আজকের শিরোনাম :

কমলগঞ্জে ৩ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে ১৪ হাজার টাকা জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২০, ১০:২২

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর রোড, ভানুগাছ বাজার, স্টেশন রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর প্রতিষ্ঠান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিদপ্তর।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন। কমলগঞ্জ থানার পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করেন।

 
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন জানান,  মূল্য তালিকা না রাখা, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, অতিরিক্ত দামে খাদ্যপণ্য বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মাধবপুর রোডে অবস্থিত ফাস্ট টাইম বেকারীকে ১০ হাজার টাকা, ভানুগাছ বাজারে অবস্থিত দি সেন্ট্রাল ফার্মেসীকে ৩ হাজার টাকা, স্টেশন রোডে অবস্থিত লোকনাথ স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

আজকের অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৪ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।  

সহকারী পরিচালক মো. আল আমিন আরো জানান,  পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ন্যায্যমূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্যপণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্নমানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে, সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।  

এবিএন/আতাউর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ