আজকের শিরোনাম :

ভাঙ্গায় সহকারী কমিশনার (ভূমি) এর ব্যতিক্রম উদ্যোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২০, ১০:৫৭

ফরিদপুরের ভাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ  আল-আমীন অত্যন্ত সৎ, আদর্শবান ও জনবান্ধব একজন অফিসার। তিনি ভাঙ্গায় সহকারী কমিশনার হিসেবে ০২/০৯/২০১৯ তারিখ যোগদান করেন।

তিনি যোগদানের পর থেকেই সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ, চাঁদাবাজিসহ সকল অপরাধ নির্মূলের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

বৈশ্বিক মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস বাংলাদেশে শুরু হলে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকট নিরসনে ভাঙ্গায় সহকারী কমিশনার মোহাম্মাদ আলÑআমীন এর নেতৃত্বে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে ভূমি অফিসের সকল সদস্যরা।

ভাঙ্গা উপজেলার লোকজন যখন ক্ষতিগ্র¯ত অসহায় ঠিক তখন তিনি অনেক পরিবারের মাঝে ব্যক্তিগতভাবে চাউল, ডাল, চিনি, তেল, পিয়াজ, আলু, সেমাই ও চিড়া বিতরণ করেন।

ভাঙ্গা প্রেসক্লাবের সাংগঠনিক সস্পাদক সরোয়ার হোসেন বলেন, সাংবাদিকতা পেশার সাথে জড়িত হবার পর থেকে অনেক এসিল্যান্ড দেখেছি কিন্তু  মোহাম্মাদ  আল-আমীন একটু ব্যতিক্রম, আমরা দেখেছি করোনাকালীন সময়ে তিনি রাত-দিন পরিশ্রম করে গেছেন ভাঙ্গার জনগণের জন্য, লকডাউন বাস্তবায়ন করতে গিয়ে তিনি নিজে মাঠে থেকে কাজ করে গেছেন। তিনি তার অফিসকে দালালমুক্ত করেছেন। তিনি অবৈধ ড্রেজার মুক্ত করেছেন। তিনি বাল্যবিবাহ, মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন।

মোহাম্মাদ আল-আমীন বলেন, সরকার আমাকে ভাঙ্গার জনগণের সেবা করতে পাঠিয়েছেন, আমি যতদিন ভাঙ্গায় আমার কর্মস্থলে থাকব ততদিন কাজ করে যাব ইনশাআল্লাহ। আমি সবচেয়ে বেশি প্রাধান্য দিয়ে কাজ করি বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক ও অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে। আমি আমার অফিসকে দলাল মুক্ত ও জনবান্ধক করতে কাজ করে যাচ্ছি।

ইতিমধ্যেই তিনি সাধারণ জনগণের কাছে হয়ে উঠেছেন নয়নের মধ্যমনি।

এবিএন/মাহমুদুর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ