ইউএনওকে লাঞ্ছনার অভিযোগে বেড়া পৌর মেয়র বাতেন বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২০, ২১:০৩

পাবনার বেড়া উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিককে লাঞ্ছিত করার অভিযোগে বেড়া পৌরসভা মেয়র মো. আব্দুল বাতেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, গত ১১ অক্টোবর পাবনার বেড়া উপজেলা পরিষদের অক্টোবরের মাসিক সভা চলাকালীন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে পৌরসভার মেয়র মো. আব্দুল বাতেন বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন এবং অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শন করেন।

পাবনার জেলা প্রশাসকের প্রতিবেদন মতে, তার এমন শিষ্টাচারবহির্ভূত ও বেআইনি কর্মকাণ্ড অসদাচরণের শামিল এবং তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক। তাই ‘স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯’ অনুযায়ী মেয়রের পদ থেকে আব্দুল বাতেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলার কাজিরহাট ও নগরবাড়ী ঘাট ইজারা সংক্রান্ত একটি লিখিত রেজুলেশন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অনুমোদনের জন্য চাপ প্রয়োগ করেন। বিষয়টি নীতিমালাবহির্ভূত হওয়ায় ইউএনও তা অনুমোদনে অস্বীকৃতি জানালে মেয়র বাতেন তাকে গালিগালাজ করেন।

একপর্যায়ে চেয়ার থেকে উঠে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধাক্কা দিয়ে মারতে উদ্যত হলে সভায় উপস্থিত অন্যরা তাকে থামানোর চেষ্টা করেন। পরে পাবনা জেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ