আজকের শিরোনাম :

পঞ্চগড়ে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২০, ০১:৩৩

কৃষি মন্ত্রনালয়ের সহযোগিতায় প্রণোদনা কর্মসুচির আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে পঞ্চগড়ের আটোয়ারীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। 

গতকাল মঙ্গলবার (২৫ আগষ্ট) দুপুরে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম এবং অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং উপজেলার ৬ ইউনিয়নের ৫টি গ্রুপের ৫০জন কৃষক-কৃষানির মাঝে প্রত্যেককে ৫ কেজি মাসকালাই ডাল বীজ, ১৫ কেজি করে সার বিতরণ করেন। 

এসময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা, সাংবাদিক, গণ্যমান্য বৃক্তি সহ উপকারভোগীগণ উপস্থিত ছিলেন। বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা স্বাগত বক্তব্যে বলেন, কৃষি বান্ধব শেখ হাসিনা সরকার সর্বদাই কৃষকদের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় প্রতিবছর মৌসম ভেদে সরকার কৃষকদের প্রণোদনা সহ নানাভাবে সহযোগিতা করে যাচ্ছেন। 

উপজেলা নির্বাহী অফিসার বলেন বৈশি^ক মহামারীতে সরকার কৃষকদের সর্ব্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের মাঠে রেখে কৃষকদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। প্রধান অতিথি বলেন, সরকার বিনামূল্যে শুধু সার ও বীজ নয় বরং শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ সহ নানা পদক্ষেপ গ্রহণ করেন। ফলে কৃষকদের ছেলে-মেয়েরা পড়া লেখা করে উচ্চ শিক্ষিত হয়ে বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠান ও স্কুল কলেজে শিক্ষকতা সহ বিভিন্ন কর্মে আত্ম নিয়োগ করতে পারছে।

তিনি বলেন এদেশে একসময় কৃষককে সারের জন্য জীবন দিতে হয়েছে। তারপরও সার পায়নি।  এখন সারের জন্য কৃষককে হয়রানি হতে হয়না। শেখ হাসিনা সরকার বিনামূল্যে কৃষকদের সার ও বীজ প্রদান করছেন। 

 

এবিএন/নিতিশ চন্দ্র বর্মন নিরব/জসিম/অসীম রায় 


 

এই বিভাগের আরো সংবাদ