আজকের শিরোনাম :

চিনি শিল্পকে উন্নত বিশ্বের মতো করে সাজানো হচ্ছে: শিল্পমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২০, ২২:২৮

ঠাকুরগাঁও সুগারমিল পরিদর্শনে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন
চিনি শিল্পকে ইউরোপসহ উন্নত বিশ্বের মতো নতুন করে সাজানো হচ্ছে।  এ কথা বলেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। বৃহস্পতিবার বিকালে ঠাকুরগাঁও সুগারমিল পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। পরে তিনি সুগারমিল কর্মকর্তা-কর্মচারী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সার্কিট হাউজে মতবিনিময় সভা করেন।

তিনি বলেন, বন্ধ নয়, ঠাকুরগাঁও সুগারমিলকে আরো আধুনিকায়ন করা হবে। মিলটির সঙ্গে জড়িতদের স্বার্থ দেখার জন্যই আমরা এসেছি। যেসব যন্ত্রপাতি পুরোনো আছে সেগুলোকে পরিবর্তন করে কীভাবে মিলটিকে আরো অত্যাধুনিক করা যায় সেই ব্যবস্থাই নেয়া হচ্ছে। এখানে যুগ যুগ ধরে যারা কাজ করছেন তারা তো থাকবেনই, উপরন্তু নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হবে।

মিলটির বিশাল সম্পদ পড়ে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশে এক ইঞ্চি জমি পড়ে থাকবে না বলে ঘোষণা দিয়েছেন। সেই ঘোষণা অনুযায়ী আমরা মিলের প্রত্যেকটি সম্পদকে কাজে লাগাবো। শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি করা, আখচাষিসহ মিল-সংশ্লিষ্ট সবার সারা বছরের আয়ের ব্যবস্থা করার জন্য উদ্যোগ নেয়া হচ্ছে।

তিনি বলেন, সুগার বিট উৎপাদন ও অধিক রস সংগ্রহসহ পুরো প্রতিষ্ঠানকে লাভজনক করা হবে। যাতে করে শুধু তিন মাস নয়, সারা বছর মিল চালু থাকে।

এ সময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন, চিনি ও খাদ্য শিল্প সংস্থার চেয়ারম্যান সনৎ কুমার সাহা, করপোরেশন সচিব আব্দুল ওহাব, সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক এম শাখাওয়াৎ হোসেনসহ সুগার করপোরেশন ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

 

এবিএন/ইমরান/জসিম/এসই

এই বিভাগের আরো সংবাদ