শনিবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২০, ১৯:০৪ | আপডেট : ৩০ নভেম্বর ২০২০, ০১:৩৯

সাফল্য লাভের জন্য কর্ম যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা এবং কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারবেন। পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক-জাতিকাদের নানা বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্রী ড. চিন্ময় চৌধুরী মিথুন।

মেষ রাশি : মেষ রাশির লোকেরা চেতনায় সংগ্রামী হলেও হৃদয়ের ব্যাপারে স্নেহের কাঙাল। এ সপ্তাহটি আপনার নিজের পছন্দের মানুষের কাছ থেকে মানসিক আনন্দ ও প্রশান্তি পাবেন। বন্ধুত্ব, ব্যবসা, প্রেমের ব্যাপারে ও বিয়ের ব্যাপারে ফলপ্রসূ অগ্রগতি হবার সম্ভাবনা আছে। সুস্বাস্থ্য ও শরীরের রোগ প্রতিরোধ বৃদ্ধির জন্য নিয়মিত পুষ্টিকর খাদ্য নির্বাচন করুন। অতিরিক্ত পরিশ্রমজনিত অবসাদ থেকে সতর্ক থাকুন। কাজের প্রতি প্রশংসাপূর্ণ দৃষ্টিভঙ্গী গ্রহণ করতে পারলে কর্মে সফলতা পাবেন।

বৃষ রাশি : বৃষ দৃঢ় ব্যক্তিত্বের অধিকারী। শান্তির সঙ্গে, ন্যায়-অন্যায় প্রশ্নে আপনাকে দৃঢ় ভূমিকা নিতে হবে। পারিবারিক পরিমণ্ডলে আপনার গুরুত্ব বৃদ্ধি পাবে। আরামপ্রিয়তা যেন অলসতায় পরিণত না হয় সেদিকে খেয়াল রাখুন। জীবনসঙ্গীর শারীরিক ও মানসিক স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন। রাগ ও ক্রোধ থেকে নিজেকে দূরে থাকুন। অতিরিক্ত ভোজনপ্রিয়তা আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য নিয়মিত শরীরচর্চা করুন।

মিথুন রাশি : বৈষয়িক সফলতা পাওয়ার সম্ভাবনা আছে। দ্রুত ঘনিষ্ঠ ও বিশ্বস্থতা স্থাপনের জন্য সর্বাত্মক চেষ্টা করুন। আপনার বহুমুখী প্রতিভাকে নির্দিষ্ট লক্ষে একযোগে কাজ করুন, দেখবেন সফলতা আপনার করায়ত্তে।

কর্কট রাশি : কর্কট রাশির লোকেরা সাংসারিক শান্তির জন্য অনেক ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। আপনি পারিবারিক জীবনে শান্তি ও আনন্দ উপভোগ করবেন। আপনার পরিকল্পিত কাজে সফলতা লাভ করবেন। আর্থিকভাবে সমৃদ্ধ হওয়ার সুযোগ তৈরি হবে।

সিংহ রাশি : যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার ক্ষমতা আপনার আছে। এ সপ্তাহটি সবকিছুই আপনার অনুকূলে থাকবে। আর্থিক ও কর্মসূত্রে সাফল্য সূচিত হওয়ার সম্ভাবনা আছে। পুরোনো অনেক সমস্যা নিরসনের পরিবেশ তৈরি হবে। তবে কথার তীব্রতা যেন অন্যের মানসিক কষ্টের কারণ না হয়, সেই দিকে খেয়াল রাখুন।

কন্যা রাশি : সুচিন্তিত পদক্ষেপ গ্রহণ করুন, সফলতা পাবেন। আর্থিক লাভ-লোকসানের চিন্তাকে নিয়ন্ত্রণ রাখতে পারলে আপনি কর্মজীবনে সফলতা পাবেন। অতিরিক্ত মানসিক পরিশ্রম আপনাকে মানসিক অবসাদে ভোগাতে পারে। পারিবারিক জীবনে বৈচিত্র্য আনুন, মানসিক প্রশান্তি বাড়বে। কারো কাজ ও স্থান পরিবর্তন হতে পারে।

তুলা রাশি : তুলা রাশি শান্তি ও সমন্বয়ে বিশ্বাস করে। বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ যেন আপনার মানসিক প্রশান্তি নষ্ট না করে, সে দিকে খেয়াল রাখুন। এ সপ্তাহে আপনার মানসিক ও শারীরিক পরিশ্রম জনিত অবসাদ তৈরি হতে পারে, সতর্ক হোন। আর্থিক যোগাযোগ শুভ।

বৃশ্চিক রাশি : এ সপ্তাহটি আপনার বেশ সম্ভাবনাময়। নতুন কিছু আপনার জন্য অপেক্ষা করছে। সার্বিক অবস্থায় উদ্বিগ্নতা পরিহার করুন। আমদানি-রপ্তানির সঙ্গে যুক্ত ব্যবসায়ীদের ভালো সময়। এ সপ্তাহে আপনার গতির সঙ্গে অন্যের তাল মিলিয়ে চলা কঠিন হতে পারে। ধৈর্যই আপনার সফলতা লাভের সহায়ক।

ধনু রাশি : অন্যের অনুভূতি বুঝতে চেষ্টা করুন। যেকোনো পরিবর্তনে সতর্ক থাকুন। আপনার আর্থিক অবস্থা ভালো যাবে। পারিবারিক জীবনে মানিয়ে চলার চেষ্টা করুন। শারীরিক ও মানসিক প্রশান্তি বজায় রাখার চেষ্টা করুন। বন্ধু ও সহকর্মীদের উৎসাহ দিন। অংশীদারী কাজে ঝামেলা এড়িয়ে চলুন।

মকর রাশি : মকর রাশি নিজেকে দেখতে চায় বস্তুনিষ্ঠ কর্মীরূপে। ইতিবাচক মনোভাব ও ধৈর্য আপনাকে সফল করতে পারে। দাম্পত্য জীবন ভালো যাবে।

কুম্ভ রাশি : অপ্রত্যাশিত কোনো ঘটনার জন্য ইতিবাচক দৃষ্টিভঙ্গী গ্রহণ করুন। আর্থিক দিক ভালো যাবে। প্রিয়জনের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। ব্যতিক্রমী ও ভিন্ন পথে সফলতা পাবেন। স্বাধীনভাবে কাজ করুন, সফলতা আপনার করায়ত্তে।

মীনরাশি : অস্থিরতা ও সিদ্ধান্তহীনতা পরিহার করুন। যেকোনো মূল্যে নিজের সততা ও ন্যায়পরায়ণতা বজায় রাখুন। একাকিত্ব ও অহেতুক ভয় এড়িয়ে চলুন। চিন্তা, পড়াশুনা ও অতীত থেকে শিক্ষা লাভ করুন। শরীরের প্রতি যত্নবান হোন।

এবিএন/অসীম রায়/জসিম/অসীম রায়/এস এ 

এই বিভাগের আরো সংবাদ