আজকের শিরোনাম :

করোনা আক্রান্ত হয়ে বেড়া উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২০, ১৯:২৫

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন পাবনার বেড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো.আব্দুল কাদের (৭২) (ইন্না লিল্লাহি..... রাজিউন)।

পারিবারিক ও দলীয় সূত্রে জানা যায়,সপ্তাহ খানেক পূর্বে করোনা উপসর্গ নিয়ে স্থানীয় হাসপাতালে নেওয়া হয় এবং করোনা শনাক্তের পর উন্নত চিকিৎসার জন্য ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্ত্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় তিনি মারা যান। আব্দুল কাদেরের ছেলে আবেদীন কাদের জানান,বেশ কয়েক দিন ধরে তিনি হালকা ঠান্ডা কাঁশি ও জ্বরে ভুগছিলেন,সপ্তাহ খানেক আগে বেশী অসুস্থ হয়ে পড়লে তাকে ২ সেপ্টেম্বর স্থানীয় হাসপাতালে নেওয়া হয় এবং করোনা শনাক্তের পর তাকে ৩ সেপ্টেম্বর ঢাকার স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। গত কয়েক দিন ভেন্টিলেটর সাপোর্টে থাকার পর বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি মারা যান।
 
জন প্রিয় এ-ই নেতা বেড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে পরপর দুইবার বিপুল পরিমান ভোট পেয়ে নির্বাচিত হন এবং যথাযথ ভাবে দায়িত্ব পালন করে আসছিলেন। সহজ সরল,মিশুক জনদরদী  হিসেবে তিনি ছিলেন বেড়া উপজেলার সর্বস্তরের জনসাধারণের প্রিয় নেতা অভিবাবক। শুধু বেড়া উপজেলাতেই নয়,জেলার অন্যান্য উপজেলার আওয়ামী লীগ নেতা কর্মী ও সাধারন মানুষের কাছেও তিনি ছিলেন অতি প্রিয় মুখ। তার মৃত্যুতে জেলা ও উপজেলাগুলোর দলীয় নেতাকর্মী ও মুক্তিযোদ্ধাদের মাঝে গভীর শোকের ছায়া নেমে আসে। শোকসন্তপ্ত পরিবারের প্রতি শোক জ্ঞাপন করে সমবেদনা জানান ,পাবনার-১ আসনের সংসদ সদস্য আলহাজ এ্যাড. শামসুল হক টুকু সহ জেলার সংসদ সদস্য,জেলার উপজেলা চেয়ারম্যানগন,জেলা উপজেলা আওয়ামী লীগের দলীয় নেতৃবৃন্দ এবং বেড়া পৌর মেয়র আলহাজ আব্দুল বাতেন, বেড়া উপজেলার ইউনিয়নের চেয়ারম্যান সহ বেড়া উপজেলা আওয়ামী লীগ,পৌর আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা কর্মী ।

মহান স্বাধীনতা যুদ্ধের এক গর্বিত সৈনিক, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, সরকারি শহীদ বুলবুল ছাত্রসংসদের সাবেক ভিপি, বেড়া উপজেলার পর পর দু’বার নির্বাচিত চেয়ারম্যান এবং বেড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন মো.আব্দুল কাদের। আজ বাদ জুম্মা কাশিনাথপুর মহিলা কলেজ মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় সম্মান প্রদান ও নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন সম্পন্ন হয়।
 

এবিএন/নির্মল সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ