কটিয়াদী আ'লীগের মনোনয়ন প্রত্যাশী সাংবাদিক জসিমের মতবিনিময় সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২০, ২১:১২ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২০, ২১:২৮

কটিয়াদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হামিদ মোহাম্মদ জসিম সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠকদের সাথে মতবিনিময় সভা করেছেন। গত শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে কটিয়াদী স্বপ্নকুঞ্জ কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাচিত সভাপতি ও জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য কুদ্দুস আফ্রাদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাক’র সাবেক যুগ্ম সম্পাদক, দৈনিক দেশ তথ্যের সম্পাদক-প্রকাশক এবং জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য আবদুল বারী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাচিত ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এবং বৈশাখী টিভির জনসংযোগ বিভাগের প্রধান নির্বাহী দুলাল খান, বাচসাস সদস্য এবং পাক্ষিক অর্থকথা ও সিনেভিশনের নির্বাহী সম্পাদক হাফিজ রহমান। এ সময় সাংবাদিক, লেখক ও সংগঠক হামিদ মোহাম্মদ জসিম বলেন, আমার পিতা মরহুম আবদুল হামিদ একজন সাধারণ কৃষক হলেও বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় ছিলেন আপোষহীন।

আমারসহোদর বড় ভাই জয়নাল আবেদীন ছিলেন কটিয়াদী উপজেলা কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। আমি বংশানুক্রমে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। ছাত্রাবস্থায় বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম। স্বৈরাচার বিরোধী আন্দোলন- সংগ্রামে রাজপথে থেকে নেতৃত্ব দিয়েছি।

পরবর্তীতে পেশা হিসেবে বেছে নিয়েছি মহান পেশা সাংবাদিকতাকে। বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে নিয়ে আমার তিনটি গ্রন্থ প্রকাশিত হয়েছে। বর্তমানে জাতীয় সাপ্তাহিক বাংলা বিচিত্রা ও দৈনিক বাংলাসময় এর সম্পাদক ও প্রকাশক সুভাষ সিংহ রায়ের সঙ্গে নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছি।

তিনি আরোও বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যথার্থ উত্তরসূরি বিশ্ব মানবতার জননী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা অংশীদার হতে কটিয়াদী পৌরসভার মেয়র পদে মনোনয়ন প্রত্যাশা করছি।

মনোনয়ন পেলে স্থানীয় সরকারের পরিকল্পনা বাস্তবায়ন, রাস্তাঘাটের উন্নয়ন, শিশু উদ্যান তৈরি, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ, মাদক ও সন্ত্রাসমুক্ত সুখী-সমৃদ্ধ ও পরিচ্ছন্ন কটিয়াদী পৌরসভা বিনির্মাণে কাজ করব।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন আমি বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় বিশ্বাসী নৌকা ছাড়া নির্বাচন করার প্রশ্নই আসেনা।কটিয়াদী সমাচার পত্রিকার সম্পাদক সাংবাদিক সারোয়ার হোসেন শাহীন এর সঞ্চলনায় সভায় আরোও বক্তব্য রাখেন, কটিয়াদী সাহিত্য সংসদের সভাপতি কবি মেরাজ রাহীম, সাধারণ সম্পাদক কবি অধ্যাপক দীপা বর্মন, কটিয়াদী প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি রহুল আমিন রাজু, দৈনিক ইত্তেফাকের উপজেলা প্রতিনিধি ব্রজ গোপাল বণিক, দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি ফজলুল হক জোয়ারদার আলমগীর, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি মো. ফখুদ্দিন ইমরান, দৈনিক মানবজমিনের উপজেলা প্রতিনিধি রফিকুল হায়দার টিটু, কটিয়াদী প্রেসক্লাবের দপ্তর সম্পাদক বিপুল চক্রবর্ত্তী, সাংবাদিক ভুবন আকন্দ প্রমুখ। অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন সাংবাদিক মাসুম বিল্লাহ তাহের ও গীতাপাঠ করেন সাংবাদিক প্রভাষক ধ্রুব রঞ্জন দাস।

এ সময় বক্তারা হামিদ মোহাম্মদ জসিম এর সততা, নিষ্ঠা ও সাহসের প্রশংসা করেন। তারা আশা ব্যক্ত করেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্লিন ইমেজ ও তরুণ্যকে প্রাধান্য দিয়ে সাংবাদিক ও লেখক হামিদ মোহাম্মদ জসিমকে মনোনয়ন দেবেন। মতবিনিময় সভায় কটিয়াদী ডিগ্রী কলেজের সাবেক ভিপি দুলাল বর্মন, কটিয়াদী প্রেসক্লাবের সসাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবকাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

 

এবিএন/ ধ্রুব রঞ্জন দাস/জসিম/অসীম রায়    
 

এই বিভাগের আরো সংবাদ