সমাজিক কর্মকান্ডে এগিয়ে আখাউড়া উপজেলা ছাত্রলীগ

  হাসান মাহমুদ পারভেজ

২৮ সেপ্টেম্বর ২০২০, ২১:০৯ | অনলাইন সংস্করণ

পরিবেশ দূষন ময়াল আবর্জনা থেকে ব্রাহ্মাণবাড়িয়ার জেলার আখাউড়া পৌর শহরকে দূষক মুক্ত রাখতে সাধারণ মানুষ যেন যেখানে সেখানে ময়লা আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে না ফেলতে পারে সেই জন্য আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু উদ্যগে পৌর শহরেরে বিভিন্ন পয়েন্টে ১০ টি ময়লার বক্স স্হাপন করেন।

এর আগে করোনা ক্রান্তি কাল হইতে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন কার্যক্রম পরিচালনাসহ ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ ও আর্থিক করে এলাকায় প্রশংসিত হয়েছে ছাত্রলীগ সভাপতি। পৌর শহরের সড়কবাজারে যানজট নিরসনেও ইতিপূর্বে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন আখাউড়া উপজেলা ছাত্রলীগ যার শুরুটা হয়েছিল ছাত্রলীগ সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলুর হাত ধরে। মাস ব্যাপি এই কর্মসূচিতে অংশগ্রহণ করেছিলো উপজেলা ছাত্রলীগের প্রতিটা নেতাকর্মী। 

আখাউড়ার পৌর মেয়র জনাব মোঃ তাকজিল খলিফা কাজল ছাত্রনেতার এমন জনসেবা মূলক কর্মকান্ডের প্রশংসা করে বলেন, "যদি ও পৌর শহরের, মহল্লা, এলাকা ভিত্তিক ময়লা- আবর্জনার জন্য আমাদের নির্দিষ্ট সু-ব্যবস্থা রয়েছে। তবুও পথচারীসহ হাটে বাজারে অসচেতনতার কারনে পরিচ্ছন্ন নগরীর সুন্দর্য নষ্ট হয়। পথচারীদের পরিত্যক্ত দ্রব্যাদির নির্দিষ্ট স্থানে সংরক্ষনের জন্য উপজেলা ছাত্রলীগের সভাপতির এই উদ্যোগটি প্রসংশনীয়। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় আইনমন্ত্রী জননেতা আনিসুল হক এম পি মহোদয় এবং আখাউড়া পৌর বাসির পক্ষ থেকে উপজেলা ছাত্রলীগের জন্য প্রাণঢালা শুভেচ্ছা রইলো। 

জনসেবা মূলক ছাত্রনেতার এমন মহৎ উদ্যোগ-কে সাধুবাদ জানিয়ে পৌর শহরেরে প্রতিষ্ঠিত ঔষধ ব্যবসায়ী প্রতিষ্ঠান 'পিয়াস মেডিক্যাল হল' সেচ্ছায় উক্ত কার্যক্রমের সম্পূর্ণ অর্থায়ন করেন। পিয়াস মেডিক্যাল হলের স্বত্তাধিকারী, পৌর আওয়ামীলীগ ৫নং ওয়ার্ড এর সাধারণ সম্পাদক শ্রী ভজন চন্দ্র দেব বলেন আমাদের আখাউড়ার পৌর মেয়র একজন সত্যিকারের মুজিব আদের্শের বাহক। তিনি জনপ্রতিনিধি তথা জনতার সেবক হিসেবে এক অনন্য উদাহরণ। যিনি দুইবারের নির্বাচিত সফল মেয়র। তিনি আখাউড়া পৌরসভাকে অক্লান্ত শ্রম এবং দক্ষতার মাধ্যমে গড়ে তুলেছেন উন্নয়নের রোল মডেল হিসেবে, তিনি আমাদের দিয়েছেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ১ম শ্রেণির নাগরিক মর্যাদা। আখাউড়া পৌরবাসীর কল্যানে মেয়র সাহেবের ভূমিকা চির অমল্যাণ হয়ে থাকবে বলে আমি মনে করি পৌরবাসীর অন্তরে।

আখাউড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু উক্ত কর্মকাণ্ডে পাশে থেকে বিশেষ ভূমিকা পালন করায় উপজেলা ছাত্রলীগ কর্মী ও মোগড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী সাব্বির হোসাইন জিকু, শহীদ স্মৃতি সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী পিয়াস দেব এবং পৌর ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ও ৬নং ওয়ার্ড সাধারণ সম্পাদক দেবাশীষ ঘোষ হৃদয়কে ধন্যবাদ জানিয়ে বলেন, উদ্যোক্তা হিসেবে পরিছন্ন নগরী গড়তে আমি শুরু করলাম বিপ্লব আপনারা ঘটাবেন। নিজ নিজ অবস্থান থেকে আপনারা এগিয়ে আসুন! যানজট, যথাতথা ব্যবহৃত বর্জ্য, দ্রব্যাদি না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলুন পরিবেশ সুন্দর রাখুন- সুশৃঙ্খল, আধুনিক নগরী গড়ে তুলুন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ