আজকের শিরোনাম :

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:১৯

পাবনা-৪ আসনটি দীর্ঘদিন ধরেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দখলে। সঙ্গত কারণেই ঈশ্বরদীতে আওয়ামী লীগের হাল ধরতে কাজ করছেন অনেকে। দলীয় মনোনয়ন যেহেতু একজনকেই পেতে হয় সেহেতু দলীয় মনোনয়ন পাওয়ার পর মনোনয়নপ্রাপ্ত নেতার কর্মীদেরই প্রচার-প্রচারণায় বেশি দেখা যায়। ব্যস্ততার কারণে, মনোনয়ন বঞ্চিত হয়ে অথবা পক্ষের দলীয় নেতাকর্মী না থাকায় মনোনয়নের পর নিবর হয়ে যায় অনেক মনোনয়ন প্রত্যাশী। দেখা হয় অতিথি পাখির মত ঈদ, পূজা বা নির্দিষ্ট সামাজিক উৎসব-অনুষ্ঠানে। যারা রাজনীতিতে সক্রিয় ছিলেন অদৃশ্য কারণেই এক সাথে দেখা যায় নি অনেক নেতাকে অনেক দিন ধরে। কিন্তু আসন্ন উপ-নির্বাচনকে কেন্দ্র করে ঈশ্বরদীতে নৌকার গণসংযোগে স্মরণকালের চমক চলছে বলে মনে করছেন অনেকে। নৌকাই একমাত্র প্রতীক আর নৌকাকে বিজয়ী করতে একট্টা সকলে। সকল স্তরের নেতৃবৃন্দের সরব উপস্থিতি ও এক কাতারে চলার প্রবণতা ঈশ্বরদীর রাজনীতির জন্য সুফল বয়ে আনবে বলে মনে করছেন অনেকে। এই চমকে পিছিয়ে নেই নারীরাও।

ঈশ্বরদীতে নৌকার গণসংযোগে নারীরা মাঠে নেমে পড়েছে। কাক ডাকা ভোর হতে রাত ১০টা পর্যন্ত লাগাতারভাবে তাঁরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এবারের উপনির্বাচনে শুধু ভোটাদের বাড়ি বাড়ি নয়, নারীরা হাট-বাজারেও গণসংযোগ করছেন।  

বিপুল ভোটে নৌকা বিজয়ী করতে বিভিন্ন শ্রেণী ও পেশার নারীরা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

এসব প্রচার-প্রচারণায় নেতৃত্ব দিচ্ছেন পাবনা জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক কোহিনূর ফেরদৌস কণা ও ঈশ^রদী উপজেলা কমিটির আহব্বায়ক ও ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি।

আজ বুধবার সকালে প্রচারণার সময় কোহিনূর ফেরদৌস কণা বলেন, দেশে নারী সমাজের অধিকার প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর অবদান আজ বিশ্বে ব্যাপকভাবে প্রশংসিত।

উপ-নির্বাচনে পাবনা-৪ আসনে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ^াস বিজয়ী হলে নারীদের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করেবেন।
আতিয়া ফেরদৌস কাকলি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে নারীদের ইপিজেডসহ শিল্প, কলকারখানায় কর্মসংস্থানের ব্যবস্থা করায় ঈশ্বরদীতে নারীরা কেউ আর বেকার নেই। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা। তার কাছ থেকেই আমরা মাতৃছায়া পেয়েছি। এই ছায়াতেই ছিলাম এবং থাকব।

এভাবে প্রচার-প্রচারণা ও সমন্বয় থাকলে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের মাধম্যে নৌকা এবারও পূর্বের তুলনায় বিপুল ভোটে জয়ী হবে বলে মনে করছেন আওয়ামী লীগ সমর্থিত নেতাকর্মীরা। তবে চমকের সর্বশেষ চিত্র দেখতে তাকিয়ে থাকতে হবে ২৬ সেপ্টেম্বর বিকাল চারটা পর্যন্ত।

এবিএন/গোপাল অধিকারী/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ