আজকের শিরোনাম :

শ্রীমঙ্গল থেকে পায়ে হেঁটে জবির ৫ রোভারের ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৩

বাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনকারী ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ৫ জন রোভার 'কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে' শ্রীমঙ্গল থেকে জাফলং পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ শুরু করেছে।

আজ রবিবার ভোর ৬টায় শ্রীমঙ্গল শহরের প্রাণকেন্দ্র চৌমুহনা থেকে তারা আনুষ্ঠানিক পাঁয়ে হেটে জাফলংয়ের উদ্যেশে যাত্রা শুরু করে।

এ উপলক্ষে গত ২০ সেপ্টেম্বর অত্র বিশ্বদ্যিালয়ের রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার পরিভ্রমণকারী দলের সাথে সৌজন্য সাক্ষাৎ ও উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রক্টর ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টর নিউটন হাওলাদার, সহকারী প্রক্টর ড. মোহাম্মদ রেজাউল হোসেইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার ও সহকারী প্রক্টর  কাজী ফারুক হোসেন, জবির রোভার ইন-কাউন্সিলের সভাপতি মো. আহসান হাবীব ও অন্যান্য রোভারবৃৃন্দ।

এছাড়াও পরিভ্রমণকারী দল গত ২৪ সেপ্টেম্বর  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদের সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন।

পরিভ্রমণকারী রোভারবৃন্দ হলেন রোভার মো. ইমতিয়াজ মাহমুদ (দলনেতা), রোভার মোল্লা মামুন হাসান (সদস্য),  রোভার আলমগীর হোসেন (সদস্য), রোভার আনোয়ার হোসেন (সদস্য), রোভার নাজমুল হাসান মুন্না (সহকারী দলনেতা)।

রোভার স্কাউটস্ এর সর্বোচ্চ সম্মান 'প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এ্যাওয়ার্ড' প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করার জন্য তারা এই পরিভ্রমণ সম্পন্ন করবে।

পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তারা শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করে  রাজনগর, ফেঞ্চুগঞ্জ, সিলেট, জৈন্তাপুর হয়ে জাফলং পযর্ন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ করবে।

এই সময় সমাজ সচেতনতামূলক পাঁচটি শ্লোগান তারা বহন করবে- 'স্বাস্থ্যবিধি মেনে চলুন,  কোভিড-১৯ মুক্ত থাকুন', 'মুজিববর্ষের আহবান, বেশি বেশি গাছ লাগান','স্বেচ্ছায় করবো রক্তদান, আমার রক্তে বাঁচবে প্রাণ', 'করবো মোরা ধূমপান-মাদক বর্জন, গড়বো মোরা সুখের জীবন'।

পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবে এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলামের সহযোগিতায় শ্রীমঙ্গল রোভার দলটি শ্রীমঙ্গল আধুনিক ডাকবাংলোতে শনিবার রাত্রিযাপন করে।  

পরিভ্রমণকারী রোভাররা গতকাল শনিবার সন্ধায় শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং প্রত্যয়নপত্র গ্রহণ করেন।

আজ রবিবার ভোর ৬টায় রোভার স্কাউটের ৫ সদস্যের দলটি শ্রীমঙ্গল শহরের চৌমুহনা থেকে ১৫০ কিলোমিটার পথ পাঁয়ে হেটে পরিভ্রমণের উদ্যেশ্যে জাফলংয়ের পথে রওয়ানা হয়ে যায়।

এবিএন/আতাউর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ