আজকের শিরোনাম :

বদলগাছীতে বিরোধের জেরে ৩ একর জমির ধান নষ্ট করল দুর্বৃত্তরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২০, ১১:১৮

নওগাঁর বদলগাছীতে পূবের শত্রুতার জের ধরে বিষ স্প্রে করে ৩ একর জমির আমন ধান পুড়ে দিয়েছে দুর্বৃত্তরা।

জানা যায়, গত ৭ সেপ্টেম্বরে ভোর রাতে মথুরাপুর ইউপির  পিরিচপুর গ্রামের মৃত আবু বক্কর চৌধুরির ছেলে মহিদুল মিহাদ চৌধুরি এর রোপন কৃত প্রায় ৩ একর জমির আমন ধান কে বা কাহারা রাতে অন্ধকারে উক্ত জমিতে ঘাস মারা  বিষ স্প্রে করে এত করে পুরো ধানের গাছ পুড়ে হলুদ বর্ণ হয়ে যায়।

পরের দিন ৮ সেপ্টেম্বর চকবেনী গ্রামের শ্রী বীরেন ওড়াও এর পুত্র শাহিন ওড়াও,  ছতিশ ওড়াও এর পুত্র রশিক ওড়াও উভয় গ্রাম চকবেনী।  

বীরেন ওড়াও এর পুত্র শ্রী রুবেল ওড়াও গ্রাম মাহমুদপুর,  মৃত সাধু ওড়াও এর পুত্র রনজিৎ ওড়াও, মৃত বিষন ওড়াও এর পুত্র নরেশ ওড়াও, বড় বর্ষন এর পুত্র গোপিন ওড়াও সর্ব সাং চকবেনী জমির মালিক মাহমুদুল মিহাদ চৌদুরি বাদী হয়ে বদলগাছী থানায় একটি সাধারন ডায়েরী করেন। যাহার জিডি নং ২৮৮, তারিখ ০৮/০৯/২০২০।  

এ বিষয়ে মাহমুদুল মিহাদ চৌদুরি বলেন আমার নিজ নামীয় খতিয়ান ভুক্ত ৩ একর জমির ধান ও ১০ কাঠা কচুর ক্ষেত বিনষ্ট করে।   সংবাদ পেয়ে আমার বর্গাদার জগৎনগর গ্রাম এর মৃত লায়েব উদ্দিন এর ছেলে  আব্দুস সাত্তার জমিতে উপস্থিত হয়ে বাধাঁ দিলে তারা তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রকাশ্য খুন জখমের হুমকি প্রদান করে। আমার বর্গাদার আমাকে খবর দিলে আমি ঘটনা স্থলে উপস্থিত হলে আমাকেও প্রান নাশের হুমকি প্রদান করে  আমি ১০ জন আসামি করে বদলগাছী থানায় সাধারন ডায়েরী করি।

উল্লেখ্য গত ২১/০৮/২০ ইং তারিখে চুরি, ক্ষতি সাধন,  আমার ও আমার পরিবারের লোকজনের উপর প্রান নাশের হুমকি প্রদান করলে আমি বদলগাছী থানায় একটি মামলা দায়ের করি মামলা নং ৩৫/২২৯ তারিখ ২৬/০৮/২০ইং। উক্ত মামলার ৩ জন আসামি জেলহাজতে আছে। ইহার জের ধরে গত ৭ সেপ্টেম্বর আমার জমিতে বিষ প্রয়োগ করে।

এ বিষয়ে সরজমিনে  তদন্তে কালে শাহিন ওড়াও বলেন উক্ত জমি নিয়ে দীর্ধদিন ধরে বিরোধ চলছিল, এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, জমির ধান মিহাদ চৌধুরি রোপন করেছেন এবং দীর্ঘদিন ধরে  তা ভোগদখল করে আসছে। কে বা কাহারা উক্ত জমির ধান প্রতি হিংসামূলক বিষ প্রয়োগে নষ্ট করে দিয়েছে।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ