আজকের শিরোনাম :

আশাশুনি সোনালী ব্যাংক জিএমের প্রণোদনামূলক ঋণের চেক বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২০, ১২:২৮

সোনালী ব্যাংক লি. জেনারেল ম্যানেজার্স অফিস খুলনার জেনারেল ম্যানেজার (জিএম) ইনচার্জ মো. রেজাউল করিম বলেছেন, ঘূর্ণিঝড় আম্ফান ও কোভিড-১৯ এর কারনে এলাকার মানুষের দুর্দশা ও ব্যবসায়িক মন্দা কাটিয়ে তুলতে সরকার স্বল্প সুদে ও সহজ শর্তে প্রণোদনামূলক ঋণ প্রদানের নির্দেশনা দিয়েছেন।

কৃষকদের উন্নয়ন ও দুর্দশাগ্রস্ত মানুষের উন্নয়নে সরকারের নির্দেশনা মেনে সোনালী ব্যাংক প্রণোদনামূলক ঋণ প্রদান করছে। মহিলা উদ্যোক্তাদের ঋণের আওতায় আনা হচ্ছে।

মঙ্গলবার বেলা ১১টায় সোনালী ব্যাংক আশাশুনি শাখা কার্যালয়ে বন্যা কবলিত এলাকায় সরকার ঘোষিত কোভিড-১৯ এর প্রণোদনামূলক ঋণ প্রদান ক্যাম্পেইন কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখতে গিয়ে জিএম ইনচার্জ উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, সোনালী ব্যাংক সর্বস্তরের তথা সাধারণের ব্যাংক, কৃষকের বা চাষীর ব্যাংক। কৃষক বাঁচলে বাংলাদেশ বাচবে। সুতরাং প্রকৃত কৃষক ও মৎস্য চাষী যাচাই করে অবশ্যাই তাকে চাষের সুবিধার্থে ঋণ প্রদানের ব্যবস্থা করতে হবে।

ব্যাংকের কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, মুখে হাসি ফুটানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করতে হবে। মনে রাখতে হবে আমরা বেতনভূক্ত দোকানী। প্রয়োজনে অফিসের অপটাইমে জনগণের সাথে মতবিনিময় করতে হবে। তিনি প্রতি ৩ মাস অন্তর গ্রাহক সমাবেশ ও পাক্ষিক ব্যাংক কর্মচারীদের সাথে মতবিনিময় করতে নির্দেশনা প্রদান করেন।

সোনলী ব্যাংক আশাশুনি শাখার ম্যানেজার তাপস দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, খুলনা জোনাল ম্যানেজার্স অফিস এর ডেপুটি জেনারেল ম্যানেজার মে, সাতক্ষীরা প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার সিরাজুল ইসলাম চৌধুরী।

ব্যাংকের অফিসার মনিরুজ্জামানের উপস্থাপনায় এ সময় আশাশুনি প্রেসক্লাবে সভাপতি জিএম আল-ফারুক, সাবেক সভাপতি জি এম মুজিবুর রহমান ও এসএম আহসান হাবিব, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে আশাশুনির বিভিন্ন ইউনিয়নের ১৬ জন চাষী, মহিলা উদ্যোক্তা ও দোকনীদের মাঝে ৯ লক্ষ ৩৭ হাজার টাকা ঋণের চেক বিতরণ করা হয়।

এবিএন/জি এম মুজিবুর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ