আজকের শিরোনাম :

মহালছড়িতে শিশু ও নারী উন্নয়নে জেলা তথ্য অফিসের কর্মশালা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৯

খাগড়াছড়ি পার্বত্য জেলার মহালছড়ি উপজেলাতে শিশু ও নারী উন্নয়নে জেলা তথ্য অফিসের উদ্যোগে দিন ব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলুন-করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধ করুন”।

এই প্রতিপাদ্যের আলোকে তথ্য মন্ত্রণালয়, গণযোগাযোগ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের অধীনে ২০২০-২১অর্থবছরের ১ম কিস্তি (জুলাই-সেপ্টেম্বর ২০২০) পর্যন্ত জিওবি খাতের প্রচার কার্যক্রমের আওতায় মহালছড়ি উপজেলার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে দিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

গতকাল সোমবার (২১ সেপ্টেম্বর) মহালছড়ি উপজেলা পরিষদ হল রুমে জেলা তথ্য অফিস ও সরকারের গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য মন্ত্রণালয় এর আয়োজনে জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্ত্তির সভাপতিত্বে ও জেলা তথ্য অফিসের রিকো চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা সহকারী ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহামিনা আফরোজ ভূঁইয়া, মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর ডা. মো. আবু ছালেহ, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর আলম ও মহালছড়ি প্রেস ক্লাবের সভাপতি প্রবীন সাংবাদিক দীপক সেন।

কর্মশালায় জন্ম নিবন্ধন, শিক্ষা, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা, পরিবেশ সুরক্ষা, নিরাপদ সড়ক, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ ও জেন্ডার সমতা, নারী ও শিশু প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, শিশু ও নারীর অধিকার, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, করোনা ভাইরাস সংক্রমণ রোধ, ডেঙ্গু প্রতিরোধ, জীবন তথ্য ও কঐঐচ শিশুকে মাতৃদুগ্ধ দান, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব ইত্যাদি বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্যে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দরা।

উক্ত কর্মশালায় স্থানীয় ইমাম, ব্রাক্ষ্মন, ঠাকুর, শিক্ষক-শিক্ষিকা, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি ও এলাকায় কর্মরত গণমাধ্যমকর্মী ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

এবিএন/চাইথোয়াই মারমা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ