আজকের শিরোনাম :

কাউখালীতে অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০, ১০:৩৯

পিরোজপুরের কাউখালীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় সন্ধ্যা ও কচা নদীতে অভিযান চালিয়ে ২২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট ও বাধা জাল জব্দ করা হয়েছে।

উপজেলা  মৎস্য অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ১১টা থেকে বুধবার দুপুর পর্যন্ত সন্ধ্যা ও কচা নদীর বিভিন্ন এলাকা থেকে ভ্রাম্যমাণ আদালত ও মৎস্য অফিস অভিযান চালিয়ে নিষিদ্ধ ২২ হাজার মিটার কারেন্ট ও বাধা জাল ও দুই কেজি ইলিশ মাছ জব্দ করে।  তবে এ সময় কোন জেলেকে আটক করতে পারেননি অভিযানকারীরা।

অভিযানের সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতআরা তিথি।

পরে অভিযানে জব্দকৃত জাল বুধবার দুপুরের দিকে কাউখালী থানা চত্বর ও লঞ্চঘাট এলাকায় পুড়িয়ে ফেলা হয় এবং জব্দকৃত ২ কেজি ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা তিথি, থানা অফিসার ইনচার্জ মো. নজরুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা ফণী ভূষন পাল।

সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা তিথি বলেন, ইলিশ মাছের প্রজনন মৌসুমে মাছ ধরা নিষিদ্ধ হলেও এ সময় এক শ্রেণির অসাধু জেলে উপজেলার সন্ধ্যা ও কচা নদীতে জাল ফেলে মাছ শিকার করতে পারে। এজন্য দিনে ও রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এ অভিযান মাছ ধরার নিষিদ্ধ কালীন পর্যন্ত অব্যাহত থাকবে।

এবিএন/সৈয়দ বশির/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ