাকে প্রচারের আলোয় রাখবে। আপনার স্ত্রী আজ আপনার জন্য খুব ব্যস্ত হতে পারে।

ধনু রাশি
অবাঞ্ছিত চিন্তায় মন ভরাবেন না। বরং স্থির এবং দুশ্চিন্তামুক্ত থাকুন যাতে মানসিক দৃঢ়তা বাড়ে। যদিও আপনার আঙ্গুল গলে টাকা বেরিয়ে যাবে-তাহলেও আপনার সৌভাগ্যশালী নক্ষত্রগুলি টাকার প্রবাহ বজায় রাখবে। আত্মীয় এবং বন্ধুদের কাছ থেকে অপ্রত্যাশিত উপহার এবং উপঢৌকন পাবেন। আপনি আজ প্রেমের দূষণ ছড়িয়ে দেবেন। সিদ্ধান্ত নেবার সময় অহংকার আপনার রাস্তায় আস্তে দেবেন না– অধস্তনদের বক্তব্যও শুনুন। মনের কথা বলতে ভয় পাবেন না। বিবাহ আজকের তুলনায় আগে কোনদিন এত চমপ্রদ হয় নি।

কর্কট রাশি
যে সমস্যা আপনাকে ঝামেলায় ফেলছে তা সমাধান করার জন্য আপনার বুদ্ধির বিচক্ষণতা এবং কূটনীতি প্রয়োজন। আপনি কমিশন- ডিভিডেন্ট- বা রয়্যালটি থেকে বেনিফিট পাবেন। বন্ধু এবং একইভাবে অচেনা ব্যক্তিদের থেকে সাবধান হোন। আপনি আপনার সঙ্গী কাছ থেকে মানসিক ব্ল্যাকমেল এড়িয়ে চলুন। কর্মক্ষেত্রে এই দিনটা আপনার হতে চলেছে! যদি আপনি কোন পরিস্থিতি থেকে পালিয়ে বাঁচতে চান-তাহলে এটি আপনাকে সম্ভাব্য চরম মন্দ উপায়ে অনুসরণ করবে। একজন অপরিচিত ব্যক্তি আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে সামান্য কলহের কারণ হতে পারে।

মেষ রাশি
স্বাস্হ্য ভালোই থাকবে। আজ আপনার পথে আসা নতুন বিনিয়োগের সুযোগ অন্বেষণ করুন- কিন্তু একবার প্রকল্পগুলির কার্যকারিতা পরীক্ষা করার পরেই তাতে নিজেকে সঁপে দিন। বন্ধুবান্ধবদের সাথে ক্রিয়াকলাপ উপভোগ্য হবে- কিন্তু স্বেচ্ছায় খরচ করার জন্য এগিয়ে যাবেন না- অন্যথায় খালি পকেট নিয়ে আপনাকে বাড়ি পৌঁছতে হবে। আপনার প্রি়য়জন প্রতিশ্রুতি চাইতে পারে। দীর্ঘসময়ের স্থগিত সিদ্ধান্তগুলি চূড়ান্ত হবে এবং নতুন উদ্যোগের পরিকল্পনা মসৃণ হবে। ভ্রমণ এবং শিক্ষামূলক সাধান আপনার সচেতনতা বাড়িয়ে তুলবে। আপনার জীবনের ভালবাসায়, আপনার স্ত্রী আজ আপনাকে একটা চমৎকার সারপ্রাইজ দিতে পারে।

তুলা রাশি
আজ আপনি হালকা বোধ করবেন এবং উপভোগ করার সঠিক মেজাজে থাকবেন। বিনিয়োগের পরামর্শ দেওয়া হচ্ছে কিন্তু সঠিক উপদেশের খোঁজ করুন। একটি পারিবারিক জমায়েতে আপনি মধ্যমণি হয়ে উঠবেন। আপনার কাজ হবে আরাম করা- কারণ আপনি আপনার প্রিয়জনের মাধ্যমে সুখ- সাচ্ছন্দ্য এবং পরমানন্দ খুঁজে পাবেন। আজ আপনি মধ্যমণি হয়ে উঠবেন- এবং সাফল্য ভালোভাবে আপনার নাগালের মধ্যে আসবে। আপনি আজ ভ্রমণ করলে আপনার মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। এটি একটি অনুকূল দিন, কর্মক্ষেত্রে এটিকে ভালভাবে ব্যবহার করুন।

মীন রাশি
স্বাস্হ্যের জন্য অবশ্যই যত্নের প্রয়োজন। আশীর্বাদ এবং সৌভাগ্য আপনার পথে আসায় –এবং অতীতের কঠোর পরিশ্রমগুলি ফল আনায় ইচ্ছাগুলি পূর্ণ হবে। পুরোনো যোগাযোগ এবং বন্ধুরা সহায়ক হবে। একে অপরকে ভাল করে জানা এবং বোঝার জন্য আপনি আপনার প্রি়য়জনের সঙ্গে সময় ব্যয় করুন। কোনো কিছু ঘটার অপেক্ষায় থাকবেন না– নতুন সুযোগের সন্ধান করুন। যদি ভ্রমণরত হন তাহলে আপনি সব জরুরী নথি নিয়েছেন কিনা তা মিলিয়ে নিন। অনেক গড়পড়তা দিনের পরে আপনি এবং আপনার স্ত্রী আবার একে অপরের প্রেমে পড়বেন।

কুম্ভ রাশি
আপনি আপনার আবেগ নিয়ন্ত্রণ করুন এবং যত তাড়াতাড়ি সম্ভব আপনার ভয় থেকে পরিত্রাণ পাওয়ার চেষ্টা করুন, কারণ তাৎক্ষণিকভাবে আপনার স্বাস্থ্যের প্রভাবিত হওয়ার সম্ভাবনা আছে এবং ভাল স্বাস্থ্য উপভোগে আপনার প্রতিবন্ধকতা আছে। দীর্ঘ স্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে সুপারিশ করা হচ্ছে। কেউ আপনার কিছু ক্ষতি করার চেষ্টা করতে পারে- আপনার বিরুদ্ধে এক দৃঢ় শক্তি কাজ করায়-আপনার এমন কোন কাজ করা উচিত নয়- যা আপনাকে সামনাসামনি মোকাবিলার দিকে নিয়ে যাবে- যদি আপনি কখনো প্রতিশোধ নিতে চান তাহলে তা এক মর্যাদাপূর্ণ উপায়েই করা উচিত। সমগ্র মহাবিশ্বের উচ্ছ্বাস দুই জনের মধ্যে অনুষ্ঠিত হবে যারা প্রেম পড়েছে। হ্যাঁ, আপনি সেই ভাগ্যবানদের মধ্যে একজন। আপনি কর্মক্ষেত্রে সারা দিন কম চিন্তা করতে পারেন। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না যাতে পরে খারাপ লাগে। আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর আজ আপনার প্রেমে একে অপরের জন্য সুবর্ণ দিন হবে।

মকর রাশি
আপনার সন্দেহ প্রকৃতি আপনাকে পরাজয়ের মুখ দেখাতে পারে। তাড়াহুড়ো করে আরো বেশি কিনতে যাওয়ার আগে আপনার কাছে ইতিমধ্যে যা আছে তাই ব্যবহার করুন। একটি আনন্দময় এবং চমৎকার সন্ধ্যার জন্য ঘরে অতিথিরা ভিড় করবেন। নিজের প্রেমের ক্ষেত্রেও জিভে সংযম না থাকলে প্রচুর সমস্যা দেখা দেবে। আপনার মনে হতে পারে যে আপনার সিনিয়াররা আজ আপনার সাথে খুব কঠোর হচ্ছে কারণ আপনি আপনার ফর্মে নেই। আপনাদের মধ্যে কেউ কেউ দূরযাত্রায় উদ্যোগী হবেন- যা ক্লান্তিকর হলেও-অত্যন্ত লাভজনক হবে। বিবাহিত জীবন আজ আপনাকে অন্ধকারময় তমসাচ্ছন্ন দিকটি দেখাতে পারে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ