আজকের শিরোনাম :

বদলগাছীতে প্রতারণায় এসআইসহ নারী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২০, ১৪:৫৮

নওগাঁর বদলগাছীতে তক্ষক নিয়ে প্রতারণা করতে গিয়ে পুলিশের এসআইসহ এক নারী আটক হয়েছেন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় বদলগাছী থানা পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলেন ঢাকা রিজার্ভ পুলিশের এসআই ও পাবনা জেলার ফরিদপুর উপজেলার দেউভোগ গ্রামের আ. সামাদের ছেলে গোলাম মোস্তফা, তার ছেলে শফিউল কবির রকি, ছেলের বন্ধু ময়মনসিংহ জেলার তারাকান্দি উপজেলার বালিখা গ্রামের মৃত ইব্রাহিম এর ছেলে সোহাগ, জামালপুর জেলার সদর উপজেলার পাকুল্যা গ্রামের খোরশেদ আলমের ছেলে পারভেজ ও নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ভগবানপুর গ্রামের ওবাইদুল কবিরাজ এর স্ত্রী পিয়ারা বেগম।

নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মো. আশরাফুল ইসলাম জানান, শুক্রবার সকালে ঢাকা রিজার্ভ পুলিশের এসআই গোলাম মোস্তফা ছেলে ও ছেলের বন্ধুদের নিয়ে থানায় আসে। বদলগাছী থানার ওসি জোবায়ের হোসেনের কাছে ডিবি পরিচয় দেয় তারা। অভিযান চালানোর নামে থানা পুলিশের সহায়তা চাইলে ওসি জোবায়ের হোসেনের মনে সন্দেহ হয়। বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাদের জানান।

পরে ঘটনা খতিয়ে দেখে প্রতারনার বিষয়টি ধরা পরলে তাদের আটক করা হয়। আটকের সময় তাদের কাছ থেকে ডিবির পোষাক ও হ্যান্ডকাপ উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, এ ব্যাপারে ৬জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে এক নারীসহ ৫জনকে আটক করা হয়েছে।

আটককৃতদের ভাষ্য মতে বদলগাছী সদরের আ. আজিজ প্রামানিক এর ছেলে ওবাইদুল ইসলামের ভাড়া বাড়ি থেকে তক্ষকটি উদ্ধার করা হয়েছে।

বদলগাছী থানার ওসি জোবায়ের আহম্মেদ জানান, গোলাম মোস্তফা ইতোপূর্বে নওগাঁ গোয়েন্দা পুলিশ (ডিবি) ও বদলগাছী থানায় কিছু দিন দায়িত্ব পালন করেছেন।

নওগাঁয় থাকাকালে স্থানীয়দের সাথে তার সখ্যতা গড়ে উঠে। সেই সূত্র ধরে ‘তক্ষক’ নামে একটি বিরল প্রজাতির প্রাণী বেচা কেনার প্রতারণা করতে আসে। আটকের পর গোলাম মোস্তাফা এমনটিই স্বীকার করেছে। তবে ‘তক্ষক প্রতারণা’ নাকি ডিবি পরিচয় দেয়ার পেছনে আরো অন্য কোন বিষয় লুকিয়ে আছে সেটি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

তিনি আরো বলেন, আটককৃতদের বিরূদ্ধে থানায় প্রতারণা এবং বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে এবং উদ্ধারকৃত তক্ষকটি বনবিভাগে হস্তান্তর করা হবে।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ