আজকের শিরোনাম :

অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী কালা স্বপন গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২০, ১৩:৫৫

গাজীপুর মহানগরীর শীর্ষ সন্ত্রাসী স্বপন মিয়া ওরফে কালা স্বপনকে (২৭) গ্রেপ্তার করেছে র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা। স্বপন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার সদর এলাকার রতন মিয়ার ছেলে।

বুধবার ভোরে মহানগরের হাড়িনাল (লেবু বাগান) এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের ইনচার্জ লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন বুধবার প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

আব্দুল্লাহ আল-মামুন জানান, গত ১২ সেপ্টেম্বর মাদক ব্যবসায় বাধা দেয়ায় গাজীপুর মহানগরের বরুদা এলাকার নৈশপ্রহরী শেখ ফরহাদুল ইসলাম ওরফে নয়নকে (৪৫) এক ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরদিন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত্যুর আগে নয়ন তার মৃত্যুর জন্য কালা স্বপন ও তার সহযোগীদের দায়ী করে জবানবন্দি দেয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে স্বপন মিয়া ওরফে কালা স্বপনকে প্রধান আসামি করে গাজীপুর মেট্রোপলিটন (জিএমপি’র) সদর থানায় মামলা দায়ের করেন।

গোপন সংবাদের ভিত্তিতে মহানগরের হাড়িনাল (লেবু বাগান) এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি কালা স্বপনকে গ্রেপ্তার করা হয়। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের হাড়িনাল লেবু বাগান এলাকার শুভ'র বাড়িতে ভাড়া বাসায় থাকেন।

গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে কালা স্বপন জানায়, তিনি এর আগেও রাজনৈতিক কারণে ২০১৮ সালের ১১তম জাতীয় নির্বাচনের দিন ভোটগ্রহণ চলাকালে হাড়িনাল স্কুল কেন্দ্রের মাঠে গাজীপুর মহানগর যুবলীগের নেতা লিয়াকতকে খুনের ঘটনায় জড়িত ছিলেন। কালা স্বপন ভাড়াটে ক্যাডার হিসেবে কাজ করতো।

পোড়াবাড়ী ক্যাম্পের ইনচার্জ লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, স্বপন মিয়াদের শক্তিশালী একটি গ্রুপ আছে। স্বপন মিয়া গ্রুপের লিডার। তাদের গ্রুপে আরও ৮ থেকে ১০ জন সদস্য আছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ