ভোলায় ২ দিনব্যাপী প্রাথমিক চিকিৎসা বিষয়ক মৌলিক প্রশিক্ষণ শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০১৮, ১৬:৫৩

ভোলা, ০৪ আগস্ট, এবিনিউজ : যুব রেড ক্রিসেন্ট কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষ্য নিয়ে ভোলা সদর উপজেলার  আলীনগর  স্কুল এন্ড কলেজে  রেডক্রস ও রেড ক্রিসেন্ট মৌলিক ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক ২ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

আজ শনিবার (৪ আগষ্ট)সকালে স্কুল ক্যাম্পাসে  প্রশিক্ষন কোর্স এর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন- ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী ও ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম।

 উদ্ধোধনী অনুষ্ঠানে  সভাপত্বিত করেন কলেজ এর অধ্যক্ষ মো: হুমায়ুন কবীর কামাল। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- কলেজ এর সভাপত্বি ও বীর মুক্তিযোদ্ধা সেলিম জমাদ্দার, ভোলা যুব রেড ক্রিসেন্ট এর যুব প্রধান ও বরিশাল বিভাগের ইযুথ কমিশন এর  সদস্য আদিল হোসেন তপু।

এসময় আরো উপস্থিত ছিলেন- আলী নগর স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক  মো: শরীফুল ইসলাম, মো: সালাউদ্দিন, বন্ধুত বিভাগের প্রধান বেনজির ইসলাম ভাবন, প্রশিক্ষন বিভাগের প্রধান সাদ্দাম হোসেন রনি, উপ-প্রধান খাদিজা মিম, সেবা স্বাস্থ্য বিভাগের উপ-প্রধান ফাহাদ রাবিত, আরসিওই মিতু প্রমুখ।

প্রশিক্ষণে রেড ক্রস ও ও রেড ক্রিসেন্ট এর জন্ম ও ইতিহাস, নীতিমালা, অন্দোলন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গঠন ও কার্যক্রম, প্রাথমিক চিকিৎসার ধারণাসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। আগামীকাল রবিবার প্রশিক্ষণ কোর্স শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হবে।

এবিএন/আদিল হোসেন তপু/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ