ফরিদপুরে অটিস্টিক মহিলাদের হস্তশিল্প ও সেলাই বিষয়ক প্রশিক্ষণ প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৩

ফরিদপুরে অটিস্টিক মহিলাদের হস্তশিল্প ও সেলাই বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন "অটিস্টিক শিশু ও মহিলাদের জন্য পাইলট প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান কর্মসূচি" প্রকল্প বাস্তবায়নে ডাটা কন্সালটেন্টস বিডি লিমিটেড এবং এসো জাতি গড়ি (এজাগ) এর সহযোগিতায় কর্মসূচি পরিচালিত হচ্ছে।

উক্ত কর্মসূচির অংশ হিসাবে  ফরিদপুর জেলার সদরপুর উপজেলার সদরপুর শিল্পকলা একাডেমির হলরুমে সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে অটিস্টিক মহিলাদের হস্তশিল্প ও সেলাই বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। গতকাল শনিবার সকালে প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এজাগের নির্বাহী পরিচালক নাজমা আক্তার।

এসময় উপস্থিত ছিলেন অগ্রনী সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রহীমা খাতুন, এজাগের ভাইস-চেয়ারম্যান রওনক ফারিয়া, এজাগের ট্রেইনার শাহিনুর আক্তার, লিলি বেগম, রাশেদা বেগম, উপজেলা কোর্ডিনেটর আফিফা ফেরদৌস, লিলি বেগম, মো. মেসের আলী প্রমূখ।
প্রশিক্ষণে ২৫ জন অটিস্টিক মহিলাদের হস্তশিল্প ও সেলাই বিষয়ক প্রশিক্ষণ প্রোগ্রামে প্রশিক্ষণ প্রদান করেণ প্রশিক্ষক শাহিদা বেগম।


এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ