আজকের শিরোনাম :

ওয়াটার এইডের কান্ট্রি ডিরেক্টর বরাবরে চসিক প্রশাসকের পত্র প্রেরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২০, ১৮:০৯

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় আরো কয়েকটি পাবলিক টয়লেট নির্মাণের বিষয়ে ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান বরাবরে একখানা পত্র প্রেরণ করেন। প্রশাসক পত্রে উল্লেখ করেন যে, নগরের সৌন্দর্যবর্ধন, পরিচ্ছন্নতা ও নান্দনিকতা বৃদ্ধির প্রয়াসে আপনার প্রতিষ্ঠান ওয়াটার এইড বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। ‘Wash 4 Urban Poor’ প্রকল্পের মাধ্যমে দরিদ্র ও হতদরিদ্র কমিউনিটিতে স্বাস্থ্যসম্মত পায়খানা ও গোসলখানা নির্মাণ এবং ‘Improving Public Toilets to Serve Human Dignity and Better Public Health’ প্রকল্পের মাধ্যমে নান্দনিক পাবলিক টয়লেট স্থাপন করে নগরের সৌন্দর্য বৃদ্ধি, পরিচ্ছন্নতা ও জনস্বাস্থ্য রক্ষায় আপনার নেতৃত্বাধীন প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য ভূমিকা সত্যিই প্রশংসনীয়।

এছাড়াও কোভিড মহামারি প্রতিরোধে ‘Provision of Emergency Hand Washing Service to Help Poor Slum Dwellers in Bangladesh Fight Against COVID-19 in Chattogram City’ প্রকল্পের মাধ্যমে নগরীর হতদরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠী এবং পরিচ্ছন্ন কাজে নিয়োজিত শ্রমিকদের সুরক্ষা ব্যবস্থাপনার মাধ্যমে কোভিড প্রতিরোধে সরকারের কর্মসূচীর সাথে সহায়ক ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। এ ধরনের মানবিক ও নান্দনিক কর্মসূচীসমূহের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর পক্ষ থেকে আপনার ও আপনার প্রতিষ্ঠানের সকল কর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

২। চট্টগ্রাম শহরে প্রতিদিন সন্নিহিত উপজেলা ও দূর-দূরান্ত থেকে প্রচুর মানুষ চিকিৎসা, ব্যবসা, অফিস-আদালতের জরুরি কাজ ও অন্যান্য প্রয়োজনে আগমন করে থাকেন। এ সকল অস্থায়ীভাবে অবস্থানকারীদের জন্য পরিচ্ছন্ন পরিবেশে শৌচকার্য সম্পাদন নিশ্চিতে জোন ভিত্তিক আরো বেশি পরিমাণে আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ করা প্রয়োজন। চসিক এর নিজস্ব আর্থিক ব্যবস্থাপনায় এ ধরণের শৌচাগার স্থাপন সম্ভব নয়। আপনার প্রতিষ্ঠান কর্তৃক স্থাপিত পাবলিক টয়লেটসমূহ অত্যন্ত সুন্দরভাবে পরিচালিত হচ্ছে। আমরা আরো কয়েকটি স্থান চিহ্নিত করেছি যেখানে পাবলিক টয়লেট স্থাপন করা হলে জনসাধারণের দৈনন্দিন ভোগান্তি লাঘবে কার্যকর ভূমিকা পালন করতে পারে। এ বিষয়ে আপনার ঐকান্তিক সুবিবেচনা প্রত্যাশা করছি।

৩। এমতাবস্থায়, চট্টগ্রাম শহরের গুরুত্বপূর্ণ ৭-৮টি পাবলিক জংশনে দৃষ্টিনন্দন পাবলিক টয়লেট স্থাপনে আপনার ব্যক্তিগত হস্তক্ষেপ ও আন্তরিক প্রচেষ্ঠা কামনা করছি। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ