সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৮ স্কুল ছাত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৪

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় একই দিনে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলে ৮ স্কুল ছাত্রী। গতকাল শুক্রবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ বাল্যবিয়ে রক্ষা করলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার হাফিজ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে বেলকুচি পৌর এলাকার চরচালা মহল্লায় ৮ম শ্রেণির ছাত্রী (১৪), গাড়ামাসী মহল্লার ৭ম শ্রেণির ছাত্রী (১২), সূবর্ণসাড়া মহল্লার ১০ শ্রেণির ছাত্রী (১৫), দৌলতপুর পেস্তকপাড়া গ্রামের সালাম মার্কেট এলাকার ১০ম শ্রেণির ছাত্রী (১৪), চন্দনগাতী দক্ষিণপাড়া মহল্লার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী (১৩), চন্দনগাতী দক্ষিণপাড়া মহল্লার একাদশ শ্রেণির ছাত্রী (১৭), কল্যাণপুর গ্রামের ৭ম শ্রেণির ছাত্রী (১২) ও দৌলতপুর পেস্তকপাড়া গ্রামের ৭ম শ্রেণির ছাত্রীর (১৫) বাল্যবিয়ে বন্ধ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবার কাছ থেকে সর্বমোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়। সেইসাথে প্রত্যেক কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকাও নেয়া হয়। এ সময় বেলকুচি থানার এসআই রবিউল, সহকারী এসআই জহুরুল ইসলাম, এ এসআই মোস্তাফিজসহ আনসার বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বেলকুচি উপজেলার নির্বাহী অফিসার আনিসুর রহমান সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে ও নির্বাহী অফিসার বেলকুচি হিসেবে কর্মকালীন সময়ে আরো ৩ বার একদিনে ৭ টি বাল্যবিয়ে বন্ধ করতে সক্ষম হয়েছিলেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ