আজকের শিরোনাম :

গলাচিপায় মুক্তিযোদ্ধা আবুল কালাম ঈসাকে রাষ্ট্রীয় মযার্দায় দাফন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২০, ১১:২৮

পটুয়াখালীর গলাচিপায় পূর্ণ রাষ্ট্রীয় মযার্দায় বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম  মো. ঈসার দাফন সম্পন্ন হয়েছে। তিনি বৃহস্পতিবার সকালে ঘুম থেকে ওঠার পরে বাথরুমে গেলে হঠাৎ সেখানে পরে যান এবং মাথায় আঘাত পেয়ে অসুস্থ হয়ে
পড়েন।

তাৎক্ষণিকভাবে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হলে।

সেখানে দুপুর ১২টা ১৫ মিনিটের সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নানিল্লাহি ওয়াইন্না...রাজিয়ুন।

একই দিনে আছর নামাজ বাদ গলাচিপা জৈনপুরী খানকার ঈদগাহ মাঠে তার প্রথম নামাজে জানাযা সম্পন্ন করা হয়।

জানাযা শেষে গলাচিপা উপজেলা আওয়ামী লীগ কাযার্লয়ের সামনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান ও উপজেলা আওয়ামী লীগ ও অসংগঠন, ব্যবসায়ী সমিতি এবং গলাচিপা প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় শেষ শ্রোদ্ধা জানানো  হয়।

পরে তার নিজ বাড়ী পানপট্টিতে দ্বিতীয় নামাজে জানাযা শেষে সন্ধা সারে সাতটায় তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়। তার বয়স হয়েছিল ৭৫ বছর। মৃত্যু কালে স্ত্রী ও তিন ছেলেকে রেখে গেছেন।

তার কর্মময় জীবনে ৭১ এর মুক্তিযুদ্ধ চলাকালীন সময় পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে সরাসরি যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। গলাচিপা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ এর উপজেলাসহ সভাপতি ও উপজেলা বণিক সমিতির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

এবিএন/মু. জিল্লুর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ