বান্দরবান সাংবাদিক ইউনিয়নের আত্মপ্রকাশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪৫

বান্দরবানে সংবাদকর্মীদের অধিকার আদায়ের সংগঠন সাংবাদিক ইউনিয়ন গঠন করা হয়েছে। ঋভঁ বুধবার(৩০ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান সদর উপজেলা পরিষদ হলরুমে ওই নবগঠিত আহবায়ক কমিটির আত্মপ্রকাশ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।


নবগঠিত বান্দরবান সাংবাদিক ইউনিয়নের আহবায়ক আল ফয়সাল বিকাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অথিতি ছিলেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী, মুক্তিযোদ্ধা সাংবাদিক এম এ হাকিম চৌধুরী, প্রথম আলোর বান্দরবান প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, বান্দরবান প্রেস ইউনিটের সভাপতি আলাউদ্দিন শাহরিয়ার, সংগঠনের সদস্য সচিব মংসানু মারমা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবগঠিত সংগঠনের আহ্বায়ক আল ফয়সাল বিকাশ। কমিটিতে আল ফয়সাল বিকাশ আহ্বায়ক, মংসানু মারমা সদস্য সচিব, নির্বাহী সদস্য হিসেবে আছেন আলাউদ্দিন শাহরিয়ার, মোহাম্মদ ইসহাক, কৌসিক দাস গুপ্ত।

এছাড়াও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত আরও ২০ জন সাধারণ সদস্য রয়েছে। প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, সাংবাদিক ইউনিয়নে পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘদিন ধরে সারাদেশের মফস্বল সাংবাদিকরা তাদের নিজ অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আর এসব অধিকার বঞ্চিত সাংবাদিকদের তাদের অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করছে ইউনিয়ন। বান্দরবান গঠিত ইউনিয়ন এই অঞ্চলের সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে যাবে।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী বলেন, জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিকরা দেশ ও জাতির জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু সাংবাদিকদের পাশে দাঁড়ায় না কোনো সংগঠন। তবে সাংবাদিকরা কোন ধরনের বিপদে পড়লে পাশে দাঁড়াবে একমাত্র ইউনিয়ন। সব ধরনের সহযোগিতা করারও আশ্বাস ব্যক্ত করেন তিনি। আগামী ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে সংগঠনটি দ্রুত ফেডারেল ভূক্ত হবে বলে বক্তারা জানান।


এবিএন/আব্দুর রহিম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ