আজকের শিরোনাম :

ইউনিয়ন ভূমি অফিসে ঘুষ গ্রহণকালে জনতার হাতে ধরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০১৮, ১২:২৯

অভয়নগর (যশোর) , ০১ আগস্ট, এবিনিউজ : অভয়নগর উপজেলার মহাকাল ভূমি অফিসের আবু হুসাইন নামের এক নায়েব (কর্মকর্তা/কর্মচারী) ভূমি উন্নয়নের কর পরিশোধের পর মিষ্টি খাওয়া বাবাদ ৮শ’ টাকা অতিরিক্ত ঘুষ হিসেবে গ্রহণকালে জনতার হাতে ধরা পড়লেন। উত্তেজিত জনতার রোসানল থেকে বাঁচতে তা আবার ফিরিয়েও দিলেন।

ঘটনাটি ঘটে গতকাল মঙ্গলবার উপজেলার ইউনিয়ন ভূমি অফিসে। এ ঘটনার পর মহাকাল চেঙ্গুটিয়া বাজারে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অভিযোগকারী মোঃ নাজমুল হক বলেন- উপজেলার প্রেমবাগ ইউনিয়নের জেএল নং- ১১, খতিয়ার নং- ১৬৬, যার ভূমি উন্নয়ন কর পরিশোধ রশিদ নং- এল ৫৭৪৬৩৭ এর ভূমি উন্নয়ন কর বাবদ ৭শ’, সুদ বাবদ ৪শ’ ৯০ ও বিবিধ খরচ ১০ টাকা সহ মোট ১২শ’ টাকা পরিশোধের উদ্দেশ্যে ২ হাজার টাকা নায়েব আবু হুসাইনের নিকট প্রদান করেন। এ সময় অতিরিক্ত ৮শ’ টাকা ফেরৎ চাইলে তিনি মিষ্টি খাওয়া বাবদ রাখা হয়েছে বলে চলে যেতে বলেন।

বিষয়টি উপস্থিত সূধীজন সহ গ্রামের সাধারণ জনতার দৃষ্টি আকর্ষণ করলে তারা প্রতিবাদ শুরু করেন এবং মিষ্টি খাওয়ার নামে ঘুষ গ্রহণের টাকা ফিরিয়ে দিতে চাঁপ প্রয়োগ করেন। পরিস্থিতি খারাপ দেখে আবু হুসাইনের পক্ষ থেকে পাশের টেবিলে বসে থাকা ইউনিয়ন ভূমি অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ৮শ’ টাকা সুজন অভয়নগর এর শহিদুল ইসলামের সামনে নাজমুল হকেকে ফিরিয়ে দেন।

এ ব্যাপারে অভিযুক্ত আবু হুসাইনের মোবাইলে কথা হলে তিনি জানান, এমন কোন ঘটনা ঘটেনি। তিনি সংবাদকর্মীকে বার বার চায়ের দাওয়াত সহ অফিসের দেখা করতে অনুরোধ করে বলেন নাজমুল হকের সাথে ভালো সম্পর্ক তাই মিষ্টি খাওয়ার জন্য টাকা ফেরৎ দেয়া হয়নি। পরে তা ফিরিয়ে দিয়েছিলাম।

বিকালে কথা হয় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাদিয়া আফরিনের সাথে, তিনি এ বিষয়ে প্রথমে ধন্যবাদ জানিয়ে বলেন- ইউনিয়ন ভূমি অফিসের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে। ব্যাক্তি বিশেষের কারণে ভূমি অফিসের সুনাম ক্ষুন্ন হতে দেয়া হবে না। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এবিএন/মো: সেলিম হোসেন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ