সিরাজগঞ্জে প্রাথমিক বিদ্যালয় স্থাপনের দাবীতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৬

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বেড়াকুচাটিয়া গ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের দাবীতে মানববন্ধন করেছে গ্রামবাসি। কৈজুরি-নগরডালা আঞ্চলিক সড়কের ডায়া মোড়ে বৃহস্পতিবার বিকেলে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ্যাড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা বাসদের আহব্বায়ক নবকুমার কর্মকার, আ’লীগ নেতা মুস্তাক আহমেদ, মজিবর রহমান প্রামাণিক, আবু জাফর লিটন, আব্দুল মজিদ, মতিয়ার রহমান, আবু বক্কার সিদ্দিক, সানোয়ার হোসেন, মোজাহার মোল্লা, মেহেদী হাসান, মনিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, শাহজাদপুর উপজেলা সদর থেকে এ গ্রামের দূরত্ব খুব বেশি না হলেও স্বাধীনতার পর থেকে এ গ্রামে কোন উন্নয়নের ছোয়া এখনও লাগেনি। এ গ্রামটিতে প্রায় ৬ হাজার মানুষ বসবাস করে। এ গ্রামে প্রাথমিক স্কুলগামী শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৭’শ জন। রাস্তাঘাট অনুন্নত থাকায় ছোট ছোট কমলমতি শিক্ষার্থীদের পাশের গ্রামের স্কুলে পড়তে যেতে হয়। সেখানে স্থান সংকুলান ও যোগাযোগ ব্যবস্থার দূর্ভোগ শিকার হতে হয়।

এ কারণে প্রতি বছর এ গ্রামের বহু শিশু শিক্ষা থেকে ঝড়ে পড়ছে। সবমিলে এ গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন অতি জরুরী। অবিলম্বে এ গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সূদৃষ্টি কামনা করছেন তারা।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ