আজকের শিরোনাম :

ফরিদপুরে এসএমই কৃষকদের মাঝে পুরস্কার বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩০

ফরিদপুরে ২০১৯-২০২০ অর্থ বছরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় এসএমই কৃষকদের পুরস্কার প্রদান এবং মেন্টরিং ফলো-আপ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুরের আয়োজনে আজ বৃহস্পতিবার দুপুরে উপপরিচালকের প্রশিক্ষণ হল রুমে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুরের অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ আশুতোষ কুমার বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং কৃষকদের হাতে ক্রেস, সনদপত্র ও নগদ অর্থ তুলেদেন ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপপরিচালক কৃষিবিদ ড. মো. হজরত আলী।

এ সময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বীজ প্রত্যয়ন অফিসার মো. মাহাবুবুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুরের অতিরিক্ত উপপরিচালক (শস্য) কৃষিবিদ মো. জাহীদুল আলম, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আবুল বাসার মিয়া, পেঁয়াজ বীজ উৎপাদনকারী কৃষক  ও খান বীজ ভান্ডারের স্বত্ত্বাধিকারী পুরস্কার প্রাপ্ত কৃষক বক্তার হোসেন খান, কৃষক মো. শাজাহান বিশ্বাস প্রমুখ।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুরের অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ আশুতোষ কুমার বিশ্বাস বলেন, ২০১৯-২০২০ অর্থ বছরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় ফরিদপুর জেলার ৩জন এসএমই কৃষকদের পুরস্কার প্রদান করা হয়েছে। প্রথম পুরস্কার পেয়েছেন, ফরিদপুর সদর উপজেলার পেঁয়াজ বীজ উৎপাদনকারী কৃষক ও খান বীজ ভান্ডারের স্বত্ত্বাধিকারী বক্তার হোসেন খান, দ্বিতীয় পুস্কার  সরিষা ও তীল বীজ উৎপাদনকারী কৃষক আমানউল্লাহ হারান ও তৃতীয় পুরস্কার পেয়েছেন মৌ চাষি আবুবক্কর সিদ্দিকী।


এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ